Connecting You with the Truth

কালীগঞ্জে নদীতে গোসল করতে গিয়ে স্কুল ছাত্রের মৃত্যু

kaligonj gazipurমনিরুল ইসলাম, কালীগঞ্জ, গাজীপুর: গাজীপুরের কালীগঞ্জে সহপাঠিদের সাথে গোসল করতে নেমে সাব্বির হোসেন (১৩) নামের এক স্কুল ছাত্রের মৃত্যু হয়েছে। মৃত সাব্বির উপজেলার মোক্তারপুর ইউনিয়নের সাওরাইদ উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্র। সে ওই ইউনিয়নের মোক্তারপুর গ্রামের কমল মিয়ার ছেলে। শুক্রবার দুপুরে বিদ্যালয় সংলগ্ন শীতলক্ষ্যা নদীতে এ দুর্ঘটনা ঘটে। কালীগঞ্জ ফায়ার সার্ভিসের সহযোগীতায় টঙ্গী ফায়ার সার্ভিসের ডুবুরি দল ২ঘন্টা চেষ্টা করে বিকেল ৫টার দিকে সাব্বিরকে মৃত অবস্থায় উদ্ধার করেন।

স্থানীয় সূত্রে জানা যায়, একদিনের স্কাউট ক্যাম্পুরি অনুষ্ঠানের বিরতির সময় ওই বিদ্যালয়ের ৩ শিক্ষার্থী মিলে দুপুরে নদীতে গোসল করতে নামে। সাঁতার কাটার এক পর্যায়ে ২ সহপাঠি তীরে আসলেও সাব্বির নিখোঁজ হয়। পরে খবর পেয়ে কালীগঞ্জ ফায়ার সার্ভিসের সহযোগীতায় টঙ্গী ফায়ার সার্ভিসের ডুবুরি দল সাব্বিরকে মৃত অবস্থায় উদ্ধার করেন।

কালীগঞ্জ ফায়ার সার্ভিসের ইনচার্জ মো. আব্দুস সাত্তার জানান, কালীগঞ্জ ফায়ার সার্ভিসের ডুবুরি দল না থাকায় টঙ্গী ফায়ার সার্ভিসের ডুবুরি দলকে খবর দেওয়া হয়। পরে খবর পেয়ে ডুবুরি জহিরুল ইসলামের নেতৃত্বে টানা ২ঘন্টা চেষ্টা চালিয়ে বিকেল ৫টার দিকে ওই স্কুল ছাত্রকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়।

এ ব্যাপারে বাংলাদেশ স্কাউটস কালীগঞ্জ শাখার সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার মো. মনিরুজ্জামান জানান, নিয়মানুযায়ী স্কাউট ক্যাম্পুরি করতে হলে স্থানীয় স্কাউট সভাপতি ও কমিশনারের কাছে অনুমতি নিতে হয়। কিন্তু সাওরাইদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শামীম হোসেন সেটা করেননি।

সাওরাইদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শামীম হোসেন জানান, মাইকে ঘোষণা করে জুম্মার নামাজের বিরতি দিয়ে আমরা নামাজ পড়তে চলে যাই। আর এই ফাঁকে এই দুর্ঘটনা ঘটে।

Comments
Loading...