Bangladesherpatro.com

প্রত্যেক বাড়িকে কৃষি খামারের আওতায় রংপুরে আনতে নানামুখী উদ্যোগ

রংপুর সংবাদদাতা:
হেযবুত তওহীদের এমাম হোসাইন মোহাম্মদ সেলিম সংগঠনের সকল পর্যায়ের সদস্যদেরকে নিজেদের প্রতি ইঞ্চি মাটিকে উৎপাদনের আওতায় আনার তাগিদ দিয়ে আসছেন। সেই নির্দেশ বাস্তবায়নে রংপুর বিভাগের সকল সদস্যদের প্রত্যেক বাড়িকে কৃষি খামারের আওতায় এনে প্রতি ইঞ্চি মাটিকে উৎপাদনের আওতায় আনতে নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছেন সংগঠনের রংপুর বিভাগীয় আমির মো. মশিউর রহমান।

বুধবার রংপুর বিভাগীয় কার্যালয়ে হুজুগ, গুজব, সাম্প্রদায়িকতা, সন্ত্রাস, জঙ্গিবাদর বিরুদ্ধে জনসাধারণের মাঝে ধর্মের প্রকৃত শিক্ষা তুলে ধরার হেযবুত তওহীদের চলমান কাজকে আরও বেগবান করার লক্ষে কর্মদের নিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় রংপুরের বিভিন্ন উপজেলা ও ইউনিয়ন থেকে কর্মীরা অংশ নেন। রংপুর জেলা সভাপতি আব্দুল কুদ্দুস শামীমের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে বিদায়কালে কর্মীদের নিজেদের প্রতি ইঞ্চি মাটিকে উৎপাদনের আওতায় আনতে বিভাগীয় কার্যালয়ের পক্ষ থেকে সকলের মাঝে শীতকালীন সবজি বীজ ও চারা বিতরণ করেন সংগঠনের রংপুর বিভাগীয় আমির মসিউর রহমান।

RNG 2

এসময় তিনি বলেন, হেযবুত তওহীদ বিগত ২৬ বছর ধরে অত্যান্ত শান্তিপূর্ণভাবে মানব জাতির সামনে ইসলামের প্রকৃত রুপ তুলে ধরে আসছেন। আমরা সারা দেশে সভা সেমিনার পত্র পত্রিকাসহ বিভিন্ন ভাবে হেযবুত তওহীদের বক্তব্য উপস্থাপন করে আসছি। দেশের সমসাময়িক সঙ্কট নিরসনে সামাজিক সচেতনতার মাধ্যমে প্রকৃত ব্যাখ্যাও তুলে ধরেছি। আমরা বিশ্বাস করি হেযবুত তওহীদের আদর্শ মানেুষের সামনে আরও ব্যাপকভাবে তুলে ধরতে পারলে মানুষ সচেতন হবে এবং সমাজ থেকে অন্যায় অশান্তি দূর হয়ে শান্তি প্রতিষ্ঠা হবে।

তিনি বলেন, এই কাজের পাশাপাশি সকল সদস্যদের কৃষিকাজেও উদ্বুদ্ধ করে যাচ্ছি। আজ এই বিভাগের কর্মীদের মাঝে সবজি বীজ ও চারা বিতরণ করা হলো। তাদের আশেপাশের পরে থাকা জায়গাকে উপযোগী করে এই চারার পাশাপাশি অন্যান্য কৃষিজ চারা রোপণ করবে। তাহলে খাদ্যের প্রতি অর্থনেতিক চাপ অনেকাংশে কমে আসবে। এছাড়াও আমাদের মাননীয় এমামের নির্দেশ বাস্তবায়নে রংপুরে কয়েকটি কৃষি প্রকল্প পূর্ণাঙ্গরুপে দাড় করার চেষ্টা করছি। আমরা চাই দেশের খাদ্য ঘাটতি পুরণে এসব প্রকল্প ও আমাদের উদ্যোগ দৃষ্টান্ত ভূমিকা রাখবে বলে উল্লেখ করেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন, সংগঠনের রংপুর বিভাগীয় সহকারী আব্দুর রাকিব, দপ্তর সম্পাদক আবইয়াজ রহমান সাগর, রংপুর মহানগর সভাপতি গোলাম মোস্তফাসহ অন্যান্য নেতৃবৃন্দ।

Leave A Reply

Your email address will not be published.