Connect with us

গাজীপুর

শ্রীপুর সাংবাদিক সমিতির প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান মাতালেন কণ্ঠশিল্পী মনির খান ও মেরি

Published

on

বস্তুনিষ্ঠ সাংবাদিকতা ও অকৃত্রিম পেশাদারিত্ব বজায় রেখে প্রতিষ্ঠার ২৭ বছর পার করলো শ্রীপুরের সাংবাদিকদের অন্যতম সংগঠন শ্রীপুর সাংবাদিক সমিতি। এ উপলক্ষে জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে গান পরিবেশন করেন কণ্ঠশিল্পী মনির খান ও মেরি।

মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার মাওনা চৌরাস্তায় উৎসবমুখর পরিবেশে বর্ণিল আয়োজনে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়। সাংবাদিক সমিতির সভাপতি সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক উজ্জ্বল আহমেদের সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেল, শ্রীপুর পৌরসভার মেয়র আলহাজ্ব মো. আনিছুর রহমান। বরেণ্য অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা বিভাগ সাংবাদিক ফোরামের সভাপতি মো. ইকবাল হোসেন কাজল।

অনুষ্ঠান উদ্বোধন করেন শ্রীপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল জলিল বিএ। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন মাওনা ১নং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো. জাহাঙ্গীর আলম খোকন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শ্রীপুর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও শ্রীপুর পৌরসভার ৭নং ওয়ার্ডের কাউন্সিলর মুহাম্মদ হাবিবুল্লাহ, গাজীপুর জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মো. জাহিদুল আলম রবিন ও আলহাজ্ব মো. নাজমুল হুদা বিশিষ্ট ব্যবসায়ী হামিম গ্রুপ। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গাজীপুর ও শ্রীপুর বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ এবং শ্রীপুর সাংবাদিক সমিতির সদস্যবৃন্দ।

অতিথিদের বক্তব্যের শুরুতে প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা জানান শ্রীপুর সাংবাদিক সমিতির প্রতিষ্ঠাতা দৈনিক যুগান্তর প্রতিনিধি আব্দুল মালেক। প্রতিষ্ঠাতা বলেন, স্থানীয় সাংবাদিকদের ঐক্যবদ্ধ করা এবং অধিকার আদায়ের লক্ষে ১৯৯৬ সালে সাংবাদিক সমিতি গঠন করেছিল। ২৭তম প্রতিষ্ঠাবার্ষিকীতে মনে হচ্ছে আমার স্বপ্ন পূরণ হয়েছে। তিনি সকল সাংবাদিকদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান,তিনি আরো বলেন এক সাংবাদিকের বিপদে অপর সাংবাদিককে এগিয়ে আসতে হবে।

প্রধান অতিথি আলহাজ্ব মো. আনিছুর রহমান তার বক্তব্যে বলেন, ১৯৭১ সালের বিজয় উদযাপনের আনন্দটা বাঙালির কাছে ম্রিয়মাণ ছিল। কারণ বাঙালি জাতির রূপকার তখনও পাকিস্তানে বন্দী। ১৯৭২ সালের ১০ জানুয়ারি যখন স্বাধীন বাংলাদেশে ফিরে আসেন তখনই প্রকৃত স্বাধীনতার স্বাদ পান। বঙ্গবন্ধু একটা যুদ্ধবিধ্বস্ত ভঙুর অর্থনীতির দেশকে এগিয়ে নিতে অনেক সুদূরপ্রসারী পরিকল্পনা গ্রহণ করেছিলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর সেই স্বপ্ন বাস্তবায়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তিনি আমাদের ডিজিটাল বাংলাদেশ থেকে এখন স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের রূপরেখা নির্ধারণ করে দিয়েছেন। তবে প্রতিক্রিয়াশীল গোষ্ঠী এখনও অপপ্রচারে তৎপর। দেশের উন্নয়নের এই ধারাবাহিকতা অব্যাহত রাখতে এবং একটি উন্নত-সম্মৃদ্ধশালী অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে আমাদের তরুণ প্রজন্মকে সজাগ থাকতে হবে।
তিনি আরো বলেন, শ্রীপুর সাংবাদিক সমিতি পেশাদারিত্বের সাথে তার যথাযথ দায়িত্ব পালন করে যাচ্ছে। আমরা প্রত্যাশা করবো তাদের এই ধারাটা যেন অক্ষত্নু থাকে, অব্যাহত থাকে। আজকের এই সুন্দর দিনে সাংবাদিক সমিতির সকল সদস্যকে অভিনন্দন জানাই, তাদের জন্মদিনের শুভেচ্ছা জানাই।

অতিথিদের বক্তব্য শেষে প্রধান অতিথি ও সমিতির প্রতিষ্ঠাতা শ্রীপুর সাংবাদিক সমিতির সকল সদস্যদের নিয়ে কেক কাটে। পরে অতিথিরা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন। অনুষ্ঠানের গান পরিবেশন করেন জনপ্রিয় কণ্ঠশিল্পী মনির খান, জাকিয়া সুলতানা মেরি ও পাগরী শাকিব।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *