Connecting You with the Truth

বিলাওয়াল ভুট্টো ২০১৮ সালের সাধারণ নির্বাচনে লড়ছেন

kabir_541357516পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) চেয়ারপারসন বিলাওয়াল ভুট্টো ২০১৮ সালের সাধারণ নির্বাচনে লড়ছেন। সোমবার নিজ বাড়িতে সাংবাদিকদের সামনে পাকিস্তানের পরবর্তী নির্বাচনে প্রার্থী হওয়ার ঘোষণা দেন তিনি।

বিলাওয়াল ভুট্টো তার মা সাবেক প্রধানমন্ত্রী বেনজির ভুট্টোর আসন রাটেডেরো থেকে ভোটযুদ্ধে নামবেন। 

সাবেক প্রেসিডেন্ট আসিফ আলী জারদারির ছেলে বিলাওয়াল বলেন, আগামী নির্বাচনে পারিবারিক আসন থেকে আমি সংসদীয় রাজনীতি শুরু করব।

সিন্ধু প্রদেশের রাটেডেরো আসনটি পিপিপির শক্ত ঘাঁটি বলে পরিচিত। এই আসন থেকেই নির্বাচিত হয়ে দুইবার প্রধানমন্ত্রী হন বেনজির ভুট্টো। ২০০৭ সালের ২৭ ডিসেম্বর রাওয়ালপিন্ডিতে এক নির্বাচনী ৠালি থেকে তাকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। সেই হত্যার এখনও কোনো কূল-কিনারা হয়নি। 

এর আগে বিবিসির সঙ্গে সাক্ষাতকারে রাজনীতিতে প্রত্যক্ষভাবে না জড়ানোর কথা বলেন। তবে তার মায়ের হত্যা সব হিসাবনিকাশ বদলে দিয়েছে বলেও তিনি জানান। 

তিনি বলেন, আমি রাজনীতিকে বাছাই করিনি, রাজনীতিই আমাকে বেছে নিয়েছে। আমি শুধু পিপিপির অতিরিক্ত কিছু দায়িত্ব নিতে চেয়েছিলাম। কোনোদিন রাজনীতি করতে চাইনি। 

“কিন্তু এবার আরো দায়িত্ব নেয়ার সুযোগ এসেছে। আমি দলের রাজনীতেতে বেশি মনোনিবেশ করব। শীর্ষে নয়, সারাদেশে তৃণমূল পর্যায়ে কাজ করব। আমার লক্ষ্য ২০১৮ সালের নির্বাচন”- যোগ করেন বিলাওয়াল।

বিলাওয়ালের মুখপাত্র আইজাজ দুরানি বলেন,  এটি তার রাজনৈতিক ক্যারিয়ারে প্রথম জনসভা। বিলাওয়ালের মধ্যে নতুন ভুট্টোকে খুঁজে পাওয়া যাবে। লোকজন এমন সংবাদে উচ্ছ্বসিত।

Comments
Loading...