Connecting You with the Truth

উড়িষ্যায় সেতু থেকে বাস পড়ে ২১ জনের মৃত্যু, আহত ৩০

odisha-accident-bdpআন্তর্জাতিক ডেস্ক: ভারতের উড়িষ্যার আঙ্গুল জেলায় আজ একটি যাত্রীবাহী বাস সেতু থেকে নিচে পড়ে ২১ জনের মৃত্যু ও অপর ৩০ জনের বেশি আহত হয়েছে।
ডিজিপি কে বি সিং বলেন, দেউলিঝারির কাছে এই দুর্ঘটনা ঘটে। বুধ থেকে ছেড়ে আসা বাসটি আথামল্লিক যাওয়ার পথে পুরুনা মানিত্রিতে একটি সেতু থেকে পড়ে যায়। খবর বার্তা সংস্থা পিটিআই’র।
সিং আরো বলেন, এই ঘটনায় ৪ নারীসহ ২১ জন প্রাণ হারিয়েছে এবং অপর ৩০ জন গুরুতর আহত হয়েছে। আঙ্গুলের জেলা কালেক্টর অনিল কুমার সামাল বলেন, আহতদের আথামল্লিকের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক। উদ্ধার অভিযান তদারকির জন্য তিনি দ্রুত ঘটনাস্থলে পৌঁছেন।
এই দুর্ঘটনায় গভীর শোক প্রকাশ করে রাজ্যের মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক অবিলম্বে আহতদের সুচিকিৎসার জন্য জেলা প্রশাসন ও পুলিশ কর্মকর্তাদের যথাযথ ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন।
কর্মকর্তারা জানান, তিনি আহতদের বিনামূল্যে ওষুধ ও চিকিৎসা প্রদানের জন্য নির্দেশ দিয়েছেন। তারা আরো জানান, বাসটিতে আথামল্লিক কলেজের বেশ কয়েকজন শিক্ষার্থী ছিল। তাৎক্ষণিকভাবে বাসটি কি কারণে সেতু থেকে নিচে পড়ে গেল তা জানা যায়নি। তবে বাসটির চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছিল বলে ধারণা করা হচ্ছে।
কর্মকর্তারা বলেন, আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক থাকায় মৃতের সংখ্যা বৃদ্ধি পেতে পারে। তারা আরো বলেন, ১৪ জন ঘটনাস্থলের মারা যায়। অবশিষ্টরা চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে মারা যায়।
ডিজিপি জানিয়েছেন, আহতদের রক্ষায় যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। আহতদের মধ্যে কয়েকজনকে কটকের এসসিবি মেডিকেল কজেল ও হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। কয়েকজনকে আঙ্গুলের জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে।
খবর খবর পাওপর পরপরই পুলিশ ও দমকল বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে দ্রুত ছুটে যায় এবং উদ্ধার অভিযান শুরু করে। পুলিশ জানায়, এই ঘটনায় বাসটি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। এটি সেতু তেকে প্রায় ৪০ ফুট নিচে পড়ে যায়।

Comments
Loading...