দিনাজপুর

দিনাজপুরে ৬ দফা দাবিতে সংবাদ সম্মেলন করেছে হেযবুত তওহীদ

Published

on

দিনাজপুর প্রতিনিধিঃ
সীমাহীন অপপ্রচার, হত্যার হুমকি, হামলার উস্কানি ও ফতোয়া দিয়ে দাঙ্গা সৃষ্টির ষড়যন্ত্রকারীদের অবিলম্বে গ্রেপ্তারের ৬ দফা দাবিতে সংবাদ সম্মেলন করেছে দিনাজপুর জেলা হেযবুত তওহীদ।

শনিবার (৩ আগস্ট) বেলা ১২টায় দিনাজপুর প্রেসক্লাব (নিমতলা) হলরুমে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে অবিলম্বে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বেআইনি উস্কানিদাতাদের গ্রেপ্তারের ৬দফা দাবিতে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রতি আহ্বান জানিয়ে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের দিনাজপুর জেলা সভাপতি মো. আবু সুফিয়ান।

দিনাজপুর জেলা হেযবুত তওহীদের দপ্তর সম্পাদক মোঃ আজিজুর রহমান রাজুর সঞ্চালনায় উপস্থিত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নেরও জবাব দেন আবু সুফিয়ান।

সংবাদ সম্মলেনে লিখিত বক্তব্যে তিনি বলেন, হেযবুত তওহীদের দাবি- “গ্রামে গঞ্জে ওয়াজ মাহফিল করে ও মসজিদের খুতবায় হেযবুত তওহীদের বিরুদ্ধে অপপ্রচার, হুমকি প্রদানকারী ফতোয়াবাজদের গ্রেফতার করে দ্রুত আইনের আওতায় আনতে হবে।
অনলাইনে হেযবুত তওহীদ সদস্যদের জীবননাশসহ বিভিন্ন ধরনের ক্ষয় ক্ষতি সাধনের যারা হুমকি দিচ্ছে তাদেরকে গ্রেফতার করে আইসিটি আইনের আওতায় আনা।

দেশ ও জাতির স্বার্থে ধর্মব্যবসা সাম্প্রদায়িকতা ধর্মান্ধতা জঙ্গিবাদ ধর্ম নিয়ে অপরাজনীতি মাদক ইত্যাদির বিরুদ্ধে দেশব্যাপী হেযবুত তওহীদের প্রচারকার্যে কোন ধর্ম ব্যবসায়ী গোষ্ঠী যেন বাধা প্রদান করতে না পারে সে ব্যাপারে প্রশাসনের প্রয়োজনীয় নির্দেশনা প্রদান।

এক শ্রেণীর স্বার্থান্বেশী গোষ্ঠী হেযবুত তওহীদ সদস্যদেরকে প্রাণনাশের এমনকি আত্মঘাতী হামলার প্রতিনিয়ত হুমকি দিয়ে যাচ্ছে যাতে আমরা আশঙ্কা করছি আমরা যেকোন জায়গায় যেকোন স্থানে আক্রান্ত হতে পারি এমতাবস্থায় সকল সদস্যদের জান মালের নিরাপত্তা দেওয়া।
ধর্মান্ধতা সাম্প্রদায়িকতা মুক্ত একটি সমাজ বিনির্মাণে আমরা নিঃস্বার্থভাবে কোন রাজনৈতিক অভিসন্ধিহীন যে আদর্শিক লড়াই চালিয়ে যাচ্ছি তার গুরুত্ব অনুধাবন করে আমাদের বক্তব্য জনগণের সামনে তুলে ধরার জন্য গণমাধ্যম কর্মীদেরকে অনুরোধ জানান।
অবিলম্বে সকল ওয়াজ মাহফিলে, মসজিদের খুতবায়, ধর্মীয় সমাবেশে হেযবুত তাওহীদের বিরুদ্ধে মিথ্যাচার ও উস্কানি বন্ধের নির্দেশ প্রদান করার দাবিসহ ৬ দফা দাবি জানান জেলা সভাপতি আবু সুফিয়ান।”

সম্মেলনে উপস্থিত ছিলেন, দিনাজপুর প্রেসক্লাবের সহ-সভাপতি নুরুলহূদা দুলাল, দীপ্ত টিভির জেলা প্রতিনিধি সুলতান মাহমুদ, মাছরাঙা টেলিভিশনের জেলা প্রতিনিধি রেজাউল করিম, সাংবাদিক একরামুল হক, মনসুর রহমান, আব্দুস সাত্তার, মিজানুর ও বিভিন্ন প্রিন্ট প্রিন্ট ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকসহ জেলা হেযবুত তওহীদের নেতৃবৃন্দ ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Exit mobile version