Connect with us

বিবিধ

সকাল সকাল ঘুম থেকে ওঠার অভ্যাস করুণ

Published

on

it-2
বাংলাদেশেরপ্রত্র ডেস্ক:
সকালে ওঠা শরীরের জন্য বেশ ভালো। কেননা সকালে উঠলে শরীর সতেজ এবং প্রাণবন্ত থাকে পাশাপাশি মনও সুস্থ-স্বাভাবিক থাকে। সকালের স্বাস্থ্যকর বাতাসটি এক্ষেত্রে বেশ উপকারে আসে। আসুন জেনে নিই ঠিক কি কারণে আপনি প্রতিদিন সকালে ওঠার অভ্যাস গড়ে তুলবেন।

১. শারীরিক ব্যায়াম করার সঠিক সময় :
প্রতিদিন শারীরিক ব্যায়াম করা একটি সুস্থ স্বাভাবিক দেহের জন্য প্রয়োজনীয়। আর এই শারীরিক ব্যায়ামটি ভালোভাবে সম্ভব সকালের øিগ্ধময় সময়টিতে। সকালের বাতাসটি বেশ ঠান্ডা থাকে। ফলে এই ঠান্ডা বাতাসের মাঝে আপনি যদি শারীরিক যেকোনো ব্যায়াম করেন সেটি আপনাকে খুব বেশি ক্লান্ত করে দেবে না। ফলে আপনি বেশ সুস্থ আর প্রাণবন্ত অনুভব করবেন।

২. নিস্তব্ধ পরিবেশে মেডিটেশন করার সময় :
সকাল বেলার মুহূর্তটি বেশ নিস্তব্ধ আর নিরব থাকে। এ সময় পাখির কলরবে চারদিক মুখরিত হয়ে থাকে। মেডিটেশন করার এটিই উৎকৃষ্ট একটি মুহূর্ত। আপনি যদি মেডিটেশন করতে আগ্রহী হন তাহলে অবশ্যই সকালে ওঠার অভ্যাস গড়ে তুলতে পারেন।

৩. আÍিক উন্নয়নের সঠিক মুহূর্ত :
সকালের মুহূর্তটি অনেক বেশি রোমান্টিক, নিস্তব্ধ আর মোহনীয় থাকে। সকাল বেলাতে মানুষের চিন্তাশক্তি হাজার গুণ বেড়ে যায়। এসময় একজন মানুষ নিজের সম্পর্কে ভালোমন্দ সব ধরনের চিন্তা ভাবনা করতে পারেন। নিজের ভেতরের সত্ত্বার বিকাশ ঘটাতে পারেন। আর এভাবেই সকালের øিগ্ধ বাতাসেই আÍিক উন্নয়ন ঘটাতে পারেন। তাই সুস্থ এবং স্বাভাবিক থাকার জন্য সকালে ওঠার অভ্যাস গড়ে তুলুন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *