Connect with us

দেশজুড়ে

শোক দিবসে বেরোবি ভিসির চোখে অশ্রু

Published

on

বেরোবি প্রতিনিধি, রংপুর:
রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ড. একেএম নূর-উন-নবী গত শুক্রবার জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৩৯তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় আবেগআপ্লুত হয়ে কেঁদে ফেলেন। উপাচার্য মহোদয় ৭১ এর মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর স্মৃতিচারণ করার এক পর্যায়ে আবেগপ্রবণ হয়ে পড়েন। এ সময় তিনি বলেন, বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের সময় তিনি দিনাজপুরে অবস্থান করছিলেন। তাই দুর্ভাগ্যবশত তিনি বঙ্গবন্ধুকে শেষবারের মত একটু দেখতে পাননি। উক্ত আলোচনা সভায় উপাচার্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিচারণায় জাতির জনকের ত্যাগ, দেশপ্রেম, সাহস ও স্বপ্ন নিয়ে কথা বলেন।
জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৩৯তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত উক্ত আলোচনা সভাটি বিশ্ববিদ্যালয়ের সেন্ট্রাল লাইব্রেরি এন্ড ইনফরমেশন সেন্টারে অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. একেএম নূর-উন-নবী ও তার সহধর্মিনী বেগম গুলনাহার নবী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বেরোবি শিক্ষক সমিতির সভাপতি ড. সাইদুল হক। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক শেখ মাজেদুল হক, প্রভাষক উমর ফারুকসহ অন্যান্য ব্যক্তিবর্গ তাদের বক্তব্য তুলে ধরেন।
অনুষ্ঠানটি বিশ্ববিদ্যালয়ের ম্যানেজম্যান্ট স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক মো. রফিউল আজম খানের সঞ্চালনায় ও জাতীয় শোক দিবস পালন কমিটি বেরোবির আহ্বায়ক ড. পরিমল চন্দ্র বর্মন এর সভাপতিত্বে পরিচালিত হয়।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *