Connecting You with the Truth

ধর্ষণ নিয়ে ভারতের অর্থমন্ত্রীর মন্তব্য নিয়ে তুমুল বিতর্ক

safe_imageধর্ষণের ঘটনাকে ‘ছোট’ মন্তব্য করে এবার তুমুল বিতর্কের মুখে পড়েছেন ভারতের অর্থমন্ত্রী অরুণ জেটলি। তার এ মন্তব্যের সমালোচনায় তোলপাড় শুরু হয়েছে দেশজুড়ে।

বৃহস্পতিবার দিল্লির বার্ষিক রাজ্য পর্যটন সম্মেলনে চলন্ত বাসে মেডিকেল ছাত্রীর ধর্ষণের ঘটনা নিয়ে এমন বিতর্কিত মন্তব্য করেন জেটলি।

তিনি বলেন, দিল্লিতে একটা ছোট ধর্ষণের ঘটনা এমনভাবে সারা বিশ্বে প্রচারিত হয়েছে, যে কারণে ভারতের লাখ লাখ ডলারের পর্যটনশিল্প ক্ষতিগ্রস্থ হয়েছে।

অর্থমন্ত্রীর এই মন্তব্য সংবাদ মাধ্যমগুলোতে ছড়িয়ে পড়ার পর ভারতজুড়ে বিতর্কের ঝড় ওঠে। 

অর্থমন্ত্রী নির্দিষ্ট করে কোনো ঘটনার কথা উল্লেখ না করলেও তিনি ২০১২ সালের ১৬ ডিসেম্বর দিল্লির ব্যস্ত সড়কে চলন্ত বাসে মেডিকলে ছাত্রী ‘ভারতকন্যা’র নৃশংস গণধর্ষণের ঘটনার প্রতিই স্পষ্ট ইঙ্গিতবাহী ছিল।

বিতর্কের জেরে পরে অবশ্য নিজের মন্তব্যের ব্যাখ্যা দিয়ে জেটলি দাবি করেন, তিনি আসলে বলতে চেয়েছেন ‘অপরাধ পর্যটনকে ক্ষতিগ্রস্ত করতে পারে এবং নারীর ওপর অত্যাচারের ছবির ব্যাপক প্রচারে সারা বিশ্বের পর্যটকদের ভারতে আসার হার কমিয়ে দিয়েছে।

অর্থমন্ত্রীর এমন মন্তব্যের কড়া নিন্দা জানিয়েছেন ভারতকন্যার মা-বাবা ও স্বজনরা। তারা বলেছেন, জেটলির এই মন্তব্য অত্যন্ত দুঃখজনক ও একেবারেই অপ্রত্যাশিত। 

Comments
Loading...