Connect with us

আন্তর্জাতিক

আরেক মার্কিন সাংবাদিককে শিরশ্ছেদের ভিডিও প্রচার

Published

on

জেমস ফলিকে হত্যার উত্তাপ কাটতে না কাটতেই আরেক মার্কিন সাংবাদিককে হত্যা করেছে ইসলামিক স্টেট (আইএস) জঙ্গিরা। এবারও শিরশ্ছেদের ভিডিও ইন্টারনেটে প্রচার করেছে আই‌এস। সেই ভিডিও এসআইটিআই ইন্টেলিজেন্স গ্রুপ নামে একটি গবেষণা প্রতিষ্ঠান প্রচার করেছে। মূলত জিহাদীদের নানা ভিডিও পোস্ট তারা হ্যাক করে থাকে সংগঠনটি। 

নিহত সাংবাদিকের নাম জোয়েল শটলোফ (৩১)। তিনি ছিলেন টাইম ও ফরেন্স পলিসি ম্যাগাজিনের ফ্রিল্যান্স সাংবাদিক। একবছর আগে তাকে সিরিয়া থেকে আটক করা হয়। 

এর মাধ্যমে মাত্র দুই সপ্তাহের মাথায় দ্বিতীয় কোনো মার্কিনির শিরশ্ছেদ করা হলো। ফলিকে হত্যার সময় আটক শটলোফকেও হত্যার হুমকি দিয়েছিল আইএস।

গত সপ্তাহে শটলোফের মা এক ভিডিওতে আইএস জঙ্গিদের তার সন্তাকে হত্যা না করার অনুরোধ জানান। মা বলেন, তার ছেলে নির্দোষ সাংবাদিক। তার সন্তান মধ্যপ্রাচ্যে ওবামার নীতির বলি হতে পারে না। 

হত্যার আগে কমলা রঙের কাপড় পরিহিত শটলোফ ইংরেজি বলতে শোনা যায়, আইএস দমনে ইরাকে মার্কিন বিমান হামলার খেসারত হিসেবে ফলির মতো আমাকে জীবন দিতে হলো। 

ভিডিওতে দেখা যায়, মুখোশ পরিহিত যে জঙ্গি ফলিকে হত্যা করে তিনিই শটলোফকে শিরশ্ছেদ করছেন। কাচু হাতে জঙ্গি বলে,  আমি ফিরে এসেছি, ওবামা। আইএসের প্রতি তোমার উগ্র নীতির কারণেই আমি ফিরে এসেছি।  

একই কায়দায় আটক ব্রিটিশ নাগরিক ডেভিড কথ্রোন হেইনসকেও হত্যার হুমকি দেওয়া হয়েছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *