Connecting You with the Truth

আনোয়ার মীর একাডেমির মূল লক্ষ্য শিক্ষার্থীদের মাঝে শিক্ষার আলো ছড়ানো

আশুলিয়া প্রতিনিধি:
ব্যবসায়িক উদ্দেশ্য হাসিল নয় বরং শিক্ষার্থীদের মাঝে শিক্ষার আলো ছড়ানোই আনোয়ার মীর একাডেমির লক্ষ্য। ‘দৈনিক দেশেরপত্রের’ প্রতিবেদকের সঙ্গে একান্ত সাক্ষাৎকালে শিক্ষা প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা মো. আনোয়ার হোসেন মীর একথাগুলো বলেন।
কথা প্রসঙ্গে জানা যায়, আনোয়ার হোসেন মাতৃভূমির জন্য সর্বদা এমন কাজ করতে চাইতেন, যা দেশের মানুষ ভোগ করতে পারবে। সেই লক্ষ্যকে সামনে রেখে তিনি সংকল্প করেন এলাকায় একটি শিক্ষা প্রতিষ্ঠান গড়ার। এরপর হাজারো বাধার প্রাচীর ডিঙ্গিয়ে রাজধানীর অদূরে শিল্পাঞ্চল আশুলিয়ার ইউনিক এলাকার দাদা মার্কেট সংলগ্ন স্থানে ২০১০ সালে নিজস্ব সম্পত্তির উপর প্রতিষ্ঠানটি গড়ে তুলতে সক্ষম হন তিনি। আর এর নামকরণও করেন নিজের নামে। প্রতিষ্ঠাতা বলেন, “এখানে গরীব, মেধাবী শিক্ষার্থীদেরকে বিভিন্ন-রকম সুযোগ-সুবিধা দেওয়া হয়ে থাকে। প্রতিষ্ঠালগ্ন থেকে এ পর্যন্ত এ প্রতিষ্ঠান কোন প্রকার আয় করেনি বরং আরও ব্যয় করা হয়েছে। এভাবেই তিনি সাধারণ মানুষের জন্য কাজ করে যেতে চান। আনোয়ার হোসেন আরো বলেন, ভবিষ্যতে তার প্রতিষ্ঠানটিকে কলেজে রূপান্তরিত করারও অভিপ্রায় ব্যক্ত করেন।
প্রতিষ্ঠানটির প্রধান শিক্ষক মনিরুল ইসলাম বলেন, এখানে প্লে থেকে ১০ম শ্রেণি পর্যন্ত অভিজ্ঞ শিক্ষক মণ্ডলীদের দ্বারা পাঠ দান করা হয়ে থাকে। শিক্ষার্থীদেরকে পারিবারিক øেহের ছায়াতলে সম্পূর্ণ মনোরম পরিবেশে আন্তরিকভাবে শিক্ষা প্রদান করা হয়ে থাকে। যার ফলে বিগত বছরগুলোতে ছাত্র-ছাত্রীরা আশানুরূপ ফলাফল করতে সক্ষম হয়েছে।

Comments
Loading...