Connecting You with the Truth

পা দিয়ে লিখে জিপিএ- ৫ অর্জন করলো বিউটি

Hasan mama copy20150101104021ক্ষেতলাল প্রতিনিধি, জয়পুরহাট:
জন্ম থেকে দুই হাত হারানো বিউটি পা দিয়ে লিখে জেএসসি পরীক্ষায় জিপিএ ৫ পেয়েছে। জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার শিবপুর গ্রামের দরিদ্র বায়েজিদ আলী প্রামাণিকের মেয়ে বিউটি। স্থানীয় আকলাস শিবপুর শ্যামপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী সে। এমন ফলাফলে সে ভীষণ খুশি।
জানা গেছে, হাত না থাকলেও বিউটি ছোটবেলা থেকেই শিক্ষার প্রতি অনুরাগী। তাই তো দারিদ্র্যের পাশাপাশি শারীরিক প্রতিকূলতা বাধা হতে পারেনি তার লেখাপড়ায়। হাতের পরিবর্তে পা দিয়ে লিখে সে এবং তার লেখাও অত্যন্ত সুন্দর। আর প্রতিবন্ধিতার কারণে স্কুলের শিক্ষকরা ওর প্রতি আলাদাভাবে যতœবান। স্কুলে লেখাপড়ায় ওর কোনো বেতন লাগে না। স্কুলটি থেকে এবার মোট ৬২ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। পাশ করে ৫৬ জন এবং এদের মধ্যে জিপিএ ৫ পেয়েছে বিউটিসহ ৩ জন।
ফল জানার পর বিউটির অভিব্যক্তি, অন্যান্যের মতো দুই হাত না থাকলেও এখনএ নিয়ে আর কোনো দুঃখ করি না। বরং হাতের কাজ পা দিয়ে রপ্ত করেছি। আর এভাবে লেখাপড়া শেষ করে ভবিষ্যতে চিকিৎসক হতে চাই। দাঁড়াতে চাই প্রতিবন্ধীদের পাশে। বিউটির মা রহিমা বেগম বলেন, হাত না থাকার কারণে ছোটবেলা থেকেই মেয়েকে নিয়ে অনেক কষ্ট করছি। পরীক্ষায় ভলো ফল করেছে এজন্য আমরা খুশি। একই সঙ্গে চিন্তা হয় লেখাপড়া শেষ করার পর ওর ভবিষ্যৎ নিয়ে।

Comments
Loading...