Connect with us

দেশজুড়ে

নতুন আহ্বায়ক কমিটির দাবিতে পিরোজপুরে সাংবাদিক সম্মেলন

Avatar photo

Published

on

সাগর চৌধুরী, পিরোজপুর প্রতিনিধি:
পিরোজপুর জেলা বিএনপির সভাপতি ও সম্পাদকের ব্যর্থতা, দল বিরোধী কার্যক্রমসহ নানা অভিযোগ ও নতুন আহ্বায়ক কমিটির দাবিতে সাংবাদিক সম্মেলন করেছে জেলা বিএনপির ৪ সিনিয়র সহ-সভাপতিসহ দলের একাংশ। গতকাল দুপুরে জেলা বিএনপির কার্যালয়ে আয়োজিত সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জেলা কমিটির সদস্য অব: মেজর ব্যারিস্টার সরোয়ার হোসেন। অভিযোগে সভাপতি গাজী নুরুজ্জামান বাবুল ও সম্পাদক আলমগীর হোসেনের বিরুদ্ধে বিগত উপজেলা নির্বাচনে দলীয় প্রার্থীর বিপক্ষে কাজ করা, সরকার বিরোধী আন্দোলনে ব্যর্থতা, অর্থ আত্মসাৎ, পরস্পর বিরোধী গ্র“পিং সৃষ্টি সহ বিভিন্ন অভিযোগ করেন নেতৃবৃন্দ। বিগত পাঁচ বছর আওয়ামী লীগ সরকারের নেতা-কর্মী ও পুলিশি হামলায় বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মী আহত ও মামলায় জড়িত হওয়ার ঘটনায় সভাপতি ও সম্পাদক কোন প্রকার সাহায্যের হাত বাড়াননি বলেও তারা অভিযোগ করেন। বিএনপির এ দুই শীর্ষ নেতার উপর জেলার ৯৫ ভাগ নেতা-কর্মী এবং সাধারণ জনগণের কোন প্রকার আস্থা নেই বলে সংবাদ সম্মেলনে তারা দাবি করেন। উল্লেখ্য, এ ব্যাপারে জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতিগণ গত ২৪ মে দলের চেয়ারপার্সনের নিকট জেলা বিএনপির কতিপয় নেতৃবৃন্দের সংগঠন বিরোধী কর্মকাণ্ড সম্পর্কে লিখিত অভিযোগও দিয়েছেন।
সংবাদ সম্মেলনে জেলা বিএনপির ৪ জন সহ-সভাপতি নাজিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান নজরুল ইসলাম খান, পিরোজপুর পৌরসভার সাবেক চেয়ারম্যান শেখ লিয়াকত আলী বাদশা, আইনজীবী ফোরামের সভাপতি আবুল কালাম আকন ও অ্যাডভোকেট সৈয়দ সাব্বির আহম্মেদসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

দেশজুড়ে

শেরপুরে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা

Avatar photo

Published

on

শেরপুরে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে র‍্যালী বের হয়ে শহর প্রদক্ষিণ করা হয়।

এসময় পরিবেবাদী যুব সংগঠন গ্রীন ভয়েস এর অংশ গ্রহন এবং প্লাষ্টিক পন্য বর্জনে সচেতনতা বৃদ্ধির লক্ষে নাগরিক প্লাটফর্ম জনউদ্যোগের আয়োজনে শহর জুড়ে স্কেটিং র‍্যালী প্রদক্ষিণ করা হয়।

পরে জেলা প্রশাসকের কনফারেন্স রুমে অতিরিক্ত জেলা প্রশাসক মুকতাদিরুল আহমেদ এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক সাহেলা আক্তার।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মোহাম্মদ তোফায়েল আহমেদ, জেলা সিভিল সার্জন ডা. অনুপম ভট্টাচার্য, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ফখরুজ্জামান জুয়েল, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহনাজ ফেরদৌস, পৌরসভার প্যানেল মেয়র মো. নজরুল ইসলাম, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ছানুয়ার হোসেন ছানু, পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক আল মাহমুদ, বন কর্মকর্তা আব্দুর রাজ্জাক, সমাজ সেবক রাজিয়া সমাদ ডালিয়া, পরিবেশবাদী যুব সংগঠন গ্রীন ভয়েস এর সভাপতি সাংবাদিক ও কবি রফিক মজিদ, সাধারণ সম্পাদক সাংবাদিক মারুফুর রহমান, জনউদ্যোগ এর সাধারণ সম্পাদক সাংবাদিক হাকিম বাবুল, স্বেচ্ছাসেবক সংগঠন বিডিক্লিন এর সভাপতি আল আমীন রাজু প্রমূখ।

পরো আলোচনা সভা শেষে পরিবেশ নিয়ে চিত্রাংকন প্রতিযোগীতার পৃথক ৩ টি গ্রুপে ১৩ জন বিজয়ীর মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

Continue Reading

Highlights

পাটগ্রামে আবারো বিএসএফের গুলিতে বাংলাদেশী তরুণ নিহত

Avatar photo

Published

on

লালমনিরহাট জেলাদীন পাটগ্রামের কালিরহাট সীমান্তে ভারতীয় সীমান্তর্ক্ষী বাহিনী বিএসএফের গুলিত এক বাংলাদেশি তরুণ নিহত হয়েছে।

সোমবার (৫ জুন) রাত ২টার দিকে পাটগ্রামের কালিরহাট বিওপি সীমান্তের মেইন পিলার নাম্বার ৮৫৭ ভারতের ২০০ গজ অভ্যন্তরে সরকারপাড়া নামক স্থানে ভারতীয় অংশের কোচবিহার জেলার মেখলিগঞ্জ থানার ১৬৯ রানীনগর বিএসএফ ব্যাটালিয়ান মীররাপা ক্যাম্পের টহল দলের গুলিতে এক বাংলাদেশি তরুণ নিহত হয়েছে।

পরবর্তীতে বিএসএফের সহযোগিতায় মেখলিগঞ্জ থানা পুলিশ মরদহ উদ্ধার করে থানা হেফাজতে নিয়ে যায়। নিহত বাংলাদেশি পাটগ্রামের জগতবের ইউনিয়নের মেসেরডাঙ্গা এলাকার শাহ জামাল ছেলে ইউসুফ আলী (২৫) ।

বিজিবি ও পুলিশের সূত্রগুলোর দাবি, একটি দলে বেশ কয়েকজন বাংলাদেশি চোরাকারবারি কোচবিহার জেলার মেখলিগঞ্জ থানার রানীনগর এলাকা থেকে সোমবার রাতে গরু পাচার করছিলেন। ১৬৯ রানীনগর বিএসএফ ব্যাটালিয়ানরা তাদের ওপর গুলিবর্ষণ করেন। এ সময় গুলিবিদ্ধ হয়ে ইউসুফ আলী (২৫) মারা যান।

জগতবের ইউনিয়নের চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান সোহেল ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, লাশ সীমান্তে পড়ে ছিল কিছুক্ষণ পর লাশ ভারতে নিয়ে যাওয়া হয়।

পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক ঘটনা সত্য নিশ্চিত করেন বলেন, বিভিন্ন মাধ্যম থেকে শোনা যাচ্ছে।

৬১-বিজিবির তিস্তা ব্যাটালিয়ন-২ এর পরিচালক লে. কর্নেল এএম মাহবুবুল আলম খান এর মোটোফোনে একাধিকবার যোগাযোগ করলেও যোগাযোগ করা সম্ভব হয়নি।

Continue Reading

Highlights

অধিকার আদায়ে শেরপুর প্রেসক্লাবে তালা দিয়ে সাংবাদিকদের অবস্থান কর্মসূচি পালন

Avatar photo

Published

on

শেরপুর প্রতিনিধি:

শেরপুর প্রেসক্লাবের মেয়াদোত্তীর্ণ কমিটি বাতিলসহ ৬ দফা দাবী আদায়ের লক্ষে অধিকার বঞ্চিত জেলায় কর্মরত সাংবাদিকরা শেরপুর প্রেসক্লাবে তালা ঝুলিয়ে অবস্থান ও প্রতিবাদ কর্মসূচী পালন করেছে। পরে পুলিশ প্রশাসনের অনুরোধে উভয়পক্ষ ও প্রশাসনের হস্তক্ষেপে জেলায় কর্মরত শতাধিক সাংবাদিক প্রথম দিনের অবস্থান কর্মসূচী তুলে নেয়।

কর্মসূচিতে বক্তারা বলেন, পেশাজীবী সংগঠন পেশার মান উন্নয়ন, নিপীড়িত কর্মীদের পাশে দাঁড়ানো, তাদের বিপদে সহযোগিতা এবং পেশায় কর্মরতদের দক্ষতা বৃদ্ধিতে কাজ করার কথা। কিন্তু প্রেসক্লাবের মত একটি স্বনামধন্য প্রতিষ্ঠান কিছু ব্যক্তির জন্য কুলুষিত হচ্ছে। যা এই শেরপুরের জন্যেও লজ্জাজনক। দেশের প্রথম সারির মিডিয়াতে কাজ করা কিছু সাংবাদিকের বিরুদ্ধে হিংসা বসবত হয়ে কালো তালিকার ঘটনাও ঘটিয়েছে। এছাড়াও বিএনপি জামাত নেতৃবৃন্দের হাত থেকে প্রেসক্লাব মুক্ত করার দাবিও জানান তারা।

এসময় দৈনিক ভোরের চেতনা পত্রিকার স্টাফ রিপোর্টার ও মানবাধিকার সংস্থা আমাদের আইনের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক নূরে আলম চঞ্চলের সঞ্চালনায় কর্মসূচিতে যমুনা টেলিভিশনের স্টাফ রিপোর্টার আদিল মাহমুদ উজ্জল, দেশ টিভির জেলা প্রতিনিধি আব্দুর রফিক মজিদ, আনন্দ টিভির জেলা প্রতিনিধি মারুফুর রহমান মারুফ, দেশ রুপান্তর পত্রিকার জেলা প্রতিনিধি শফিউল আলম সম্রাট, দৈনিক আমাদের নতুন সময় পত্রিকার জেলা প্রতিনিধি ইসমাইল হোসেন ও দৈনিক কালবেলা পত্রিকায় জেলা প্রতিনিধি তারিকুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

এসময় অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অপস), শেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বছির আহমেদ বাদল সহ উভয়পক্ষের তিনজন প্রতিনিধি নিয়ে বৈঠক হয়। এসময় শেরপুর প্রেসক্লাবের সভাপতি মো. শরিফুর রহমান, সাবেক সভাপতি রফিকুল ইসলাম আধার, যুগ্ম সাধারণ সম্পাদক আদিল মাহমুদ উজ্জাল, মহিউদ্দিন সোহেল, সাংগঠনিক সম্পাদক মারুফুর রহমান মারুফ ও বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি নুরে আলম চঞ্চল বৈঠকে বসেন। বৈঠকে প্রাথমিক সিদ্ধান্ত হিসেবে আগামীকাল পর্যন্ত আন্দোলন স্থগিত করা হয়। এছাড়াও পরবর্তিতে এ বিষয়ে জেলার শীর্ষ স্থানীয় প্রশাসনিক কর্মকতা ও রাজনৈতিক নেতৃবৃন্দদের নিয়ে পরবর্তীতে বৈঠক করে সমাধানের সিদ্ধান্ত নেয়া হয় বলে জানা যায়।

Continue Reading