ঢালিউড

অবশেষে ছাড়পত্র পেলেন অনন্য মামুন

Published

on

নির্মাতা অনন্য মামুনের সিনেমা মানেই বিতর্ক। পরিচালক সমিতি থেকে বয়কট। সেন্সর বোর্ডের আপত্তি। এমনকি সিনেমা বানিয়ে জেলও খেটেছেন এই তরুণ নির্মাতা। ‘নবাব এলএল.বি’তে পুলিশের চরিত্রকে নেতিবাচকভাবে তুলে ধরার অভিযোগে এই করোনাকালেও জেল খেটেছেন মামুন।

বেরিয়ে সেন্সরে জমা দিলেন তার আরেকটি ছবি ‘মেকআপ’। সেটিকে ‘অপ্রদর্শনযোগ্য’ বলে সর্বসম্মতিক্রমে আটকে দিলেন সেন্সর বোর্ডের সদস্যরা। এতেও দমে যাওয়ার পাত্র নন অনন্য মামুন। দ্রুতসময়ের মধ্যে নির্মাণ করলেন আরেকটি ছবি ‘কসাই’।

ধরেই নেওয়া হচ্ছিলো, ক্রাইম-থ্রিলার ঘরানার রক্তাক্ত এই ছবিটিও আটকে যাবে। ঘোষণা আসবে ‘অপ্রদর্শনযোগ্য’! তা আর হলো না। ১৬ মার্চ বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে অনন্য মামুনকে জানানো হয় সুখবর। ছবিটি দেখে মুগ্ধ হয়েছেন সদস্যরা। নেই কোনও আপত্তি। ছবিটি ‘প্রদর্শনযোগ্য’! অনন্য মামুন এমন খবর পেয়ে বেশ উচ্ছ্বসিত।

বলেন, ‘অবশেষে আমি ছাড়পত্র পেলাম। মনে হলো এটা সিনেমার ছাড়পত্র নয়। আমি নিজেই এই স্বাধীন রাষ্ট্রের নাগরিক হিসেবে বাঁচার ছাড়পত্র পেলাম। আমি কৃতজ্ঞতা জানাই বোর্ডের সকল সম্মানিত সদস্যদের। আমাকে স্বাধীনতার স্বাদ দেওয়ার জন্য।’ মামুন জানান, দুই এক দিনের মধ্যে সেন্সর সার্টিফিকেট হাতে পাবেন। এরপরই এটি মুক্তির দিন-ক্ষণ চূড়ান্ত করবেন। তার ইচ্ছে ছবিটি ঈদে মুক্তি দেওয়ার। সঙ্গে মুক্তি পাবে আই থিয়েটার নামের ওয়েব প্ল্যাটফর্মেও। ছবির নাম ভূমিকায় অভিনয় করেছেন রাশেদ মামুন অপু। আরও আছেন নিরব, নওশাবা, প্রিয়মনি প্রমুখ।

এদিকে ‘কসাই’ ছাড়পত্রের আগেই ‘অপ্রদর্শনযোগ্য’ ‘মেকআপ’ ছবিটি প্রদর্শনের ঘোষণা দিয়েছেন অনন্য মামুন। তবে সেটি প্রেক্ষাগৃহে নয়, ওটিটি প্ল্যাটফর্ম আই থিয়েটারে। যেখানে এর আগে তিনি মুক্তি দিয়েছিলেন শাকিব খান অভিনীত ‘নবাব এলএল.বি’। পরিচালক মামুন বলেন, ‘ওটিটি প্ল্যাটফর্মের জন্য সেন্সরের প্রয়োজন নেই। তাই ২১ মার্চ ছবিটি আই থিয়েটারে মুক্তি দিবো। এখান থেকে দর্শকরা ৫০ টাকায় টিকিট কিনে ঘরে বসে ছবিটি দেখতে পারবেন। তার আগে ১৯ মার্চ একটি প্রিমিয়ার শো করতে চাই।’

‘মেকআপ’-এর মুখ্য চরিত্রে অভিনয় করেছেন একই নির্মাতার ‘আবার বসন্ত’ ছবির নায়ক তারিক আনাম খান। যে ছবিটির জন্য তিনি ঘরে তুলেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারের শ্রেষ্ঠ অভিনেতার স্বীকৃতি। ‘মেকআপ’-এ তারিক আনাম খান ছাড়াও আছেন জিয়াউল রোশান, নিপা আহমেদ প্রমুখ। ‘আবার বসন্ত’, ‘নবাব এলএল.বি’, ‘কসাই’ ও ‘মেকআপ’ ছবিগুলো নির্মাণ হয়েছে সেলেব্রিটি প্রোডাকশনের ব্যানারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Exit mobile version