Connecting You with the Truth

কে শুনবে গার্মেন্টসকর্মী রাশেদার আর্তনাদ

আশুলিয়া প্রতিনিধি, ঢাকা:
শিল্পাঞ্চল আশুলিয়ার পলাশবাড়ী এলাকায় সড়ক দুর্ঘটনায় আহত গার্মেন্টসকর্মী রাশেদা বেগম (২৬) সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালের ৬ষ্ঠ তলার ৬১০ নম্বর কেবিনে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। জানা যায়, রাজবাড়ী জেলার বালিয়াকান্দি থানাধীন খালকোলা এলাকায় রাশেদার গ্রামের বাড়ি। বাবা আব্দুর রব একজন দিনমজুর আর মা মমতাজ বেগম পরের বাসায় কাজ করেন। এক ভাই ও এক বোনের মধ্যে রাশেদাই বড়। ৭ম শ্রেণি পর্যন্ত লেখাপড়া করার পরে অভাব-অনটনের কারণে তার বাবা তাকে একজন দিনমজুরের সাথে বিয়ে দিয়ে দেয়। সেখানেও তাকে অভাব-অনটনকে সঙ্গী করে নিতে হয়। একদিকে বাবা-মা আর ছোট ভাই, অন্যদিকে স্বামীর সংসারের বোঝা তাকেই বহন করে নিতে হলো। তাদের মুখে দু’মুঠো অন্ন তুলে দেওয়ার জন্য অবশেষে তাকে ঢাকাতে পাড়ি জমাতে হলো। সেখানে আশুলিয়ার পলাশবাড়ী এলাকার উলিয়াম সোয়েটার লিমিটেড নামে মেন্ডিং অপারেটর পদে চাকুরি নেয়। দু’বছর পূর্বে তার স্বামী তাকে ছেড়ে পরপারে পাড়ি জমান। ২৩ শে অক্টোবর কাজের শেষে সে যখন কারখানা থেকে বাসায় ফিরছিল তখন সন্ধ্যা সাড়ে সাতটা হঠাৎ পিছন থেকে একটি দ্রুতগামী ট্রাকের ছোবলে পড়ে। পরে শিল্প শ্রমিকদের সহায়তায় তাকে হাবিব ক্লিনিকে নিলে তার প্রচুর রক্তক্ষরণ হওয়ায় সেখান থেকে তাকে এনাম মেডিকেলে স্থানান্তর করা হয়। তার অবস্থা গুরুতর হওয়ায় তাকে সেখানের আইসিইউ’তে ৭ দিন রাখার পরে পরপর ৬টি অপারেশন করা হলে তার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়। এতে তার মেডিকেল বিল আসে ৬ লক্ষ ২৩ হাজার টাকা। এ পর্যন্ত সাহায্যের বিনময়ে ৮০ হাজার টাকা সংগ্রহ করে মেডিকেলের বিল দেওয়া হয়। ৩ মাস পরে তার আর একটি অপারেশন করতে হবে এই টাকা এবং মেডিকেলের বাকি টাকা কোথায় পাবে এ চিন্তায় অসুস্থ রাশেদা দিশেহারা হয়ে পড়েছে। হাত-পা ও মাজা ভেঙ্গে যাওয়াই বর্তমানে সে মেডিকেলে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। একদিকে স্বামী হারানোর কষ্ট অন্যদিকে বৃদ্ধ বাবা-মা এবং নিজের চিকিৎসার টাকার যোগান কোথায় পাবে এবং কে দেবে তার অর্থের যোগান?
সরেজমিনে মেডিকেলে তাকে দেখতে গেলে, কে শুনবে আমার আর্তনাদ এই বলে অসুস্থ রাশেদা বল্ল, ভাই এই মেডিকেলে ২ মাস ৭ দিন ধরে আমার চিকিৎসা চলছে এতে আমার ৬ লক্ষ ২৩ হাজার টাকা বিল হয়েছে। আর ৩ মাস পর আর একটি অপারেশন করতে হবে, এতো টাকা আমি কোথায় পাব? অনেক হৃদয়বান ব্যক্তি অছেন, আপনারা যদি আমাকে একটু সাহায্যের হাত বাড়িয়ে দেন তাহলে আপনাদের এই দান-দক্ষিণায় হয়তো আমি একটি সুন্দর জীবন ফিরে পাবো বলে রাশেদা জানায়।
অসুস্থ রাশেদার সাহায্যকারী নজরুল ইসলাম নিরব জানায়, আমরা অনেকে আছি যারা চায়ের স্টলে অথবা অন্য কোথাও বসে বেহিসেবে অনেক টাকা অপচয় করে ফেলি। এই অপচয়কৃত টাকা থেকে একটি করে টাকা অসুস্থ রাশেদার চিকিৎসার জন্য দিলে হয়তবা আপনার এবং আমার একটি টাকার বিনিময়ে রাশেদা একটি সুন্দর জীবন ফিরে পেতে পারে। (রাশেদাকে সাহায্য পাঠানোর ঠিকানা- একাউন্ট নম্বর: ০০৯১১১০০০১৬৩৩ (ইউনিয়ন ব্যাংক) এবং বিকাশ নম্বর ০১৮১৯০৪৩১০৪।

Comments
Loading...