Connecting You with the Truth

’’শ্রমজীবি শিশুদের কল্যাণে সরকার কাজ করে যাচ্ছে’’

DSC_7286
চট্টগ্রাম নগরীতে শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে শীতবস্ত্র বিতরণ করছেন জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন।

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন বলেছেন, বর্তমান সরকার শিক্ষাবান্ধব। এ সরকার ক্ষমতায় আসার পর থেকে দেশের বিভিন্নস্তরের গরিব, পথশিশু ও শ্রমজীবি শিশুদের কল্যাণে কাজ করে যাচ্ছে। দেশের যেসব এলাকা গরিব সেখানে স্কুল প্রতিষ্ঠা করে সুবিধাবঞ্চিত শিশুদের উপবৃত্তি প্রদানসহ সম্পূর্ণ বিনামূল্যে পড়ালেখার সুযোগ সৃষ্টি করে দিয়েছে। এসব স্কুলকে এগিয়ে নিয়ে যেতে সরকার নানামুখী পদক্ষেপ নিয়ে তা বাস্তবায়ন করে চলেছে। তাই শিক্ষা সংক্রান্ত সরকারের বিভিন্ন সুযোগ-সুবিধা ভোগ করে কাজের পাশাপাশি শ্রমজীবি শিশুরা সঠিকভাবে পড়ালেখা করলে তারাই একদিন দেশের যোগ্য নাগরিক হিসেবে গড়ে উঠবে। এসব সুবিধাবঞ্চিত শিশুদেরকে শিক্ষক ও অভিভাবক কর্তৃক মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস শিখাতে হবে। তাহলে সরকারের ভিশন বাস্তবায়ন হবে।
বুধবার বিকেল সাড়ে ৩টায় নগরীর কোতোয়ালী থানাধীন পাথারঘাটাস্থ সাবিত্রী সুধা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ‘শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে শীতবস্ত্র বিতরণ’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) দেবময় দেওয়ানের সভাপতিত্বে অনুষ্ঠিত শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জান্নাতুল ফেরদৌস। শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার নাসরিন সুলতানা, চসিক’র ৩৩ নং ফিরিঙ্গিবাজার ওয়ার্ড কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুল ইসলাম, সাংবাদিক চৌধুরী ফরিদ, সাংবাদিক রনজিত কুমার শীল, থানা শিক্ষা অফিসার রূপাঞ্জলি কর ও সহকারী থানা শিক্ষা অফিসার খালেদা পারভীন। এ সময় বক্তব্য রাখেন শিক্ষিকা শুক্লা মজুমদার, রমা রাণী দেবী, শাহনাজ পারভীন, শিরিন আক্তার, বুবলী ভট্টাচার্য, রুমি দাশ, আন্না চক্রবর্তী ও শিক্ষক নিহার রঞ্জন সেন। শেষে শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয়ের ১৭০ জন শিক্ষার্থীর মাঝে শীতবস্ত্র (কম্বল) বিতরণ করেন জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন।

Comments
Loading...