Connect with us

বিবিধ

মোড়েলগঞ্জ স্টেডিয়াম ভবন তিনযুগ ধরে পরিত্যাক্ত; ঝিমিয়ে পড়েছে ক্রীড়াঙ্গন

Published

on

P

এসএম সাইফুল ইসলাম, বাগেরহাট: বাগেরহাটের মোড়েলগঞ্জ ষ্টেডিয়াম ভবনটি তিন যুগ ধরে পরিত্যাক্ত অবস্থায় পড়ে আছে। ১৯৮০ সালে ক্রীড়াঙ্গনের গুরুত্ব বিবেচনা করে এসিলাহা পাইলট উচ্চ বিদ্যালয়ের সামনে ওই বিদ্যালয়ের নিজস্ব জমিতে ভবনটি নির্মান করা হয়। তৎকালীন খুলনার জেলা প্রশাসক এম, নুরুল ইসলাম ভবনটির আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন।
শুরুর দিকে ভবনটিতে যুব সমাজ, ক্রীড়ামোদী, সাংস্কৃতিক কর্মীদের পদচারনায় ছিল মুখরিত। নিয়মিত চলতো শরিরচর্চার ক্লাস। খেলার মাঠে ছিলো উল্লাস। আজ তার কিছুই নেই। ভবনটির ভগ্নদশার মতন ভেঙ্গে গেছে সবকিছু। ঝিমিয়ে পড়েছে ক্রীড়াঙ্গন। থেমে গেছে ব্যামাগারের কার্যক্রম।
১৯৯০ সালের গোড়ার দিকে ভাটা পড়ে ভবনটি ব্যবহারে। খেলাকে কেন্দ্র করে মারপিট, ছুরিকাঘাত, বড়ধরণের দাঙ্গা, হামলা ও পাল্টা হামলার কারনে পুরোপুরি বন্ধ হয়ে যায় ভবনটির কার্যক্রম। ফলে প্রায় তিন যুগ ধরে অরক্ষিত অবস্থায় পড়ে আছে ষ্টেডিয়াম ভবনটি। সরকারি বেসকারি কোন ব্যাক্তি বা প্রতিষ্ঠানেরই নজরদারি নেই এটির প্রতি। ভবনের নিকটবর্তী অনেকে এটিকে গোয়ালঘর বা জ্বালানী কাঠের গুদাম হিসেবে ব্যবহার করছে। দরজা জানালার পাল্লা ও কয়েকটি গ্রীল ইতোমধ্যে চুরি হয়ে গেছে। নাম ফলকটিও খসে পড়ার উপক্রম হয়েছে। সরকারি অর্থে ভবনটি নির্মান হলেও দেখার যেন কেউ নেই !
জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.ওবায়দুর রহমান বলেন, শিল্পকলা একাডেমীর কাজ সম্পন্নের পথে। ক্রীড়া ভবনের সংস্কার কাজের চিন্তা ভাবনা চলছে। নতুন কমিটি করে আবারো ফিরিয়ে আনা হবে ক্রীড়াঙ্গনের পরিবেশ।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *