Connect with us

দেশজুড়ে

মেহেরপুরে হেযবুত তওহীদের জঙ্গিবাদ বিরোধী র‌্যালি ও মানববন্ধন

Avatar photo

Published

on

meherpurমেহেরপুরে হেযবুত তওহীদের উদ্যোগে জঙ্গিবাদ বিরোধী র‌্যালি ও মানববন্ধন। 

জাহিদ মাহমুদ, মেহেরপুর: মেহেরপুর শহরে হেযবুত তওহীদের উদ্যোগে সন্ত্রাস, জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে মানববন্ধন ও র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪ টায় মেহেরপুর কলেজ মোড় হতে একটি র‌্যালি বের হয়ে মেহেরপুর বাসস্টান্ড, হোটেল বাজার, বড় বাজার, ওয়াপদা মোড়সহ শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পূন:রায় ওয়াপদা মোড়ে এসে মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে বক্তব্য রাখেন হেযবুত তওহীদের গাংনী ও কুষ্টিয়ার দৌলতপুর উপজেলা আমির সাহারুল ইসলাম, মেহেরপুর সদর ও মুজিবনগরের আমির শরিফুল ইসলাম প্রমুখ।
শরিফুল ইসলাম তার বক্তব্যে বলেন, ”জঙ্গিবাদ কোন ধর্মই সর্মথন করে না, জঙ্গিবাদ কোন ধর্মের শিক্ষা হতে পারে না। স্বার্থান্বেষী কতিপয় নাম ধারী আলেম, ধর্মব্যবসায়ী মোল্লা শ্রেণি ধর্মের অপব্যাখ্যা দিয়ে এদেশের ধর্মপ্রাণ মানুষকে জঙ্গিবাদের দিকে ঠেলে দিচ্ছে। মানুষকে অন্যায়-অশান্তির মধ্যে ঠেলে দিয়ে, সন্ত্রাস ও জঙ্গিবাদ সৃষ্টি করছে। আল্লাহর রসুলের ইসলাম এরকম ছিল না।”
তিনি আরও বলেন, ”এক দিন রসূল (সা:) কাবা ঘরে হেলান দিয়ে বসে ছিলেন। এক সাহাবী এসে রসূল (সা:) কে বললেন, হে আল্লাহ রসূল (সা:), আর নির্যাতন সহ্য করতে পারছিনা। আপনি আল্লাহকে বলুন, এই জাতি ধ্বংস হয়ে যাক। আল্লাহর রসূল (সা:) সোজা হয়ে বসে বললেন, না আমি ধ্বংসের দোয়া করতে পারি না। অতি শীঘ্রই দেখতে পাবে একজন সুন্দরী যুবতী নারী সারা শরীরে র্স্বণ অলংকার পরে শত-শত মাইল পথ হেটে যাবে, তার মনে বন্য প্রাণী ও আল্লাহর ভয় ছাড়া আর কোন ভয় থাকবে না।” এখানে আল্লাহর রসূল (সা:) কিসের ইঙ্গিত দিলেন? ন্যায়, সু-বিচার, শান্তির, নিরাপত্তার।
তিনি বলেন, ”আর একটি ঘটনা, তায়েফবাসী রসূল (সা:) এর কথা শুনতে চেয়েছিলেন, কিন্তু রসূল (সা:) এর উপর তারা অনেক নির্যাতন করে, এই নির্যাতন দেখে একজন মালায়েক (ফেরেশতা) আল্লাহর রসূলকে (সা:) বলেছিলেন, হে আল্লাহর রসূল আপনি হুকুম দিন, দুই পাহাড় দিয়ে তায়েফবাসীকে ধ্বংস করে দেয়। রসূল (সা:) বললেন না, তারা বোঝে না। তাদের জন্য ধ্বংসের দোয়া করলে, আমি কাদের কাছে এই সত্য প্রচার করবো? তাহলে আজ আপনারা বুঝতে পারলেন? এক জন মানুষ, এক জন ফেরেশতা, রসূল (সা:) ধ্বংসের জন্য বলেছিলেন। কিন্তু রসূল (সা:) ধ্বংসের দোয়া করেন নাই। অথচ আজ একটি শ্রেণী, সেই রসূলের দোহায় দিয়ে ইসলামের নামে মানুষকে বিনাশ করতে চাই, ধ্বংস করতে চাই। অতএব আপনার আজ বুঝতে পারছেন এটা আল্লাহ ও রসূলের ইসলাম না। তাই আমাদের জঙ্গিবাদ নির্মূলে প্রত্যকে নিজ-নিজ অবস্থান থেকে সচেতন হতে হবে। ধর্মের প্রকৃত শিক্ষা প্রত্যেকটি মানুষের মাঝে ছড়িয়ে দিতে হবে।”
তিনি আরও বলেন, ১৬ কোটি বাঙ্গালীকে ঐক্যবদ্ধ হয়ে জঙ্গিবাদ মুক্ত সোনার বাংলা গড়ে তুলতে হবে। দীর্ঘ ২১ বছর ধরে হেযবুত তওহীদ ধর্মের প্রকৃত শিক্ষা সর্বস্তরের মানুষের মাঝে তুলে ধরেছেন এবং সন্ত্রাস, জঙ্গিবাদ ও সাম্প্রদায়ীকতার বিরুদ্ধে নি:স্বার্থভাবে কাজ করে চলেছে। দেশের স্বার্থে, জাতির স্বার্থে জঙ্গিবাদ বিরোধী গণপ্রতিরোধ গড়ে তোলার আহবানও জানান তিনি।
এসময় আরও উপস্থিত ছিলেন, মেহেরপুর জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক ওয়াসিম সাজ্জাদ লিখন, গাংনী উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক আতিয়ার রহমান, আ. লীগ নেতা রাজু আহাম্মেদ(মিন্টু)সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়াকর্মী, প্রশাসনের সদস্যগণসহ বিভিন্ন এলাকা থেকে আগত শত শত সাধারন জনতা।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গাজীপুর

গাজীপুরে সড়ক দুর্ঘটনায় শ্রমিকের মৃত্যু, মহাসড়ক অবরোধ-গাড়ি ভাংচুর

Avatar photo

Published

on

গাজীপুর মহানগরীর কুনিয়া তারগাছ এলাকায় মহাসড়ক পার হওয়ার সময় গাড়ির ধাক্কায় এক নারী পোশাক শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ ও ভাঙচুর করছেন অন্যান্য শ্রমিকরা।

শনিবার সকাল ৮টায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক এ ঘটনা ঘটে। জিএমপির উপ পুলিশ কমিশনার (অপরাধ-দক্ষিণ) মো. ইব্রাহিম খান এ তথ্য নিশ্চিত করেছেন। নিহত শ্রমিকের নাম মোসাম্মৎ মনিরা বেগম (৩৫)। তিনি শরীয়তপুর জেলার সখিপুর থানার তালিতাকান্দি গ্রামের রুহুল আমিনের স্ত্রী।

স্থানীয় সূত্রে জানা যায়, নিহত ওই নারী শ্রমিক স্থানীয় লিজ কমপ্লেক্স গার্মেন্টসে কাজ করতেন। তিনি পরিবার নিয়ে মহানগরীর তারগাছ এলাকায় রড ফ্যাক্টরি সংলগ্ন হাশেমের বাড়িতে ভাড়া থাকতেন। তিনি এক সন্তানের জননী।

পুলিশ ও স্থানীয়রা জানায়, শনিবার সকালে গাজীপুর মহানগরীর গাছা থানাধীন কুনিয়া তারগাছ এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক পার হওয়ার সময় গাজীপুর সিটি করপোরেশনের একটি ময়লার গাড়ি ওই নারীকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। দুর্ঘটনায় শ্রমিক নিহতের খবর ছড়িয়ে পড়লে আশপাশের বিভিন্ন পোশাক শ্রমিকেরা উত্তেজিত হয়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রাখে। এ সময় মহাসড়কে বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। এ ঘটনায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ওই এলাকায় ঘটনাস্থলের উভয় পাশে দীর্ঘ যানজট সৃষ্টি হয়েছে।

জিএমপির উপ পুলিশ কমিশনার (অপরাধ-দক্ষিণ) মো. ইব্রাহিম খান বলেন, মহাসড়ক পার হওয়ার সময় সিটি করপোরেশনের ময়লার গাড়ির চাপায় এক নারী শ্রমিক নিহত হয়েছেন। আমরা মরদেহ উদ্ধার করেছি। ঘটনার পর স্থানীয় শ্রমিকেরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেছে। তারা কয়েকটি যানবাহন ভাঙচুর করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কাজ করছে।

Continue Reading

গাজীপুর

মহান শহীদ দিবস উপলক্ষ্যে কেন্দ্রীয় শহীদ মিনারে বাংলাদেশ ইয়ুথ ইউনিটির পুষ্পস্তবক অর্পণ

Avatar photo

Published

on

নুরে আলম, গাজীপুর :
মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে বাংলাদেশ ইয়ুথ ইউনিটির পক্ষ থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়। একুশের প্রথম প্রহরে সংগঠনের নেতৃবৃন্দ কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে পুষ্পস্তবক অর্পণ করেন। এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি মাসুদ রানা এরশাদ, সাধারণ সম্পাদক মো. আহসান উল্লাহ বিপ্লব, সহ-সভাপতি মো. সাব্বির হোসেন, ত্রাণ ও দুর্যোগ সম্পাদক মেরাজুল ইসলাম ভুঁইয়া, সহ-সাংগঠনিক সম্পাদক সবুজ মিয়া, তথ্য ও প্রযুক্তি বিষয় সম্পাদক মেহরাব হোসেন, সহ-দপ্তর সম্পাদক মো. রাকিবুল ইসলাম, তানভির সিকদার, সহ-যুব ও ক্রীড়া সম্পাদক মৃদুল চন্দ্র সরকার, সাহিত্য ও পাঠাগার সম্পাদক হিমেল মোল্লা, সহ-সাহিত্য ও পাঠাগার সম্পাদক সোহরাব হোসেন সেতু, সহ-ত্রাণ ও দুর্যোগ সম্পাদক, সদস্য নাঈম হোসেন, হাসান, মিশকাত, রাব্বি প্রমুখ।

Continue Reading

গাজীপুর

গাজীপুর বিআরটিএ অফিসে রিফ্রেসার প্রশিক্ষণ অনুষ্ঠিত

Avatar photo

Published

on

নুরে আলম, গাজীপুর :
“আইন মেনে সড়কে চলি নিরাপদে ঘরে ফিরি ” – স্লোগানকে লক্ষ্য রেখে পেশাজীবী গাড়িচালকদের ড্রাইভিং লাইসেন্স নবায়নকালে দক্ষতা ও সচেতন বৃদ্ধিমূলক রিফ্রেসার প্রশিক্ষণ ২৪ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বিভিন্ন জায়গা থেকে আসা পেশাজীবী গাড়ি চালকরা উপস্থিত ছিলেন ও প্রশিক্ষণ গ্রহণ করেন। রাস্তায় গাড়ি চালানোর নিয়ম-নীতি সম্পর্কে চালকদের অবগতি করা হয়।

পেশাজীবী গাড়ি চালকরা বলেন, এ প্রশিক্ষণে আমরা অনেক উপকৃত হয়েছি রাস্তায় গাড়ি চালানো বিভিন্ন নিয়ম নিয়ে আমাদের প্রশিক্ষণ দেয়া হয় গাজীপুর বিআরটিএ সেবা নিয়ে গ্রাহকরা জানালেন এখন স্বস্তির বাণী ।

বিআরটিএ গাজীপুর সার্কেল এর সহকারি পরিচালক ইঞ্জিনিয়ার মোহাম্মদ আবু নাঈম সাংবাদিকদের বলেন, এই প্রশিক্ষণের মাধ্যমে ড্রাইভাররা রাস্তায় ট্রাফিক সিগনাল এবং দুর্ঘটনা না হয় ও গাড়ি চালানোর বিভিন্ন নিয়ম শিখিয়ে থাকে।

অনুষ্ঠান পরিচালনা করেন বি আর টি এ গাজীপুর সার্কেলের মোটরযানপরিদর্শক মোহাম্মদ সাইদুর রহমান সুমন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বি আর টি এ গাজীপুর সার্কেলের মোটরযান পরিদর্শক মোহাম্মদ ওয়াহিদুর রহমান, মেকানিক্যাল এসিস্ট্যান্টে শেখ মোহাম্মদ আদিয়াত ও ইন্সপেক্টর ফজলুল হক।

Continue Reading