Connect with us

ফরিদপুর

সরকারি বীরশ্রেষ্ঠ আব্দুর রউফ কলেজে সরকারি গাছ কর্তনের প্রতিবাদে ছাত্রদের বিক্ষোভ

Published

on

Madhukhali(Faridpur)Ruf College Gachkorton Picমধুখালী (ফরিদপুর) প্রতিনিধি : মধুখালী উপজেলার কামারখালীতে অবস্থিত সরকারি বীরশ্রেষ্ঠ মুন্সি আব্দুর রউফ কলেজের অধ্যক্ষ এমডি মাহবুব আলমের বিরুদ্ধে মঙ্গলবার দিবাগত রাতে ( আনুমানিক রাত ৯টা) শোভাবর্ধনের নামে রাতে গাছ কাটার অভিযোগ উঠেছে। এক পর্যায়ে রাতেই এলাকাবাসী ও শিক্ষার্থীরা কলেজে উপস্থি হয়ে দেখতে পান ৩টি গাছ কর্তন করে কলেজের বাহিরে ২টি সরিয়ে ফেলা হয় এবং ১টি গাছের গোড়া কাটা অবস্থায় পড়ে আছে। কলেজের নাইট গার্ড শফিক ও নজরুল জানায় অধ্যক্ষ স্যার রাস্তার জন্য গাছ কর্তন করতে বলেছেন। অধ্যক্ষ স্যার গাছ কাটার সময়ওই সময় রাতেই কলেজেই ছিলেন।
এ ব্যাপারে আজ বুধবার বেলা সাড়ে ১১ টায় কলেজ ক্যাম্পাসে একদল শিক্ষার্থী উন্নয়নের নামে রাতে নির্বিচারে গাছ কর্তন চলবে না, দূর্নীতিবাজ অধ্যক্ষের অপসারন দাবীসহ বিভিন্ন শ্লোগান দিয়ে বিক্ষোভ ও প্রতিবাদ জানায়। শিক্ষার্থীরা জানায়, অধ্যক্ষ এমডি মাহবুব আলম গত দুই মাসে দিনে এবং রাতে প্রায় অর্ধশতাধিক গাছ কর্তন করেছেন। তা ছাড়া শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত ফি নিচ্ছেন অধ্যক্ষ স্যার।এ ব্যাপাারে অধ্যক্ষ এম ডি মাহবুব আলম জানান, কলেজের শোভাবর্ধনের জন্য ছোট তিনটি গাছ নাইট গার্ড কেটেছে।
উল্লেখ গত ৮ ফেব্রুয়ারি বেশ কয়েকটি জাতীয় ও স্থানীয় পত্রিকায় সরকারি কলেজের অধ্যক্ষর বিরুদ্ধে অর্ধশতাধিক সরকারি গাছ কর্তনের অভিযোগ শিরোনামে খবর প্রকাশিত হয়। এ ছাড়া একটি স্থানীয় পত্রিকায় ছাত্র-ছাত্রীদের কাছ থেকে এইচ এস সি পরীক্ষায় ও স্থানীয় কলেজ পরীক্ষায় অধ্যক্ষ এমডি মাহবুব আলমের বিরুদ্ধে অতিরিক্ত ফি নেওয়ার অভিযোগে খবর প্রকাশিত হয়। ওই খবর ছাপা হওয়ার পর এবার তিনি দিনে গাছ কর্তন না করে সকলে

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *