Connect with us

জাতীয়

মুক্তি চেয়ে লতিফ সিদ্দিকীর স্ত্রীর আইনি নোটিশ

Published

on

স্টাফ রিপোর্টার:
সাবেক মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীকে মুক্তি দিতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণে সরকারকে আইনি নোটিশ দিয়েছেন তার স্ত্রী লায়লা সিদ্দিকী। গত কাল রেজিস্ট্রি ডাকযোগে তার পক্ষে নোটিশ পাঠান আইনজীবী ব্যরিস্টার জ্যোতির্ময় বড়–য়া।
নোটিশে বলা হয়, সাত দিনের মধ্যে এ ব্যাপারে ব্যবস্থা না নিলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এতে বিবাদী করা হয়েছে আইন সচিব, স্বরাষ্ট্র সচিব, পুলিশের মহাপরিদর্শক, কারা মহাপরিদর্শক, ঢাকা কেন্দ্রীয় কারাগারের সুপার ও ডেপুটি জেলার, ঢাকা মহানগর পুলিশের কমিশনার এবং ঢাকার মুখ্য মহানগর হাকিমকে। গত বছরের ২৯ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রে একটি সামাজিক অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে তাবলিগ জামাত ও হজ নিয়ে আপত্তিকর মন্তব্য করেন লতিফ সিদ্দিকী। এ ঘটনায় তার বিরুদ্ধে সারা দেশে ৩০টি মামলা হয়। এরই জেরে তাকে মন্ত্রিত্ব ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর পদ থেকে অব্যাহতি দেওয়া হয়। গত ২৩ নভেম্বর দেশে ফিরে ২৫ নভেম্বর ধানমন্ডি থানায় আÍসমর্পণ করেন লতিফ সিদ্দিকী। এরপর থেকেই কারাগারে রয়েছেন তিনি।
লিগ্যাল নোটিশে দাবি করা হয়, লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে যেসব মামলা হয়েছে, তা করতে সরকারের অনুমোদন লাগে। কিন্তু এসব ক্ষেত্রে তা করা হয়নি। তাই এসব মামলা চলতে পারে না। এছাড়ও সংবিধানের ৩৫-এর ২ অনুচ্ছেদ অনুসারে এক অভিযোগে একাধিক মামলা করা যায় না, শাস্তিও দেওয়া যায় না। কিন্তু তার বিরুদ্ধে একাধিক মামলা হয়েছে। এসব কারণে তার মুক্তি দাবি করেন লতিফ সিদ্দিকীর স্ত্রী লায়লা সিদ্দিকী।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *