Connect with us

Branding

জায়েদা খাতুন (গাজীপুর সিটি মেয়র)

Published

on

জায়েদা খাতুন একজন বাংলাদেশী রাজনীতিবিদ ও গাজীপুর সিটি কর্পোরেশনের তৃতীয় মেয়র। ২০২৩ সালে গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে তিনি স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচিত হন। তিনি গাজীপুর সিটি কর্পোরেশনের প্রথম নারী মেয়র। তিনি গাজীপুর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র জাহাঙ্গীর আলম চৌধুরীর মা।

প্রাথমিক জীবন
জায়েদা গাজীপুর সিটি করপোরেশনের কানাইয়া এলাকায় ১৯৬২ সালে ১০ ফেব্রুয়ারি জন্মগ্রহণ করেন। তার স্বামী মিজানুর রহমান ২০১৮ সালে মারা যান। তিনি দুই ছেলে ও এক মেয়ের জননী।

রাজনীতি জীবন
জায়েদার রাজনীতিতে প্রবেশ তার ছেলে জাহাঙ্গীর আলমকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করার পর থেকে। গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন- ২০২৩ সাধারণ ভোটারদের মধ্যে সহানুভূতি সৃষ্টি করেছিল। তার প্রচারণা তার ছেলের মেয়র থাকাকালীন তার গৃহীত উন্নয়ন কাজের উপর দৃষ্টি নিবদ্ধ করে।

সিটি কর্পোরেশন নির্বাচন ২০২৩
জায়েদা খাতুন স্বতন্ত্র প্রার্থী হিসেবে গাজীপুর সিটি কর্পোরেশনের নির্বাচনে নৌকার প্রার্থী আজমত উল্লা খানকে পরাজিত করে গাজীপুরের নগরমাতা হন। ৪৮০টি কেন্দ্রের ফলাফলে আজমত উল্লা খান (নৌকা) পান ২ লক্ষ ২২ হাজার ৭৩৭ ভোট ও জায়েদা খাতুন (টেবিল ঘড়ি) পান ২ লক্ষ ৩৮ হাজার ৯৩৪ ভোট। ১৬ হাজার ১৯৭ ভোটে এগিয়ে থেকে জায়েদা খাতুন বিজয়ী হন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *