Connecting You with the Truth

যুক্তরাষ্ট্রের ক্রমাগত হামলায় সিরিয়ায় পালিয়ে গেলেন ইরাকের আইএসআইএস প্রধান বাগদাদী

August_2014-August_22-iraq_isis_634371083ইরাক থেকে সিরিয়া পালিয়ে গেছেন দ্য ইসলামিক স্টেট অব ইরাক অ্যান্ড সিরিয়ার (আইএসআইএস) জঙ্গি প্রধান আবু বকর আল-বাগদাদী।

আকাশপথে মার্কিন যুক্তরাষ্ট্রের ক্রমাগত সামরিক জেটের হামলায় প্রাণ বাঁচাতে তিনি সিরিয়ায় পালিয়ে গেছেন বলে আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানিয়েছে।

এ বিষয়ে যুক্তরাজ্যভিত্তিক ইন্টারন্যাশনাল বিজনেস টাইমস ঊর্ধ্বতন এক কুর্দিশ কর্মকর্তার বরাত দিয়ে জানায়, আল-বাগদাদী গত ১০ আগস্ট গাড়িবহরসহ ইরাক থেকে সিরিয়ায় পালিয়ে যেতে সক্ষম হন। 

কুর্দিস্তান ডেমোক্রেটিক পার্টির এক মুখপাত্র সাঈদ জানি ‘ওয়ার্ল্ড ট্রিবিউন’-কে বলেন, আমাদের গোয়েন্দা তথ্যমতে, আবু বকর আল-বাগদাদী ৩০টি হ্যামার গাড়ি বহরে করে সিরিয়া পালিয়ে গেছেন। বাগদাদীর ধারণা, তাকে লক্ষ করে আকাশপথে মার্কিন সামরিক জেট থেকে হামলা করা হবে।

তবে এ খবরের সত্যতা নিশ্চিত করতে পারেনি সংবাদমাধ্যমটি।

এদিকে, মার্কিনি সংবাদমাধ্যম ওয়ার্ল্ডপোস্টের ফটোসাংবাদিক জেমস ফয়েলের শিরশ্চ্ছেদ করার পর মার্কিন যুক্তরাষ্ট্র আইএস জঙ্গিদের বিরুদ্ধে হামলা আরো জোরদার করা হবে বলে ঘোষণা দেয়।

অপরদিকে, কুর্দিশ কর্মকর্তার সন্দেহ, সম্প্রতি, আকাশপথে মার্কিনি হামলায় আইএসআইএসের শীর্ষ পর্যায়ের কয়েকজন কমান্ডার নিহত হওয়ার কারণে আল-বাগদাদী ইরাক ছেড়ে পালিয়েছেন।

Comments
Loading...