দেশজুড়ে

ঢাকা-বরিশাল রুটে রাতে বাস চলাচল বন্ধ

Published

on

বরিশাল প্রতিনিধি:
চলমান অনির্দিষ্টকালের অবরোধে সহিংসতা এড়াতে এবং সড়কপথে যাত্রীদের নিরাপত্তা নিশ্চিতের লক্ষ্যে ঢাকা-বরিশাল রুটে রাতের বেলায় বাস না চালানোর সিদ্ধান্ত নিয়েছে মালিকরা।
২০ দলীয় জোটের চলমান টানা অবরোধ ও হরতালের কারণে মহাসড়ক অনেকটাই ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে। ইতোমধ্যেই এই রুটের বেশ কিছু যাত্রীবাহী বাস-ট্রাকে অগ্নিসংযোগ, ভাঙচুর, ইট-পাটকেল নিক্ষেপ করে ক্ষতি সাধন করা হয়েছে।
এ পরিস্থিতিতে নতুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনালে বৃহস্পতিবার বরিশাল জেলা বাস মালিক-শ্রমিক সংগঠনগুলোর সঙ্গে স্থানীয় পুলিশ প্রশাসনের এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। জেলা বাস মালিক সমিতির নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক করেন জেলা পুলিশ সুপার একে এম এহসান উল্ল্যাহ ও বিএমপির (বরিশাল মেট্রোপলিটন পুলিশ) ট্রাফিক বিভাগের উপ-পুলিশ কমিশনার আবু সালেহ মো. রায়হান ।
জেলা বাস মালিক গ্র“পের সভাপতি আফতাব হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে বাস মালিক সমিতির নেতৃবৃন্দ বরিশাল-ঢাকা-বরিশাল রুট ঝুঁকিপূর্ণ হওয়ার বিষয়ে তাদের মতামত প্রদান করেন। এ ছাড়াও ঐ বৈঠকে দিনে বাস চলাচল ও রাতে ট্রাক চলাচলের সিদ্ধান্ত নেয়া হয়।
এ ব্যাপারে বরিশাল জেলা বাস মালিক গ্র“পের সভাপতি আফতাব হোসেন জানান, যাত্রীদের নিরাপত্তার কথা চিন্তা করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
তিনি জানান, আলোচনার এ সিদ্ধান্ত ঢাকায় কেন্দ্রীয় বাস মালিক সমিতির নেতৃবৃন্দকে জানানো হয়েছে। তাদের সিদ্ধান্ত আসলেই শুক্রবার রাত থেকেই ঢাকা-বরিশাল রুটে বাস চলাচল বন্ধ রাখা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Exit mobile version