Connect with us

জাতীয়

খালেদার গুলশান কার্যালয়ে ফের নিরাপত্তা জোরদার

Published

on

khaleda zia officeস্টাফ রিপোর্টার
নতুন করে মাটি, ইট ও বালি বোঝাই ট্রাক রাখা হয়েছে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয় এলাকায়। খালেদা জিয়ার গুলশানের অফিসের সামনে আবারও ফিরিয়ে আনা হয়েছে পুলিশ-র‌্যাবের কড়া নিরাপত্তা। গত কাল দুপুর ১২টার পর এসব ট্রাক আসতে শুরু করে। বেলা পৌনে একটা পর্যন্ত সেখানে মোট সাতটি ৫ টনি ট্রাক দেখা গেছে। এ সময় খালেদা জিয়ার গুলশান কার্যালয়ের উত্তর পাশে ৮৬ নম্বর রোডে ২টি ও দক্ষিণ পাশে ৯০ নাম্বার রোডে ৫টি ট্রাককে অবস্থান নিতে দেখা যায়।
যে সড়কে খালেদার অফিস, সেই ৮৬ নম্বর সড়কসহ আশ-পাশের দুটি সড়কে রোববার সকাল থেকেই যান চলাচল নিয়ন্ত্রিত রাখা হয়েছে। বসানো হয়েছে পুলিশের চেক পোস্ট। পুলিশ বলছে, বিশ্ব ইজতেমা শেষে দল বেঁধে মুসল্লিরা আসার পথে কেউ যাতে ‘সুযোগ নিতে না পারে’ সেজন্যই নিরাপত্তার এই কড়াকড়ি। গুলশান পুলিশের সহকারী কমিশনার নুরুল আলম বলেন, “নিরাপত্তা আগে থেকেই ছিল। এখন তা আরো জোরদার করা হয়েছে।” তবে পুলিশের আরেক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, ইজতেমা থেকে মুসল্লিদের ফেরার পথে খালেদার অফিস ঘিরে যাতে কেউ বিশৃঙ্খলা সৃষ্টির সুযোগ নিতে না পারে, সেজন্যই নিরাপত্তা বাড়ানো হয়েছে। কার্যালয়ের ফটকের সামনে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে আছেন একদল নারী পুলিশ। রাস্তায় আড়াআড়িভাবে পুলিশের একটি বড় লরি ও জল কামানের গাড়িও আছে।
চালক ও হেলপারদের সঙ্গে কথা বলে জানা যায়, রাজধানীর বাড্ডা, উত্তরার আব্দুল্লাহপুর ইত্যাদি স্থান থেকে মাটি, বালু ও ইট বোঝাই এসব ট্রাক আনা হয়। এমন একটি মাটিবোঝাই ট্রাকের চালক শাজাহান জানান, তিনি আব্দুল্লাহপুর থেকে মাটি বোঝাই করে ট্রাক নিয়ে যাচ্ছিলেন ক্যান্টনমেন্ট এলাকায়। পরে গন্তব্য পরিবর্তন করে তাকে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ের সামনে আসতে হয়েছে। গত কাল দিনভর এখানেই তার ট্রাক রাখতে হবে বলে জানান শাজাহান।
গুলশানের পেট্রোল ইন্সপেক্টর আমজাদ হোসেন বলেন, “উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশে এসব ট্রাক এনেছি। কতো সময় এগুলো এখানে মোতায়েন রাখা হবে সে নির্দেশনা এখনো পাইনি।” এর আগে গত ৩ জানুয়ারি বিএনপি চেয়ারপারসন তার রাজনৈতিক কার্যালয়ে হাজির হয়ে আন্দোলনের ডাক দিয়ে সেখানেই অবস্থান নেন। পর দিন ৪ তারিখে সেখানে আইন-শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি ১৩টি মাটি ও বালুর ট্রাক মোতায়েন করা হয়। পরবর্তী ৩/৪ দিনের মধ্যে একে একে সেসব ট্রাক সরিয়ে ফেলা হয়।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *