Connect with us

জাতীয়

পেছাল আওয়ামী লীগের সমাবেশ

Published

on

hanifস্টাফ রিপোর্টার:
আগামী ১০ জানুয়ারি বঙ্গবন্ধু স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে পূর্বঘোষিত আওয়ামী লীগের জনসভার তারিখ পরিবর্তন করা হয়েছে। রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ১০ জানুয়ারির পরিবর্তে ওই সমাবেশ ২দিন পিছিয়ে ১২ জানুয়ারি করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। গত বৃহস্পতিবার রাতে গণভবনে আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের সদস্যদের সঙ্গে জরুরি বৈঠক করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই বৈঠকেই এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়।
জানা যায়, বৈঠকে আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, ওবায়দুল কাদের, মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আফম বাহাউদ্দিন নাছিম, বিএম মোজাম্মেল হক, হাছান মাহমুদ, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, আবদুস সোবহান গোলাপ প্রমুখ। বৈঠক শেষে রাত সাড়ে ৯টার দিকে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ গণভবনের সামনে সাংবাদিকদের বলেন, বিশ্ব ইজতেমার কারণে এই তারিখ পরিবর্তিত করা হয়েছে। হানিফ বলেন, “১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আমরা সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা করার ঘোষনা দিয়েছিলাম। কিন্তু ৯, ১০, ১১ এই তিনদিন পৃথিবীতে মুসলমানদের দ্বিতীয় বৃহত্তম জমায়েত বিশ্ব ইজতেমা। ১১ তারিখ আখেরি মোনাজাত।” তিনি বলেন, সারা দেশের মুসলমানসহ সারা বিশ্বের মুসলমানরা বিভিন্ন দেশের মুসলমানরা এ ধর্মীয় জমায়েতে যোগ দিতে আসছেন। বিশ্বের সকল মুসলিম উম্মাহর কথা চিন্তা করে তারা যাতে ভাবগাম্ভির্যপূর্ণ পরিবেশে ইজতেমায় অংশ নিতে পারেন এজন্য আমাদের কর্মসূচি পরিবর্তন করে ১২ তারিখে নেওয়া হয়েছে। বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন উপলক্ষে ১০ জানুয়ারি সকালে ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতি শ্রদ্ধা নিবেদনসহ দেশব্যাপী অন্য সকল কর্মসূচি অপরিবর্তিত থাকবে বলে জানান হানিফ। বিএনপির অবরোধ কর্মসূচি প্রসঙ্গে মাহবুব-উল আলম হানিফ বলেন, “বিএনপি অবরোধের নামে ধ্বংসত্মাক কর্মকাণ্ড করছে। আমরা বিশ্ব ইজতেমার প্রতি শ্রদ্ধা রেখে কর্মসূচি পরিবর্তন করেছি। বিএনপিকে ইজতেমার প্রতি শ্রদ্ধা রেখে অবরোধ প্রত্যাহারের আহ্বান জানিয়েছিলাম। আওয়ামী লীগের এ নেতা বলেন, যারা নিজেদের ইসলামের ধারক ও বাহক বলে প্রচার করে থাকে। ইসলামের দোহাই দিয়ে কথা বলে তারা ইজতেমার কথা বিবেচনা করে অবরোধ প্রত্যাহার করেনি। আজ আবার আহ্বান জানাচ্ছি আশা করি আগামীকাল থেকে অবরোধ প্রত্যাহার করে নিবেন।”
এক প্রশ্নের জবাবে হানিফ বলেন, বৈঠকে অবরোধ বিষয়ে খুব একটা কথা হয়নি। বিএনপি শুধু নির্বাচনের দাবিতে কর্মসূচি দিয়েছে। তাদের কর্মসূচিতে জনগণের জন্য কোন কথা নেই, জনগণের স্বার্থ নেই। তাই জনগণ এ অবরোধ প্রত্যাখ্যান করেছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *