Highlights

ইউক্রেনে হেলিকপ্টার বিধ্বস্ত, স্বরাষ্ট্রমন্ত্রীসহ নিহত ১৬

Published

on

ইউক্রেনে একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রীসহ ১৬ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে দুই শিশুও রয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও ২২ জন। বুধবার রাজধানী কিয়েভ সংলগ্ন ব্রোভারি শহরে এ দুর্ঘটনা ঘটে। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম বিবিসি।

দুর্ঘটনায় কবলিত হেলিকপ্টারটিতে ইউক্রেনের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা ছিলেন বলে ধারণ করা হচ্ছে। তবে তাৎক্ষণিকভাবে এটি বিধ্বস্ত হওয়ার কারণ জানা যায়নি। ওই সময় এলাকাটিতে রুশ বাহিনীর কোনও হামলার খবরও পাওয়া যায়নি।

ইউরেশিয়া ডেমোক্র্যাসি ইনিশিয়েটিভের বিশ্লেষক পিটার জালমায়েভ আল জাজিরাকে বলেন, ঘটনাটি খুবই সন্দেহজনক। আমি রুশ ফেডারেশনের সম্ভাব্য সন্ত্রাসী তৎপরতার বিষয়টি উড়িয়ে দিচ্ছি না।

মেসেজিং অ্যাপ টেলিগ্রামে দেওয়া পোস্টে কিয়েভের আঞ্চলিক গভর্নর ওলেক্সি কুলেবা বলেন, একটি কিন্ডারগার্টেন ও আবাসিক ভবনের পাশে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়েছে। দুর্ঘটনার সময় শিশুরা স্কুলে ছিল। পরে সবাইকে সরিয়ে নিয়ে আসা হয়েছে।

স্থানীয় সংবাদমাধ্যম প্রাভাদা নিউজ জানিয়েছে, স্কুল সংলগ্ন এলাকায় হেলিকপ্টার বিধ্বস্ত হওয়ার পর একটি ভবনে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়।

সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে ভাইরাল হওয়া একটি ভিডিওতে ভবনে আগুন জ্বলতে দেখা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Exit mobile version