Connect with us

বিচিত্র সংবাদ

জয়কে উপহার দেয়ার জন্য ১০ লক্ষ টাকা মূল্যের পালঙ্ক বানালেন সাটুরিয়ার হারুন!

Published

on

b

আব্দুস ছালাম সফিক, সাটুরিয়া, মানিকগঞ্জ: অনেক মানুষই প্রিয়জনের জন্য অসাধ্য সাধন করে। আবার কেউ কেউ নিজের আর্থিক অসচ্ছলাতাকে বিসর্জন দিয়ে ইতিহাস রচনা করে। তেমনি প্রধানমন্ত্রীর শেখ হাসিনা তনয় সজিব ওয়াজেদ জয়কে দূর থেকে ভালবেসেছেন সাটুরিয়া উপজেলার গোপালপুর গ্রামের জামাতা হারুন অর-রশিদ মাতাব্বর।
ভালবাসার নিদর্শন ও জয়ের বিয়ের উপহার হিসাবে জীবনের উপার্জিত সব অর্থ দিয়ে তৈরি করেছেন একটি খাট। কাঠের তৈরি খাটটি তৈরি করতে সময় লেগেছে ৫ বছর, ব্যয় হয়েছে ১০ লক্ষ টাকা প্রায় আর কয়েক লক্ষ টাকা দেনাদার বলে দাবী হারুনের।
সরেজমিনে জানা যায়, মাদারীপুর সদর উপজেলার শিলারচর গ্রামের মৃত ছমেত মাতাব্বরের ছেলে জীবিকার সন্ধানে আজ থেকে ১৮ বছর আগে মানিকগঞ্জের সাটুরিয়া বাজারে আওলাদ মেম্বারের দোকানে কাঠমিন্ত্রী হিসাবে কাজ করতেন। পরে উপজেলার গোপালপুর গ্রামের মোঃ আব্দুল বাছেদ মিয়ার মেয়ে সুবিতা আক্তারকে বিয়ে করে উপজেলার সীমান্তবতী নাগরপুরের কেদারপুর বাজার সংলগ্ন একটি ভাড়া বাসায় কাঠের ফার্নিচার তৈরির কাজ করেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার আদর্শ, তার পরিবারকে কিছু উপহার দেয়া ছিল তার ছোটবেলার স্বপ্ন। এ স্বপ্ন তিনি দীর্ঘদিন ধরে লালন করে আসছেন।এক সময় মনস্থিত করেন জাতির জনক বঙ্গবন্ধুর দৌহিত্র প্রধানমন্ত্রীর তথ্য বিষয়ক উপদেষ্টা, আওয়ামী-লীগের আগামী দিনের কর্নধার সজিব ওয়াজেদ জয়কে নিজের তৈরি একটি পালঙ্ক উপহার দিবেন। সেই থেকে কাঠমিন্ত্রী হারুন আর-রশিদ দৈনন্দিন কাজের ফাঁকে ফাঁকে খাট (পালঙ্ক) তৈরির কাজ শুরু করেন। বাহারি নকঁশায় করা দৃষ্টি নন্দন নয়নাভিরাম পালঙ্ক তৈরি করতে তার দীর্ঘ ৫টি বছর সময় লেগে যায়। আকাশ মনি কাঠের পালঙ্ক তৈরিতে ১২ লক্ষধিক টাকা ব্যয় হয়েছে। ৪২ বর্গফুটের খাটের চারপাশে স্ট্যান্ডের ওপরে সুদৃশ্য ১০টি নৌকা স্থাপন করা হয়েছে। বিভিন্ন কারুকাজে তৈরি অপরুপ সৌন্দর্য্যে ভরা পালঙ্কটি দেখা মাত্রই যে কারো নজর আকৃষ্ট হয়। ভালোবাসার নির্দশন ও জয়ের বিয়ের উপহার স্বরুপ হারুন অর-রশিদ কাঠমিন্ত্রি তার তৈরি পালঙ্ক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র সজিব ওয়াজেদ জয়কে উপহার দেয়ার ইচ্ছা প্রকাশ করেছেন। তার এ খবর ছরিয়ে পড়লে প্রতিদিন শত শত নারী-পুরুষ এক নজর পালঙ্ক দেখার জন্য ওই মিস্ত্রীর বাড়িতে ভির জমাচ্ছে।
এ ব্যাপারে কাঠমিন্ত্রি হারুন অর-রশিদ মাতাব্বর জানান, তার নিজ জেলার মাদারীপুরের এমপি নৌ মন্ত্রী শাহজাহান খান, বাহাউদ্দিন নাসিম এমপি’ অথবা আওয়ামীলীগের কেন্দ্রীয় নেতা আব্দুস সোবহান গোলাপের মাধ্যমে ভালবাসার নির্দশন ও জয়ের বিয়ের উপহার সজিব ওয়াজেদ জয়ের হাতে তুলে দিবেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *