Connecting You with the Truth

ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ঘুষের বিনিময়ে সার্টিফিকেট বিক্রির অভিযোগ

ভাঙ্গা প্রতিনিধি, ফরিদপুর:
ফরিদপুরের ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডা. রাশিদুল হাসানের ঘুষ নিয়ে সার্টিফিকেট প্রদান করা বা সার্টিফিকেট নরমাল করে দেওয়ার বাণিজ্য ভাঙার একটি বহুল আলোচিত বিষয়। ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার রাশিদুল হাসান বহুদিন ধরেই চালিয়ে আসছে এহেন কার্যক্রম।
জানা গেছে, বিভিন্ন এলাকার মারামারি-কোন্দলের ঘটনাকে কেন্দ্র করে কোন রোগী হাসপাতালে ভর্তি হলে ডা. রাশিদুল হাসানের সাথে যোগাযোগ না করা পর্যন্ত জোটে না মেডিকেল সার্টিফিকেট। এমনকি বিরোধী পার্টির তদবিরে গুরুতর জখমকে নরমাল বলে চালিয়ে দেয়া তার নিত্যনৈমত্তিক ব্যাপার। সব মিলিয়ে ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এখন ডা. রাশিদুলের সিন্ডিকেট জালে আবদ্ধ। জানা গেছে, কোন রোগী ভর্তি হলেই দালালরা বলে সার্টিফিকেট লাগলে আগে রাশিদুল স্যারের সাথে কন্ট্রাক্ট করেন।
ঔঞঠ ঙহষরহব চ্যানেল এবং দৈনিক নিউজের সাংবাদিক এস এম সাকিল, ডা. রাশিদুল হাসানের কাছে এমন সব চাঞ্চল্যকর অভিযোগের ঘটনার সত্যতা সম্বন্ধে জানতে চাইলে তিনি স্টাফদের সহযোগিতা নিয়ে সাংবাদিক সাকিলকে মারধর করে, ক্যামেরা ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে এবং তার মোবাইল ফোন ভেঙ্গে ফেলে।
এই ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে ভাঙ্গা প্রেসক্লাবের সাংবাদিকরা। ঘটনার পরপরই ভাঙ্গা প্রেসক্লাবের সভাপতি মো. মজিবুর রহমান মুন্সী এবং সেক্রেটারি মিজানুর রহমানসহ অন্যান্য সাংবাদিকরা থানায় গিয়ে অভিযোগ দায়ের করেন। এদিকে সাংবাদিক নেতারা স্বাস্থ্য মন্ত্রণালয়ে স্মারকলিপি প্রেরণ ও ৭২ ঘণ্টার মধ্যে অভিযুক্ত ডা. রাশিদুলের শাস্তি দাবি করেছেন।
ভাঙ্গার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাজমুল ইসলাম জানান, বিষয়টি গুরুত্বের সাথে দেখা হবে এবং ঘটনার সুষ্ঠু তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Comments
Loading...