Highlights

আশুলিয়ায় হেযবুত তওহীদের কর্মীদের উপর সন্ত্রাসী হামলা: নারীসহ আহত ১৩, গুরুতর ২

Published

on

ঢাকার আশুলিয়ায় গণসংযোগ কর্মসূচিতে হেযবুত তওহীদের সদস্যদের উপর হামলা চালিয়েছে একদল সন্ত্রাসী। এতে আহত হয়েছে অন্তত ১৩ জন, আহতদের মধ্যে দুই জনের অবস্থা গুরুতর। শুক্রবার সকালে আশুলিয়ার ইউনিক বাসস্ট্যান্ড এলাকায় এ হামলার ঘটনা ঘটে।

আহতরা হলেন, হেযবুত তওহীদ সদস্য আবুল হোসেন, কামাল হোসেন, সুমি আক্তার, লিয়ন ইসলাম, নিজাম মন্ডল, মানিক, জাহিদুল ইসলাম, জাকির হোসেন, সোহরাব হোসেন, নোমান, তরিকুল ইসলাম, বাদশা। আহতদের মধ্যে আবুল হোসেন ও কামাল হোসেনকে প্রথমে আশুলিয়া নারী শিশু হাসপাতালে নিয়ে গেলে অবস্থা গুরুতর দেখে চিকিৎসকগণ তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

হামলায় আহত ও স্থানীয় সূত্রে জানা যায়, জঙ্গিবাদ, সন্ত্রাস ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শুক্রবার সকালে আশুলিয়ায় গণসংযোগ করছিলেন হেযবুত তওহীদের স্থানীয় কিছু কর্মী। এসময় একদল সন্ত্রাসী প্রকৃতির লোক তাদেরকে বাধা প্রদান করে এবং নারীদেরকে মারধর ও হেনস্তা করে। খবর পেয়ে সংগঠনটির স্থানীয় দায়িত্বশীল ব্যক্তিরা ছুটে এলে বিষয়টি মীমাংসার জন্য অনুরোধ করে স্থানীয় ব্যবসায়ীসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ। মীমাংসার বিষয়ে আলোচনা চলাকালে হামলাকারীরা সংগঠিত হয়ে লাঠিসোটা নিয়ে অতর্কিত হামলা চালায়। দ্বিতীয় দফা হামলায় হেযবুত তওহীদের অন্তত ১০ কর্মী আহত হোন যাদের মধ্যে দুই জনের অবস্থা আশঙ্কাজনক। তারা হচ্ছেন আবুল হোসেন ও কামাল হোসেন। গুরুতর আহত অবস্থায় তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বাকিদেরকে সাভার মডেল হাসপাতালে চিকিৎসা প্রদান করা হচ্ছে।

স্থানীয় গোপালগঞ্জ ফার্নিচারের স্বত্ত্বাধিকারী আব্দুল মান্নান ও তার ছেলে মানিকের নেতৃত্বে এই হামলার ঘটনা ঘটে বলে জানিয়েছেন ভুক্তভোগীরা। অভিযুক্ত আব্দুল মান্নান উগ্র-ধর্মীয় সংগঠনের সাথে জড়িত বলে জানা গেছে।

এদিকে এ ঘটনার পরপরই বিক্ষোভ মিছিল করেছেন, হেযবুত তওহীদের স্থানীয় নেতাকর্মীরা। তারা এ ঘটনার তীব্র প্রতিবাদ এবং সন্ত্রাসীদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানান। বিষয়টি নিয়ে এলাকায় উত্তেজনাকর পরিস্থিতি বিরাজ করছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে সূত্রে জানা গেছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Exit mobile version