Connecting You with the Truth

আফগানিস্তানে তালেবান হামলায় তিন পুলিশসহ ২২ জন নিহত

201494957441734_20আফগানিস্তানের একটি নিরাপত্তা দপ্তরে তালেবান হামলায় অন্তত তিন পুলিশসহ ২২ জন নিহত ও অপর ৮০ জনেরও বেশি লোক আহত হয়েছে। গজনি প্রদেশের গোয়েন্দা অধিদপ্তরে প্রায় ২০ সদস্যের একটি তালেবান দল বৃহস্পতিবার ভোরে এ হামলা চালায়।
 
হামলাকারীরা প্রথমে একটি শক্তিশালী ট্রাক বোমার বিস্ফোরণ  ঘটানোর পাশাপাশি গ্রেনেড হামলা চালায়। এরপর স্বয়ংক্রিয় মেশিনগান দিয়ে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে লিপ্ত হয়। এ সংঘর্ষ প্রায় তিন ঘন্টা ধরে চলে বলে পুলিশ জানিয়েছে। তালেবান গোষ্ঠী এক টুইটার বার্তায় আজকের এ হামলার দায়িত্ব স্বীকার করেছে।
 
গত জুন মাসে অনুষ্ঠিত প্রেসিডেন্ট নির্বাচনে কারচুপির অভিযোগকে কেন্দ্র করে যখন আফগানিস্তানে রাজনৈতিক অচলাবস্থা চলছে তখন আজকের এ তালেবান হামলা হলো।
 
গজনি পুলিশের উপ প্রধান আসাদুল্লাহ এনসাফি জানিয়েছেন, প্রায় তিন ঘন্টার সংঘর্ষে নিরাপত্তা বাহিনী ১৯ হামলাকারীর সবাইকে হত্যা করেছে। এতে তিন পুলিশও নিহত হয়। এ ছাড়া, সংঘর্ষের আগে চালানো ট্রাক বোমা হামলায় বহু বেসামরিক নাগরিকসহ অন্তত ৮০ জন আহত হয় যাদের মধ্যে ১৫ জনের অবস্থা আশঙ্কাজনক। গজনির প্রধান হাসপাতালে আহতদের চিকিৎসা চলছে বলে এনসাফি জানান।

Comments
Loading...