Connect with us

দেশজুড়ে

ফিলিস্তিনে ইসরাইলি আগ্রাসনের বিরুদ্ধে রংপুরের মাহিগঞ্জে শিশু-কিশোর মেলার মানববন্ধন

Published

on

আমিরুল ইসলাম, রংপুর ব্যুরো:

প্যালেস্টাইনে ইসরাইলি আগ্রাসনে নারী-শিশু হত্যা, বোমা মেরে স্কুল-বাড়ি ধ্বংস এবং ফিলিস্তিনি শিশুদের অন্ধকার ভবিষ্যতের দিকে ঠেলে দেওয়ার প্রতিবাদে গতকাল শিশু-কিশোর মেলা রংপুর জেলার উদ্যোগে মাহিগঞ্জ কলেজিয়েট বালিকা উচ্চ বিদ্যালয়ে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। মানববন্ধনে স্কুলের সমস্ত ছাত্রীরা অংশগ্রহণ করে। মানববন্ধন চলাকালীন সমাবেশে বক্তব্য রাখেন স্কুলের সিনিয়র শিক্ষক মো. এমদাদুল হক, শিশু-কিশোর মেলার জেলা সংগঠক আহসানুল আরেফিন তিতু, রোকনুজ্জামান রোকন, কামরুন্নাহার খানম শিখা প্রমুখ।

বক্তারা বলেন, মার্কিন মদদপুষ্ট ইসরাইল মিথ্যা অভিযোগ তুলে প্যালেস্টাইনের গাজা ভূখণ্ডে ইসরাইলি সেনা বাহিনীর নৃশংস হত্যাকাণ্ড ও ধ্বংসযজ্ঞের চিত্র সারা দুনিয়ার ন্যূনতম মানবিক বোধ সম্পন্ন মানুষকে ভীষণভাবে ব্যথিত ও ক্ষুব্ধ করেছে। মাসাধিক কালের এই হামলায় মারা গেছে ২০০০ এর বেশি গাজাবাসী। জাতিসংঘের হিসেবেই যার ৮০% ছিল বেসামরিক জনসাধারণ এবং ৪৫০ জনের বেশি নিরপরাধ শিশু। আহত হয়েছে অন্তত ১০ হাজার, ঘরবাড়ি ধ্বংস হয়েছে ৬৫ হাজারের বেশি। তারা ধ্বংস যজ্ঞ চালিয়েছে আবাসিক ভবন, স্কুল, হাসপাতাল, জাতিসংঘের আশ্রয় কেন্দ্র, জনবহুল বাজার এলাকা, সমুদ্রতট, প্রতিবন্ধী শিক্ষা কেন্দ্র, কলকারখানা, বিদ্যুৎ কেন্দ্র, পানি সরবরাহ স্থাপনা ইত্যাদিতে।

ইসরাইল ফিলিস্তিনিদের দেশ দখল করেছে, লক্ষ লক্ষ ফিলিস্তিনিদের ভিটেমাটি থেকে তাড়িয়ে দিয়েছে। ইসরাইলি শাসকরা চায় ফিলিস্তিনিরা নিরবে দখলদারিত্ব মেনে নিক, তা না করে কেন তারা প্রতিরোধ-সংগ্রাম চালাচ্ছে এই অপরাধে গাজার জনগণকে শাস্তি দিতেই এই হত্যাযজ্ঞ চালানো হয়েছে।

বক্তারা প্রশ্ন তুলে আরও বলেন, জোড় যার মুল্লুক তার এই জঙ্গলের আইনের মত ইসরাইলের এতবড় অন্যায় আর কতদিন চলবে? এর বিরুদ্ধে কি বিশ্বের বিবেকবান মানুষরা জেগে উঠবে না? এছাড়াও সকলের প্রতি ইসরাইলি সকল পণ্য বর্জন করার আহ্বান জানান বক্তারা।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *