Connect with us

Highlights

জলসা বন্ধে বিক্ষোভ-অবরোধ, আহমদিয়া সম্প্রদায়ের বাড়িতে অগ্নিসংযোগ

Published

on

পঞ্চগড়ে আহমদিয়া সম্প্রদায়ের (কাদিয়ানি) ৩ দিনব্যাপী জলসা বন্ধের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে মুসল্লিরা। এর মাঝে অবরোধে রাস্তার দুই ধারে আটকা পড়ে শত শত যানবাহন। এদিকে আহমদিয়া সম্প্রদায়ের ঘর বাড়িতে ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটিয়েছে বলে জানা গেছে।

বৃহস্পতিবার (০২ মার্চ) বেলা সাড়ে ১১টার সময় তৌহিদী জনতা ও মুসল্লিরা পঞ্চগড় শহরের চৌরঙ্গী মোড় এলাকায় এ অবরোধ কর্মসূচি পালন করে এবং জেলা প্রশাসক বরাবর স্মারক লিপি প্রদান করে কয়েকটি ইসলামি সংগঠন। কাদিয়ানিদের জলসা বন্ধের দাবি তুলে টানা ৪ ঘন্টা অবরোধ কর্মসূচি পালনের পর দুপুর ৩টার পরে সেচ্ছায় কর্মসূচি প্রত্যাহার করে।

মুসল্লিরা জানান, কাদিয়ানিদের জলসা বন্ধের দাবিতে আমরা রাজ পথে নেমেছি। আমাদের দাবি- তাদের তিনদিন ব্যাপী জলসা বন্ধ করতে হবে। এদিকে আহমদ নগড় এলাকার সুমন বলেন, কিছু মোল্লারা আমাদের বাড়িতে এসে হামলা, ভাংচুর ও অগ্নিসংযোগ করে। এসময় পুলিশকে ফোনে অবগত করা হলে তারা অনেক দেরীতে আসে। এর মাঝে তারা আমাদের আরো অনেকের বাড়িতে হামলা ও অগ্নিসংযোগ করে।

পঞ্চগড়ের অতিরিক্ত পুলিশ সুপার সফিকুল ইসলাম জানান, ঘটনার পরেই পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশের অতিরিক্ত টিম মোতায়েম করা হয়েছে। কিছু বহিরাগত লোকজন উত্তেজনা পরিবেশ সৃষ্টির জন্য হামলার ঘটনাটি ঘটিয়েছে বলে আমরা প্রাথমিক ভাবে মনে করছি।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *