Connect with us

দেশজুড়ে

সিলেটের সঙ্গে ঢাকা-চট্রগ্রামের রেল যোগাযোগ বন্ধ

Published

on

trainকমলগঞ্জ (মৌলভীবাজার) সংবাদদাতা: বুধবার রাতে ভারী বৃষ্টিপাত ও ঢলে সিলেট-আখাউড়া রেলপথের লাউয়াছড়া জাতীয় উদ্যান এলাকার ব্রিজ এলাকায় ঢাকাগামী সুরমা মেইল ট্রেন চলাচলের সময় মাটি সরে ব্রিজ ধ্বসে পড়ে। এ ঘটনার পর থেকে বুধবার দিবাগত রাত পৌণে ৩টা থেকে বৃহস্পতিবার সকাল সোয়া ১০টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত সিলেটের সঙ্গে ঢাকা ও চট্রগ্রামের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

শমশেরনগর রেলওয়ে স্টেশন সূত্রে জানা গেছে, ভারী বৃষ্টিপাত ও পাহাড়ি ঢলের কারণে ঢাকাগামী সুরমা মেইল ভানুগাছ স্টেশন অতিক্রম করে শ্রীমঙ্গল যাওয়ার সময় ১৫৭নং ব্রিজ এলাকায় মাটি ধ্বসে পড়ে। এসময়ে রেলব্রিজ কিছুটা ধ্বসে পড়লে সুরমা মেইল ট্রেন আটকা পড়ে।

শমশেরনগর রেলওয়ে স্টেশন মাস্টার আব্দুল আজিজ জানান, লাউয়াছড়া উদ্যানের পাহাড়ি এলাকায় এই ঘটনার পর শায়েস্তাগঞ্জে, সিলেটগামী আন্ত:নগর উদয়ন, চট্রগ্রামগামী জালালাবাদ ভানুগাছ স্টেশনে, সিলেটে কালনিসহ কয়েকটি ট্রেন আটকা পড়েছে।

রেলওয়ের শ্রীমঙ্গলস্থ ঊর্ধ্বতন উপসহকারী প্রকৌশলী মো. আলী আজম এর সত্যতা স্বীকার করে বলেন, প্রাকৃতিক দুর্যোগের জন্য এ ঘটনা ঘটেছে। তবে দ্রুত উদ্ধার কাজ চলছে। দুপুরের মধ্যেই ট্রেন যোগাযোগ স্বাভাবিক হওয়ার আশা করা হচ্ছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *