দেশজুড়ে

শরীয়তপুরের চরভাগা ইউনিয়নের রাস্তাগুলোর বেহাল দশা

Published

on

 শরীয়তপুর:
শরীয়তপুর জেলার সখীপুর থানার চরভাগা ইউনিয়নের রাস্তাগুলো গাড়ি চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। উপায়ান্তর না থাকায় এই রাস্তা দিয়েই গাড়ি চলাচলের কারণে প্রতিনিয়তই ঘটছে দুর্ঘটনা। সরেজমিনে গিয়ে দেখা যায়, ইউনিয়নের সাথে থানা সদর একমাত্র লঞ্চঘাট সুরেশ্বর ঘাটের সাথে সংযোগকারী রাস্তা দুটির দু’দিকে মাটি ভেঙ্গে এবং রাস্তার মাঝে মাঝে গর্ত সৃষ্টি হয়ে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। ফলে প্রায়ই অটোরিক্সা, রিক্সা, নছিমন, করিমন, মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে ঘটছে দুর্ঘটনা। এদিকে বিপদজনক এ সড়কটিতে গত ৩ মাসে সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত ও ১৩ জন গুরুতর আহত হয়েছে বলে জানিয়েছে স্থানীয়রা।
স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. দেলোয়ার হোসেন বেপারী বলেন, ইউনিয়নের ১৩টি রাস্তা এলজিইডি বেশ কয়েক বছর পূর্বে নির্মাণ করেছে। বর্তমান মেরামতের অভাবে প্রায় ১০টি রাস্তাই চলাচলের অনুপযুক্ত হয়ে পড়েছে। তবে শিকদার বাড়ি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রধানিয়া বাজার পর্যন্ত, ৭নং ওয়ার্ডের আব্দুর রাজ্জাক মাস্টারের বাড়ি থেকে ঘড়িসার খেয়া ঘাট পর্যন্ত এবং মমিন আলী মোল্লার বাজার থেকে আব্বাস হাওলাদারের বাড়ি পর্যন্ত তিনটি রাস্তার অবস্থা খুবই খারাপ। সামান্য বৃষ্টি হলেই মানুষ পায়ে হেঁটে চলাচল করতে পারে না।
ভেদরগঞ্জ উপজেলা প্রকৌশলী তিমির কুমার মন্ডল বলেন, বৃহৎ ফরিদপুরের একটি প্রকল্পের অধীনে অগ্রগামীতার ভিত্তিতে মেরামতের ব্যবস্থা গ্রহণ করতে যাচ্ছি।
এলজিডিই’র নির্বাহী প্রকৌশলী মো. রেজাউল করিম বলেন, আমাদের বরাদ্দ অনুযায়ী কাজ করছি।চরভাগা ইউনিয়নের রাস্তাগুলোর বেহাল দশা
দিন দিন বাড়ছে দুর্ঘটনা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Exit mobile version