Connect with us

বিনোদন

দীপিকার ভার্জিন উইডো কুমারী বিধবা

Avatar photo

Published

on

b-5
বিনোদন ডেস্ক:
মুক্তির অপেক্ষায় থাকা ‘ফাইন্ডিং ফ্যানি’ সিনেমার একটি ডায়ালগ নিয়ে ভারতীয় সেন্সর বোর্ডের তোপের মুখে পড়ে সিনেমাটি। হামি আদাজানিয়ার পরিচালিত এ সিনেমাতে ‘কুমারীত্ব’ শব্দটি দীপিকা ব্যবহার করেন তার স্বামী মারা যাওয়ার পর। সিনেমাতে বিয়ের মাত্র পাঁচ মিনিট পর তার স্বামী মারা যাওয়ায় দীপিকা অর্জুন কাপুরকে উদ্দেশ্য করে বলেন, তিনি হচ্ছেন ভার্জিন উইডো বা কুমারী বিধবা। তবে প্রথম দিকে ভার্জিন বা কুমারী শব্দটিকে অশ্লীল বলে মনে করেছিল সেন্সর বোর্ড। তাই ‘ইউ/এ’ সার্টিফিকেট পেতে হলে সিনেমাটি থেকে এ সংলাপটি কেটে ফেলতে হবে বলে পরিচালককে সাফ জানিয়ে দেয়া হয়। কিন্তু সিনেমার পরিচালক এবং অন্যান্য অভিনয়শিল্পীরা জানান, আগেও বেশ কয়েকটি সিনেমাতে এ ধরনের শব্দ বহুবার ব্যবহার করা হয়েছে। তাদের ক্ষেত্রেও ইউ/এ সার্টিফিকেট মিলেছে। তবে এ সিনেমার ক্ষেত্রে সেন্সর বোর্ডের ভিন্ন মত কেন? এর পরেই নড়েচড়ে বসেন বোর্ডের কর্মকর্তারা। সিবিএফসির চেয়ারম্যান লীলা সামসন স্বীকার করে নিয়েছেন, বিষয়টি নিয়ে তারাই ভুল সিদ্ধান্ত নিয়েছিল। তাই এ দৃশ্যে আর কাঁচি চালানোর প্রয়োজন নেই। অভিনেত্রী দীপিকা পাডুকোনের মুখে উচ্চারিত বহুল আলোচিত ‘কুমারীত্ব’ শব্দটি নিয়েই ‘ফাইন্ডিং ফ্যানি’ সিনেমাটি মুক্তি পেতে যাচ্ছে। এ সিনেমাতে দীপিকার মুখে আপত্তিকর এ শব্দ সংশ্লিষ্ট সংলাপের দৃশ্যটি বাদ দিতে চেয়েছিলেন ভারতীয় সেন্সর বোর্ডের সদস্যরা। তাতে বেশ ক্ষুব্ধ হয়েছিলেন দীপিকাসহ সিনেমার কলাকুশলীরা। অবশেষে এ শব্দটি রেখেই সিনেমাটি ইউ/এ (অপ্রাপ্ত বয়স্কদের জন্যও গ্রহণযোগ্য সিনেমাটি ) সার্টিফিকেট পেয়েছে। এ প্রসঙ্গে দীপিকা পাডুকোন বলেন, ‘সেন্সর বোর্ড নিজেদের ভুল বুঝতে পেরে সিনেমাটিকে ইউ/এ সার্টিফিকেট প্রদান করেছে বলে আমি আনন্দিত। সিনেমাটি সম্পূর্ণ কমেডি ধাঁচের। আশা করি, সবার ভালো লাগবে।’ সূত্রটি আরো জানিয়েছে, বর্তমানে দীপিকা পাডুকোন ‘ফাইন্ডিং ফ্যানি’ সিনেমার প্রচারণা নিয়ে ব্যস্ত রয়েছেন। সিনেমাটি ১২ সেপ্টেম্বর মুক্তি পেতে যাচ্ছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ঢালিউড

আরাফ খানের প্রযোজনায় জুটি বাঁধলেন নায়ক রোমান খান ও বলিউড কুইন রাখি সাওয়ান্ত

Avatar photo

Published

on

দুবাইয়ের স্বনামধন্য স্বর্ণ ব্যবসায়ী আরাফ খানের প্রযোজনায় আরও একটি বাংলাদেশী সিনেমায় অভিনয় করবেন বলিউড কুইন রাখি সাওয়ান্ত।

বিগ বস নামের এই সিনেমায় বলিউড কুইনের সাথে নায়ক হিসেবে থাকবেন বাংলাদেশের গাজীপুরের সন্তান রোমান খান। রাখি সাওয়ান্ত ও রোমান খান ছাড়াও সিনেমাটিতে দেখা যাবে ঢালিউড ও বলিউডের অনেক পরিচিত মুখ।

জানা গেছে, পুরো সিনেমটির দৃশ্য ধারণ দুবাইয়ের বিভিন্ন স্পটে। ইতোমধ্যে সিনেমাটির জন্য রাখি সাওয়ান্ত ও রোমান খানের সাথে প্রযোজক আরাফ খানের প্রযোজনা প্রতিষ্ঠানের চুক্তি সম্পন্ন হয়েছে।

এর আগে আরাফ খানের প্রযোজনায় আরও একটি সিনেমায় নাম লিখিয়েছেন বলিউড কুইন রাখি সাওয়ান্ত। যেটিতে নায়ক হিসেবে থাকবেন বাংলাদেশের পরিচিত ও আলোচিত ইউটিউবার হিরো আলম। বিগ বস আরাফ খানের প্রযোজনার দ্বিতীয় ছবি।

Continue Reading

বিনোদন

‘বেকায়দায় পড়ে’ ক্ষমা চাইলেন রাশমিকা!

Avatar photo

Published

on

ভারতের দক্ষিণী সিনেমার জনপ্রিয় নায়িকা রাশমিকা মান্দানা। ক্যারিয়ারে বেশ কিছু ব্যবসাসফল সিনেমা উপহার দিয়েছেন এই অভিনেত্রী। ধীরে ধীরে বলিউডে নিজের পায়ের নিচের মাটি শক্ত করছেন তিনি।

‘গুডবাই’ সিনেমার পর আবার বলিউডে নতুন ছবি আসছে এই নায়িকার। ছবির নার ‘মিশন মজনু’। যদিও ছবিটি ওটিটি মঞ্চে মুক্তি পাবে। সোমবার ছিল এ ছবির বিশেষ স্ক্রিনিং। সেখানেই ক্ষমা চাইতে দেখা গেল রাশমিকাকে; কিন্তু কী কারণে তিনি ক্ষমা চাইলেন?

আনন্দবাজার পত্রিকার এক প্রতিবেদনে বলা হয়েছে- ‘মিশন মজনু’ ছবিতে সিদ্ধার্থ মালহোত্রের বিপরীতে দেখা যাবে দক্ষিণী নায়িকা রাশমিকাকে। এরপর তাকে দেখা যাবে রণবীর কাপুরের বিপরীতে ‘অ্যানিমাল’ ছবিতে।

দিন দিন রাশমিকার জনপ্রিয়তা বাড়ছে, গত সোমবারের ঘটনায় তার প্রমাণ মিলল। ‘মিশন মজনু’ ছবিটি দেখতে আসেন এই নায়িকা। আলোকচিত্রীদের দেখামাত্র নিজস্ব ভঙ্গিতে ছবিও তুলতে দেন অভিনেত্রী।

এরপর ভক্তরা তাকে দেখতে পেয়েই দৌড়ে আসেন তার দিকে। রাশমিকা তড়িঘড়ি গাড়িতে উঠে পড়েন; কিন্তু তার ভক্তরা নাছোড়বান্দা। ছবি না তুলে যাবেন না। শেষমেশ নিরাপত্তার কারণেই গাড়ি নিয়ে চোখের পলকে বেরিয়ে যান তিনি। চলে যাওয়ার সময় হাতজোড় করে ক্ষমাও চেয়ে নেন ভক্তদের কাছে।

Continue Reading

বলিউড

আবারও নতুন পরিচয়ে সিবা আলী

Avatar photo

Published

on

শোবিজের রঙিন সড়কে সিবা আলী খান পা ফেলেছিলেন মডেল হিসেবে। র‌্যাম্পে নিয়মিত কাজের পর সুযোগ আসে অভিনয়ে। সিনেমা এবং নাটকে অভিনয় করে নিজেকে মেলে ধরার চেষ্টা করেন। তবে আলোচনায় আসেন ২০১৫ সালে মুক্তি পাওয়া ‘স্টোরি অব সামারা’ সিনেমার মাধ্যমে।

এরপর বহুল আলোচিত ‘অপারেশন অগ্নিপথ’-এ শাকিব খানের সঙ্গে অভিনয় করে নায়িকা হিসেবে পরিচিতি পান সিবা। যদিও সেই ছবিটি মুক্তির আলোয় আসেনি। অভিনয়ের অসামান্য ইচ্ছে বুকে পুষে রাখলেও নানা কারণে সে পথ দীর্ঘ হয়নি। পড়াশোনার জন্য সিবা পাড়ি জমান বিদেশে। এরপর দেশে ফিরে পড়েন মহামারিজনিত বিরতিতে। ওই বিরতি কাটিয়ে ক্যামেরার সামনে ফিরেছেন বটে। কিন্তু নিয়মিত হননি। এই ফাঁকে সিবা আলী খান নজর দিলেন নির্মাণে।

হ্যাঁ, ক্যামেরার সামনে থেকে সোজা পেছনে। নিজের গল্পণ্ডচিত্রনাট্যে চারটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ইতোমধ্যে বানিয়ে ফেলেছেন। শুধু তাই নয়, পূর্ণদৈর্ঘ্য সিনেমা বানানোর ইচ্ছেও আছে তার মনে।

এদিকে আসন্ন একুশে বইমেলা উপলক্ষে লেখক হিসেবে আত্মপ্রকাশ করছেন সিবা আলী খান। প্রকাশ হচ্ছে তার প্রথম গল্পগ্রন্থ ‘আত্মা’। সাতটি অতিপ্রাকৃত ও ভৌতিক গল্পে বইটি সাজিয়েছেন তিনি। এটি প্রকাশ করছে অন্বেষা প্রকাশন।

অভিনয় থেকে নির্মাণ ও লেখালেখিতে আসার প্রেক্ষাপট জানিয়ে সিবা আলী খান বলেন, ‘আসলে ফিল্মমেকিং নিয়ে অনেক আগে থেকেই আমার আগ্রহ ছিলো। এ বিষয়ে প্রশিক্ষণও নিয়েছি। গত বছর চারটা শর্টফিল্ম বানিয়েছি। এগুলোর গল্পণ্ডচিত্রনাট্য আমারই। তো গল্প নিয়ে এই চর্চা করতে গিয়েই মূলত লেখালেখিতে আসা। কিছু গল্প সিনেমার জন্য লিখেছিলাম, কিন্তু পরে আর বানানো হয়নি। সেগুলোকে সাজিয়েই বই করেছি।’

সিবা আলী খান নির্মিত স্বল্পদৈর্ঘ্য সিনেমাগুলো হলো ‘হাঙ্গার’, ‘জলিল’, ‘ফ্রিডম’ ও ‘নীতু’। এগুলো নিয়ে তার পরিকল্পনা বিস্তৃত। প্রথমে বিভিন্ন ফেস্টিভ্যালে পাঠাবেন, এরপর মুক্তি দেবেন অন্তর্জালে। অভিনয় ছেড়ে সিবার মনোযোগ তাহলে নির্মাণ আর লেখা ঘিরেই? এমন প্রশ্নের বিপরীতে তার জবাব, ‘হ্যাঁ, ফিল্মমেকিংয়ে পূর্ণ মনোযোগ দিতে চাই। এর পাশাপাশি লেখালেখি চালিয়ে যেতে চাই। আর অভিনয়ও যে করবো না, তা নয়। পছন্দসই ভালো প্রজেক্ট পেলে ক্যামেরার সামনেও কাজ করবো।’

এদিকে সিবা আলী খান অভিনীত দুটি সিনেমা রয়েছে মুক্তির অপেক্ষায়। এগুলো হলো অনিরুদ্ধ রাসেল পরিচালিত ‘এনকাউন্টার’ ও ‘জামদানি’।

Continue Reading