দেশজুড়ে

ভারতে পাচারের শিকার ৫ বাংলাদেশিকে ৩ বছর পর ফেরত

Published

on

কামাল হোসেন, বেনাপোল: ভারতে পাচার ৫ বাংলাদেশি নারী,শিশুকে ৩ বছর পর বেনাপোল দিয়ে সোমবার বিকালে স্বদেশ প্রত্যাবর্তন আইনে ভারতের সীমান্তরক্ষী বিএসএফ সদস্যরা বাংলাদেশের বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবির কাছে তাদেরকে সোপর্দ করেছে।বিজিবি নিকট থেকে বাংলাদেশ মহিলা আইনজীবি সমিতির কর্মকর্তারা তাদের গ্রহন করেন।

ফেরত আসা বাংলাদেশিরা হলো, বাগেরহাটের মড়লগঞ্জ উপজেলার পুতুল বেগম(১৯),শিশু তানিয়া আক্তার(০৫), মাসুদা বেগম(৪৯), হুসিয়া শেখ(৫০) ও সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার সাবিয়া খাতুন(১৯)। ২৬ বিজিবি চেকপোষ্ট ক্যাম্পের নায়েক সুবেদার আব্দুল্লাহীল ওয়াফি বিষয়টি নিশ্চিত করে জানান,তাদের এনজিও সংস্থার হাতে তুলে দেওয়া হয়েছে।পরবর্তীতে তারা অবিভাবকদের কাছে পৌছে দেবে ।

মহিলা আইনজিবী সমিতির এ্যাডভোকেট নাসিমা আক্তার বলেন,অভাবী পরিবারের সরলতার সুযোগ নিয়ে পাচারকারীরা তাদের ভালো কাজ দেওয়ার নাম করে সীমান্ত পথে ভারতে নিয়ে যায়। পরে বিভিন্ন অসামাজিক কাজে লিপ্ত করার চেষ্টা চালায়। খবর পেয়ে ভারতীয় পুলিশ তাদের উদ্ধার করে আদালতে পাঠায়। সেখান থেকে হাওড়ার নিলুয়া হোম সেন্টার নামে একটি এনজিও সংস্থা তাদের ছাড়িয়ে নিজেদের শেল্টার হোমে রাখে।পরবর্তীতে দু’দেশের স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের যোগাযোগের মাধ্যমে স্বদেশ প্রত্যাবর্তন আইনে তাদের ফেরত পাঠায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Exit mobile version