Connecting You with the Truth

রুবেলের জামিন, খেলতে পারবেন বিশ্বকাপ

Rubel-Hossainস্টাফ রিপোর্টার:
হাকিম আদালতে ব্যর্থ হলেও জজ আদালতে গিয়ে জামিন পেয়েছেন জাতীয় দলের ক্রিকেটার রুবেল হোসেন। নারী নির্যাতন আইনে চিত্রনায়িকা নাজনীন আকতার হ্যাপীর মামলায় গ্রেপ্তার হওয়ায় এই ক্রিকেটারের বিশ্বকাপ যাত্রা শঙ্কার মধ্যে পড়ে গিয়েছিল। রুবেলের আইনজীবীরা গত কাল মহানগর দায়রা জজ আদালতে জামিনের আবেদন করলে এ আদালতের ভারপ্রাপ্ত বিচারক ইমরুল কায়েস শুনানি শেষে অভিযোগপত্র দাখিল হওয়া পর্যন্ত জামিন মঞ্জুর করেন।
রুবেলের পক্ষে আদালতে শুনানি করেন ব্যারিস্টার মনিরুজ্জামান আসাদ। অন্যদিকে হ্যাপীর পক্ষে ছিলেন তুহীন হাওলাদার। গত ১৩ ডিসেম্বর রুবেলের বিরুদ্ধে নারী নির্যাতন আইনে মিরপুর থানায় মামলা করেন হ্যাপী, যাতে ‘বিয়ের প্রলোভন দেখিয়ে দৈহিক স¤পর্ক’ গড়ার অভিযোগ আনা হয়। তবে হ্যাপীর অভিযোগ নাকচ করে এই ক্রিকেটার বলে আসছেন, এই তরুণী তাকে ব্ল্যাকমেইল করছেন।
রুবেল গত ১৫ ডিসেম্বর হাই কোর্টে হাজির হয়ে আগাম জামিন চাইলে বিচারপতি সৈয়দ এ বি মাহমুদুল হক ও বিচারপতি মো. আকরাম হোসেন চৌধুরীর বেঞ্চ চার সপ্তাহের জামিন মঞ্জুর করে। ওই জামিনের মেয়াদ শেষ হওয়ার তিন দিন আগেই গত ৮ জানুয়ারি রুবেল ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে আÍসমর্পণ করে জামিনের আবেদন করেন। কিন্তু শুনানি শেষে মহানগর হাকিম মোহাম্মদ আনোয়ার ছাদাত জামিন নাকচ করে রুবেলকে কারাগারে পাঠানোর আদেশ দেন।
এদিকে গত শনিবার কারাগারে গিয়ে রুবেলকে দেখে এসে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট পরিচালনা কমিটির সভাপতি আকরাম খান জানান, এই পেসার মানসিকভাবে কিছুটা ভেঙে পড়েছেন। এরই মধ্যে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নাজমুল হাসান জানান, রুবেল হোসেনকে বিশ্বকাপ দলে রাখা নিয়ে দ্রুতই সিদ্ধান্ত নেবেন তারা। রুবেলকে জাতীয় দল ও বাংলাদেশের বিশ্বকাপ দল থেকে বাদ দেওয়ার জন্য হ্যাপী হাই কোর্টে একটি রিট আবেদন করলেও আদালত তা খারিজ করে দেয়। এর বিরুদ্ধে আপিল করবেন বলেও ইতোমধ্যে ঘোষণা দিয়েছেন এই অভিনেত্রী।
এদিকে নারী নির্যাতন মামলায় আদালত থেকে জামিন পাওয়ায় জাতীয় ক্রিকেট দলের পেসার রুবেল হোসেনের আগাম বিশ্বকাপ নিয়ে আর কোন বাধা রইল না। রুবেলের জামিন হওয়ায় স্বস্তি প্রকাশ করেছেন বিসিবির প্রধান নির্বাচক ফারুক আহমেদ। তিনি বলেন, “আসলে রুবেল ইস্যুতে আমরা খুব টেনশনে ছিলাম। কারণ দল ঘোষণা হয়ে গেছে, গেম প্ল্যানের ব্যাপার ছিল, সবকিছু মিলে রুবেলকে ছাড়া খেলতে গেলে পরিকল্পনা পরিবর্তন করতে হত। সে দৃষ্টিকোন থেকে বিবেচনা করলে রুবেলের জামিনে আমরা স্বস্তি পেলাম।” এদিকে শনিবার সন্ধ্যায় সিঙ্গাপুর থেকে দেশে ফিরে বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপনও জানিয়েছিলেন আদালত যদি রুবেলকে জামিন দেয়, তাহলে তার বিশ্বকাপ দলে খেলতে কোন বাধা থাকবে না।

Comments
Loading...