জাতীয়

‘দুর্গম পথের নির্ভীক যাত্রী শেখ হাসিনা’ বইয়ের মোড়ক উন্মোচন

Published

on

নিজস্ব প্রতিনিধি:

বঙ্গমাতা সাংস্কৃতিক জোটের আয়োজনে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মদিন উদযাপন এবং বিশিষ্ট চলচ্চিত্র কাহিনীকার, প্রযোজক ও পরিবেশক এবং কথা সাহিত্যিক শেখ শাহ আলম রচিত ‘দুর্গম পথের নির্ভীক যাত্রী শেখ হাসিনা’ বইটির মোড়ক উন্মোচন উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকাল সাড়ে ৪ টায় জাতীয় শিল্পকলা একাডেমীর জাতীয় চিত্রশালা মিলনায়তনে কেক কাটার মধ্য দিয়ে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন করা হয়।

জোটের প্রতিষ্ঠাতা সভাপতি শেখ শাহ আলম এর সভাপত্বিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের উপদেষ্টামন্ডলীর সম্মানিত সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী, লেখক ও অর্থনীতিবিদ ডক্টর মহিউদ্দিন খান আলমগীর, এমপি। অনুষ্ঠানের শুরুতে জাতির পিতা, তাঁর পরিবারের অন্যান্য শহিদ সদস্য ও শহীদ বীর মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফেরাত কামনা করে দেশ ও জাতির সমৃদ্ধির জন্য বিশেষ দোয়া ও মোনাজাতের মাধ্যমে শুরু হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শ্যামল দত্ত, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক জুনায়েদ আহমেদ হালিম, বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য ও বঙ্গমাতা সাংস্কৃতিক জোট চট্টগ্রাম মহানগর শাখার উপদেষ্টা সৈয়দ মাহমুদুল হক, কথা সাহিত্যিক বীর মুক্তিযোদ্ধা ইসহাক খান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বঙ্গমাতা সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক, বিশিষ্ট চলচ্চিত্র প্রযোজক ও পরিবেশক অনুপ কুমার বড়ুয়া।

অনুষ্ঠানে প্রধান অতিথি ডক্টর মহিউদ্দিন খান আলমগীর বলেন, ১৯২০ সালের আজকের এই দিনে টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনিই স্বপ্ন দেখিয়েছিলেন আজকের এই স্বাধীন বাংলাদেশের। তাঁর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর আদর্শে দেশের সর্বোচ্চ উন্নয়ন এর জন্য কাজ করে যাচ্ছেন। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সব সময় মাননীয় প্রধানমন্ত্রীর ভ্যান গার্ড হিসেবে থাকবে।

জোটের সভাপতি শেখ শাহ আলম বলেন, আমাদের বঙ্গবন্ধুর আদর্শে সুশিক্ষিত হতে হবে। সবাইকে দেশ গড়ার কাজে অংশগ্রহণ করতে হবে, তাহলে বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণের স্বপ্ন বাস্তবায়ন হবে।

অনুষ্ঠান সঞ্চালনা করেন অভিনেত্রী ও উপস্থাপিকা, ও বঙ্গমাতা সাংস্কৃতিক জোটের চলচ্চিত্র বিষয়ক সম্পাদক রওনক বিশাকা শ্যামলী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Exit mobile version