Connecting You with the Truth

সংযোগসড়ক নেই, সেতু আছে; জনপথ নেই, জনভোগান্তি আছে

লালপুর, প্রতিনিধি নাটোর:
প্রায় দুই বছর আগে সাত কোটি টাকা ব্যয়ে লালপুরের দুটি সেতুর কাজ সমাপ্ত হলেও সংযোগ সড়ক না থাকায় জনগণের কোন কাজে আসছে না। বরং জনগণ ও যানবাহনে চলাচলে অনেক অসুবিধার সম্মুখীন হয়ে পড়েছে। প্রায়ই দুর্ঘটনার শিকার হচ্ছে মানুষ।
নাটোর সড়ক ও জনপথ বিভাগ সূত্রে জানা যায়, লালপুর-বনপাড়া সড়কের ভূঁইয়াপাড়া এলাকায় খলিসাডাঙ্গা নদীর ওপর তিন কোটি টাকা ব্যয়ে ৩৬ দশমিক ৬ মিটার লম্বা সেতুর নির্মাণ কাজ শেষ হয়। সেতুর দক্ষিণ প্রান্তে সংযোগ সড়ক না থাকায় তা যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়া যাচ্ছে না। দক্ষিণ প্রান্তের জমিটি ব্যক্তি মালিকানাধীন হওয়ার পরও জমিটি অধিগ্রহণ না করে সেতুটি নির্মাণ করা হয়। এছাড়া নাটোর-পাবনা মহাসড়কের সঙ্গে সংযোগ রক্ষার জন্য লালপুরের চাঁদপুর এলাকায় একই নদীর উপর চার কোটি টাকা ব্যয়ে ৪২ দশমিক ৬ মিটার লম্বা সেতু একই সময়ে নির্মাণ কাজ শেষ হয়। কিন্তু উভয় পাশে সংযোগ সড়ক না থাকায় এই সেতুটিও কোন কাজে আসছে না। এলাকাবাসিরা ক্ষোভের সাথে বলেন, প্রকৌশলীদের অদক্ষতা ও গাফলতির কারণেই সেতু নির্মাণ করে জনগণের কোন কাজে আসছে না।
এ ব্যাপারে নাটোর সড়ক ও সেতু বিভাগের নির্বাহী প্রকৌশলী জিকরুল ইসলাম বলেন, “আমি নতুন যোগদান করেছি তাই বিষয়টি সম্পর্কে বেশি কিছু বলতে পারছি না। তবে সেতু দুটির সংযোগ সড়কের জন্য জমি অধিগ্রহণের বিষয়টি প্রকল্পটিতে নেই, তা আমার আগের কর্মকর্তারাই ভালো বলতে পারবেন।” নির্বাহী প্রকৌশলী আরও বলেন, “আমি যোগদানের পরপরই বিষয়টি জানতে পেরে উর্ধ্বতন কতৃপক্ষকে জানিয়েছি এবং ইতোমধ্যেই জমি অধিগ্রহণের জন্য ৩১ লক্ষ টাকার একটি নতুন প্রকল্প চেয়ে পাঠিয়েছি, প্রকল্পটি পাশ হয়ে আসলেই কাজ শুরু করা যেতে পারে।”

Comments
Loading...