Connect with us

ঢাকা

জন্মনিবন্ধন করলেই মিলছে নতুন পোশাক উপহার

Published

on

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি:
গাজীপুরের শ্রীপুরে তেলিহাটি ইউনিয়নের ১নং ওয়ার্ডে শিশু জন্মের ১ থেকে ৪৫ দিনের মধ্যে জন্মনিবন্ধন করলেই উপহার তুলে দিচ্ছেন নতুন পোশাক এ কাজটি করছেন ইউপি সদস্য তারেক হাসান বাচ্চু।

৪নং তেলিহাটি ইউনিয়নের ১নং ওয়ার্ডের ইউপি সদস্য তারেক হাসান বাচ্চু ব্যক্তিগতভাবে প্রতি শিশুর জন্য নতুন জামা কাপড় উপহার দিচ্ছেন। তার দেওয়া এ উপহার পেয়ে খুশি নবজাতক শিশুর বাবা-মা।

ইউপি সূত্রে জানা যায়, নাগরিকদের শিশুর জন্মনিবন্ধনে উদ্বুদ্ধ করতে মেম্বার নিজস্ব অর্থায়নে উপহার দেওয়ার ঘোষণা দেন। এলাকায় বাসিন্দারাও তাতে সাড়া দিয়ে স্বতঃস্ফূর্তভাবে সন্তানের জন্মনিবন্ধন করাচ্ছেন। তারেক হাসান বাচ্চু গত ২ বছরে জন্মনিবন্ধন শেষে প্রায় দুইশত দম্পতির হাতে এ উপহার তুলে দেন।

উপহার পেয়ে ডোমবাড়িচালার বাসিন্দা নবজাতক শিশুর পিতা মোঃ শফিকুল ইসলাম জানান, আমার সন্তানের জন্মনিবন্ধন মেম্বার নিজে করিয়ে দিয়ে আমার বাড়িতে এসে জন্ম নিবন্ধন ও বাচ্চার জন্য নতুন পোশাক দিয়েছেন। তার পক্ষ থেকে নতুন জামা উপহার পেয়ে বেশ ভালো লাগছে।

আবদার দক্ষিণপাড়া এলাকার নবজাতকের মা মাসুরা আক্তার বলেন, মেম্বার সাহেব আমার বাচ্চা জন্মের পর পরই জন্ম নিবন্ধন করে নতুন পোশাক নিজে এসে বাড়ি দিয়ে গেছেন, আমার পরিবারের সকলেই খুব খুশি হয়েছি। আমাদের মহল্লায় তাকে যেকোন কাজে সব সময় কাছে পায় এতেই আমরা খুশি।

আবদার ঢালীপাড়া এলাকার নবজাতকের অভিভাবক তারেক হাসান রানা বলেন, সে আমাদের এলাকার মেম্বার হওয়ার পর থেকে মাদক রাস্তাঘাটের ব্যাপক উন্নয়ন করছে। সে কোনো ঝামেলা ছাড়াই জন্ম নিবন্ধন সনদ আমাদের বাড়িতে পৌঁছে দিয়েছেন। এতে আমরা সবাই খুব খুশি।

ইউপি সচিব হান্নান খান বলেন,তার এ প্রচেষ্টায় অভিভাবকরা প্রতিদিনই তাদের সন্তানদের জন্ম নিবন্ধন করাতে আসছেন। জন্মনিবন্ধন কার্ডের সঙ্গে উপহার পেয়ে তারা খুশি মনে বাড়ি ফিরছেন। তার এমন কাজকে আমার ব্যক্তিগত পক্ষ থেকে সাধুবাদ ও অভিনন্দন জানাচ্ছি।

৪নং তেলিহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল বাতেন সরকার বলেন, মানুষের প্রতি ভালোবাসা ও জনগনের প্রতি ভালোবাসা আছে বলেই আমার এই ইউপি সদস্য তারেক হাসান বাচ্চু তার ওয়ার্ডে শতভাগ জন্মনিবন্ধন ও মৃত্যু সনদ পৌঁছে দিচ্ছেন। এমন উদ্যোগকে সাধুবাদ জানাই।

ইউপি সদস্য তারেক হাসান বাচ্চু বলেন, আমার এলকার রাস্তাঘাট ও এলাকাকে মাদক মুক্ত ও আধুনিক ওয়ার্ড গড়ার অঙ্গীকার নিয়ে আমি নির্বাচনে অংশ নিয়েছিলাম। বর্তমানে আমি আমার নির্বাচনী ইশতেহারের সেসব প্রতিশ্রুতি পূরণ করার জন্য সর্বোচ্চ কাজ করছি। আর জন্ম নিবন্ধনের উপহারের পোশাক বড় কিছু না, শুধু সাধারণ মানুষকে উৎসাহিত করতেই এ উপহার দিচ্ছি।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *