Connect with us

দেশজুড়ে

গলাচিপায় স্পিডবোটে যাত্রীদের উপর হামলা; আহত ৬

Avatar photo

Published

on

speed-boat

গলাচিপা(পটুয়াখালী)প্রতিনিধি: পটুয়াখালীর গলাচিপার দক্ষিন পানপট্টি লঞ্চঘাটে স্পিডবোট চালনাকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষে ৬ জন আহত হয়েছে। বৃহস্পতিবার দুপুর ১২টায় পানপট্টি লঞ্চ ঘাট থেকে স্পিডবোটে যাত্রী নিয়ে কোড়ালিয়া যাবার উদ্দেশ্যে যাত্রী নিলে স্থানীয় খেয়া ঘাটের মালিক নুর মমিন হাওলাদারের নেতৃত্বে সন্ত্রাসী হিরোন মৃধা, ফরিদ হাওলাদার, শফিজউদ্দিন হাওলাদার, মালেক প্যাদা, তুহিন, শৈইয়ুব ও নুরুল আমিনসহ আরও ৮/১০ সন্ত্রাসীরা স্পিডবোটের মালিক ও যাত্রীদের উপর রামদা ও রডদিয়ে অতর্কিত হামলা করে।
এতে ঘটনা স্থালেই গুরুতর আহত হন মোঃ দুলাল সিকদার(৪০), আব্বাছ প্যাদা (৩৫), অলিল গাজী (২৮), মোঃ শাহজালাল খাঁ (৩৫), নুর জামাল (২৫), বাহাদুর প্যাদাসহ আরও ৫/৭ জন আহত হন। আহতদের গলাচিপা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
গলাচিপা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার মো. সালাহউদ্দিন তুহিন বলেন, মো. দুলাল সিকদারের আঘাতের চিহ্ন মাথায় অনেক বড় ধরনের জখম এই জন্য তাকে বরিশাল শেরে বাংলা মেডিকেলে প্রেরণ করা হয়েছে।
উল্লেখ্য, গতকাল গলাচিপা পানপট্টি ও কোড়ালিয়া রুটে সমবায় সমিতির নামে স্পিডবোট যাত্র শুরু করে। গলাচিপায় যোগাযোগের ক্ষেত্রে নতুন মাত্র পেল স্পিডবোট। এতে রাঙ্গাবালীর প্রায় দুই লক্ষাধিক লোক অতি সহজে জেলা শহরে পৌছতে সক্ষম হবে। বিশেষ করে নারী পুরুষ ও শিশুরা বেশি উপকৃত হবে। এমন কি মাতৃত্বকালীন ঝুকি হ্রাস পাবে। বুধবার সকাল ১০টায় ৯জন যাত্রী নিয়ে আগুন মুখা নদী দিয়ে কোড়ালিয়ার উদ্দেশে রওয়ানা দেয়। এ সময় শত শত মানুষ অবলোকন করেন।
জানা যায়, পটুয়াখালী জেলার দক্ষিণে উপকূলীয় এলাকা গলাচিপা উপজেলার ১৭টি ইউনিয়ন থেকে ৫টি ইউনিয়ন আলাদা করে রাঙ্গাবালী নামে নতুন একটি উপজেলা গঠন করা হয়। এতে প্রায় অর্ধশতাধিক বিছিন্ন চরাঞ্চল রয়েছে। গলাচিপা ও রাঙ্গাবালী উপজেলার লোকজনের পানপট্টি ও কোড়ালিয়া রুটে আগুনমুখা নদীতে যাতায়াত বেড়ে যাবে। যাত্রীদের ভয় অনেক কমে যাবে।
এ নদী দিয়ে দীর্ঘদিন প্রায় অর্ধশতাধিক লঞ্চ ও ট্রলার চলাচল করত। এ ভয়ঙ্কর নদী পাড়ি দিতে সময় লাগত ঘন্টা খানেক। এতে অসুস্থ নারী ও পুরুষকে নদীর মাঝে জীবন দিতে হয়েছে। গর্ভবতী মায়েদের নদীর মাঝে প্রসব হয়েছে এমন ঘটনাও শোনা গেছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গাজীপুর

গাজীপুরে সড়ক দুর্ঘটনায় শ্রমিকের মৃত্যু, মহাসড়ক অবরোধ-গাড়ি ভাংচুর

Avatar photo

Published

on

গাজীপুর মহানগরীর কুনিয়া তারগাছ এলাকায় মহাসড়ক পার হওয়ার সময় গাড়ির ধাক্কায় এক নারী পোশাক শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ ও ভাঙচুর করছেন অন্যান্য শ্রমিকরা।

শনিবার সকাল ৮টায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক এ ঘটনা ঘটে। জিএমপির উপ পুলিশ কমিশনার (অপরাধ-দক্ষিণ) মো. ইব্রাহিম খান এ তথ্য নিশ্চিত করেছেন। নিহত শ্রমিকের নাম মোসাম্মৎ মনিরা বেগম (৩৫)। তিনি শরীয়তপুর জেলার সখিপুর থানার তালিতাকান্দি গ্রামের রুহুল আমিনের স্ত্রী।

স্থানীয় সূত্রে জানা যায়, নিহত ওই নারী শ্রমিক স্থানীয় লিজ কমপ্লেক্স গার্মেন্টসে কাজ করতেন। তিনি পরিবার নিয়ে মহানগরীর তারগাছ এলাকায় রড ফ্যাক্টরি সংলগ্ন হাশেমের বাড়িতে ভাড়া থাকতেন। তিনি এক সন্তানের জননী।

পুলিশ ও স্থানীয়রা জানায়, শনিবার সকালে গাজীপুর মহানগরীর গাছা থানাধীন কুনিয়া তারগাছ এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক পার হওয়ার সময় গাজীপুর সিটি করপোরেশনের একটি ময়লার গাড়ি ওই নারীকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। দুর্ঘটনায় শ্রমিক নিহতের খবর ছড়িয়ে পড়লে আশপাশের বিভিন্ন পোশাক শ্রমিকেরা উত্তেজিত হয়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রাখে। এ সময় মহাসড়কে বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। এ ঘটনায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ওই এলাকায় ঘটনাস্থলের উভয় পাশে দীর্ঘ যানজট সৃষ্টি হয়েছে।

জিএমপির উপ পুলিশ কমিশনার (অপরাধ-দক্ষিণ) মো. ইব্রাহিম খান বলেন, মহাসড়ক পার হওয়ার সময় সিটি করপোরেশনের ময়লার গাড়ির চাপায় এক নারী শ্রমিক নিহত হয়েছেন। আমরা মরদেহ উদ্ধার করেছি। ঘটনার পর স্থানীয় শ্রমিকেরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেছে। তারা কয়েকটি যানবাহন ভাঙচুর করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কাজ করছে।

Continue Reading

গাজীপুর

মহান শহীদ দিবস উপলক্ষ্যে কেন্দ্রীয় শহীদ মিনারে বাংলাদেশ ইয়ুথ ইউনিটির পুষ্পস্তবক অর্পণ

Avatar photo

Published

on

নুরে আলম, গাজীপুর :
মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে বাংলাদেশ ইয়ুথ ইউনিটির পক্ষ থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়। একুশের প্রথম প্রহরে সংগঠনের নেতৃবৃন্দ কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে পুষ্পস্তবক অর্পণ করেন। এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি মাসুদ রানা এরশাদ, সাধারণ সম্পাদক মো. আহসান উল্লাহ বিপ্লব, সহ-সভাপতি মো. সাব্বির হোসেন, ত্রাণ ও দুর্যোগ সম্পাদক মেরাজুল ইসলাম ভুঁইয়া, সহ-সাংগঠনিক সম্পাদক সবুজ মিয়া, তথ্য ও প্রযুক্তি বিষয় সম্পাদক মেহরাব হোসেন, সহ-দপ্তর সম্পাদক মো. রাকিবুল ইসলাম, তানভির সিকদার, সহ-যুব ও ক্রীড়া সম্পাদক মৃদুল চন্দ্র সরকার, সাহিত্য ও পাঠাগার সম্পাদক হিমেল মোল্লা, সহ-সাহিত্য ও পাঠাগার সম্পাদক সোহরাব হোসেন সেতু, সহ-ত্রাণ ও দুর্যোগ সম্পাদক, সদস্য নাঈম হোসেন, হাসান, মিশকাত, রাব্বি প্রমুখ।

Continue Reading

গাজীপুর

গাজীপুর বিআরটিএ অফিসে রিফ্রেসার প্রশিক্ষণ অনুষ্ঠিত

Avatar photo

Published

on

নুরে আলম, গাজীপুর :
“আইন মেনে সড়কে চলি নিরাপদে ঘরে ফিরি ” – স্লোগানকে লক্ষ্য রেখে পেশাজীবী গাড়িচালকদের ড্রাইভিং লাইসেন্স নবায়নকালে দক্ষতা ও সচেতন বৃদ্ধিমূলক রিফ্রেসার প্রশিক্ষণ ২৪ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বিভিন্ন জায়গা থেকে আসা পেশাজীবী গাড়ি চালকরা উপস্থিত ছিলেন ও প্রশিক্ষণ গ্রহণ করেন। রাস্তায় গাড়ি চালানোর নিয়ম-নীতি সম্পর্কে চালকদের অবগতি করা হয়।

পেশাজীবী গাড়ি চালকরা বলেন, এ প্রশিক্ষণে আমরা অনেক উপকৃত হয়েছি রাস্তায় গাড়ি চালানো বিভিন্ন নিয়ম নিয়ে আমাদের প্রশিক্ষণ দেয়া হয় গাজীপুর বিআরটিএ সেবা নিয়ে গ্রাহকরা জানালেন এখন স্বস্তির বাণী ।

বিআরটিএ গাজীপুর সার্কেল এর সহকারি পরিচালক ইঞ্জিনিয়ার মোহাম্মদ আবু নাঈম সাংবাদিকদের বলেন, এই প্রশিক্ষণের মাধ্যমে ড্রাইভাররা রাস্তায় ট্রাফিক সিগনাল এবং দুর্ঘটনা না হয় ও গাড়ি চালানোর বিভিন্ন নিয়ম শিখিয়ে থাকে।

অনুষ্ঠান পরিচালনা করেন বি আর টি এ গাজীপুর সার্কেলের মোটরযানপরিদর্শক মোহাম্মদ সাইদুর রহমান সুমন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বি আর টি এ গাজীপুর সার্কেলের মোটরযান পরিদর্শক মোহাম্মদ ওয়াহিদুর রহমান, মেকানিক্যাল এসিস্ট্যান্টে শেখ মোহাম্মদ আদিয়াত ও ইন্সপেক্টর ফজলুল হক।

Continue Reading