Connecting You with the Truth

ওয়ানডের জয় তুলে নিল বাংলাদেশ

Bangladesh's Tamim Iqbal acknowledges the crowd after scoring fifty runs during the third one-day international cricket match against Afghanistan in Dhaka, Bangladesh, Saturday, Oct. 1, 2016. (AP Photo/A.M. Ahad)

অনলাইন ডেস্ক: আফগানিস্তানকে ১৪১ রানে হারিয়ে শততম ওয়ানডে জয় তুলে নিয়েছে বাংলাদেশ। শনিবার তৃতীয় ওয়ানডেতে টাইগারদের ২৭৯ রানের জবাবে ১৩৮ রানে অলআউট হয়ে যায় আফগানরা। তিন ম্যাচের সিরিজ ২-১ জিতে নিল বাংলাদেশ। এটি ওয়ানডেতে বাংলাদেশের শততম জয়।
মিরপুর শের ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে তামিম ইকবালের সপ্তম ওয়ানডে সেঞ্চুরিতে ৮ উইকেট হারিয়ে ২৭৯ রান করে বাংলাদেশ। বড় লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেই উইকেট হারাতে থাকে আফগানিস্তান। আফগানিস্তানের প্রথম উইকেট তুলে নেন অধিনায়ক মাশরাফি। ইনিংসের তৃতীয় ওভারের প্রথম বলে মোহাম্মদ শেহজাদকে সরাসরি বোল্ড করেন তিনি। ১৪তম ওভারে আফগানিস্তানের দুই উইকেট তুলে নেন দীর্ঘদিন পরে দলে ফেরা মোশাররফ। ১৪তম ওভারের দ্বিতীয় বলে নওরোজ মাঙ্গালকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন। একই ওভারের শেষ বলে হাশমতউল্লাহ শাহিদিকে তামিম ইকবালের ক্যাচে পরিণত করেন।
এরপর সাকিব আল হাসানের সরাসরি থ্রোতে রান আউট হয়ে ফিরে গেছেন আফগানিস্তানের অধিনায়ক আসগর স্টানিকজাই। ২৪ ও ২৬তম ওভারে সামিউল্লাহ শেনওয়ারির ও রহমত শাহকেও তুলে নেন তাসকিন আহমেদ। ৩৬ রান করা রহমত শাহকে নাসির হোসেনের ক্যাচে পরিণত করেন তাসকিন। এর আগের ওভারে শেনওয়ারিকে ফিরিয়ে ছিলেন তিনি। ২৬তম ওভারটি করতে এসে মোশাররফ নিজের তৃতীয় শিকার মোহাম্মদ নবীকে তুলে নেন।
৮৯ রানে ৭ উইকেট হারিয়ে ফেলার পরে রশিদ খান ও নজিব উল্লাহ জাদরানের ব্যাটে ১০০ রান পেরোয় আফগানিস্তান। নজিব ৪টি ছক্কায় ১৯ বলে ২৬ রান করে মোসাদ্দেকের শিকারে পরিণত হন। আর রশিদ ১৭ রান করে মাহমুদুল্লাহর সরাসরি থ্রোতে আউট হন। শফিউলের করা ৩৪তম ওভারের পঞ্চম বলে আফগানিস্তানের দলীয় ১৩৮ রানে শেষ উইকেট হিসেবে আউট হন দাওলাত জাদরান। তখনো বাংলাদেশের ছুড়ে দেয়া লক্ষ্য থেকে ১৪১ রান ও ইনিংসের ১০৩ বল বাকি ছিল।
মোশাররফ ৩টি ও তাসকিন ২টি করে উইকেট নিয়েছেন। ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন সপ্তম সেঞ্চুরি করা তামিম ইকবাল। ১১৮ বলে ১১৮ রানের ইনিংসের পথে ১১টি চার ও ‍২টি ছক্কা মেরেছেন তিনি। তামিম ছাড়া সাব্বিরও ৬৫ রান করেছিলেন।

Comments
Loading...