Connecting You with the Truth

শ্যামনগরে বেড়িবাঁধ ভেঙে বিস্তীর্ণ এলাকা প্লাবিত

সাতক্ষীরা প্রতিনিধি:
সাতক্ষীরার শ্যামনগর উপজেলার খোলপেটুয়া নদীর প্রায় ২০০ ফুট বেড়িবাঁধ ভেঙে প্রবল স্রোতে প্রায় দেড় হাজার বিঘা জমির ঘের প্লাবিত হয়েছে।
এছাড়া পানি প্রবেশ করতে শুরু করেছে নদী সংলগ্ন মাদিয়া, দূর্গাবাটি, আড়পাঙ্গাশিয়া গ্রাম ও পাশের বয়ারসিং ও হেঞ্চি এলাকাতেও।
গত কার দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার বুড়িগোয়ালিনী ইউনিয়নের ৫নং ওয়ার্ডের মাদিয়া এলাকার বেড়িবাঁধ ভেঙে নদীগর্ভে তলিয়ে গেলে এ ঘটনা ঘটে।
স্থানীয়রা জানায়, দুপুরে জরাজীর্ণ বাঁধটি ধসে নদীতে তলিয়ে যায়। এতে পানিতে প্রায় দেড় হাজার বিঘা জমিতে থাকা চিংড়ি ঘের তলিয়ে যায়।
স্থানীয় বুড়িগোয়ালিনী ইউনিয়নের চেয়ারম্যান নজরুল ইসলাম জানান, ছয় মাস আগে নতুন বেড়িবাঁধ তৈরির মাত্রচিত্র করা হলেও এখনো নির্মাণকাজ শুরু হয়নি। সম্প্রতি স্থানীয়রা নিজ উদ্যোগে বাঁধ মেরামতের কাজে হাত দেয়। এরইমধ্যে রোববার দুপুরে বাঁধ ধসে পানিতে তলিয়ে যায় এলাকা। দ্রুত বেড়িবাঁধ সংস্কার করা করা না গেলে গোটা এলাকাই প্লাবিত হতে পারে বলে তিনি জানান। যোগাযোগ করা হলে ঘটনাস্থল থেকে সাতক্ষীরা পানি উন্নয়ন বোর্ড-১ এর নির্বাহী প্রকৌশলী মুজিবর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, বর্তমানে নদীতে জোয়ার চলছে। ভাটা শুরু হলেই বাঁধের সংস্কার কাজ শুরু হবে।

Comments
Loading...