দেশজুড়ে

রামগঞ্জে বিরাজ করছে ‘প্রেস’ মোটরসাইকেল আতংক

Published

on

রামগঞ্জ প্রতিনিধি, লক্ষ্মীপুর:

সম্প্রতি লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলাব্যাপী প্রেস লেখা মোটরসাইকেলের চলাচল বেড়ে গেছে আশঙ্কাজনক হারে। প্রেস লেখার প্রতি পুলিশ প্রশাসনের দুর্বলতার কারণে চোরাই পথে আসা ভারতীয় বিভিন্ন কোম্পানির মোটরসাইকেলের নাম্বর প্লেটে শুধুমাত্র ‘প্রেস’ শব্দটি ব্যবহার করা হচ্ছে। এতে করে স্থানীয় সাংবাদিকগণ বিভ্রান্তিতে পড়াসহ উপজেলাব্যাপী জনসাধারণের মাঝে দেখা দিয়েছে এক ধরনের আতংক।

বিভিন্ন সূত্র জানায়, রামগঞ্জের একটি অসাধু গ্র“প যশোর, খুলনা, ফেনী, কুমিল্লা, আখাউড়া, হিলি, বেনাপোলসহ বিভিন্ন এলাকা দিয়ে চোরাই পথে আসা ভারতীয় হাংক, ফেজার, এফজেড, পালসার, ডিসকভারসহ বিভিন্ন কোম্পানির ও মডেলের মোটরসইকেল রামগঞ্জে এনে স্থানীয় কম্পিউটার ব্যবসায়ীদের সহযোগিতায় নকল কাগজপত্র তৈরি করে স্বল্প মূল্যে বিক্রয় করা হয়। পরে ক্রেতাগণ ওই সব মোটরসাইকেলের নাম্বার প্লেটে প্রেস, অনটেস্ট ইত্যাদি লিখে কিংবা বিভিন্ন শো-রুমের স্টিকার লাগিয়ে চলাচল শুরু করে। নাম প্রকাশে অনিচ্ছুক সেনাপুর ও রামগঞ্জের বিভিন্ন জনের ধারণা মতে বর্তমানে উপজেলাব্যাপী এমন শতাধিক মোটরসাইকেল রয়েছে। এসব গাড়িগুলো সকাল থেকে গভীররাত পর্যন্ত দাবড়ে বেড়ায় এলাকাব্যাপী। এমনকি বিভিন্ন জরুরি পরিস্থিতিতেও রাজপথে এদের ভূমিকা থাকে সক্রিয়। কিন্তু এরা সাংবাদিক না সাধারণ লোক তা কেউ বলতে পারে না।

স্থানীয় প্রবীণ সাংবাদিক আবু ছায়েদ মোহন জানান, রামগঞ্জের সাংবাদিকদের সকলেই ব্যক্তিগতভাবে তার পরিচিত। তাদের মধ্যে ২/১ জন ছাড়া আর কেউ প্রেস শব্দটি তাদের মোটরসাইকেলে ব্যবহার করে না। কিন্তু বর্তমানে প্রেস লেখা মোটরসাইকেলের আকস্মিক এ সংখ্যা বৃদ্ধি সত্যিই বিরম্বনাদায়ক।

এ ব্যাপারে রামগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ লোকমান হোসেন জানান, প্রেস লেখা মোটরসাইকেলের ব্যপারে ইতোমধ্যেই বেশ কিছু অভিযোগ পেয়েছি। আমরা এ গাড়িগুলোর বিরুদ্ধে অভিযানও শুরু করেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Exit mobile version