Bangladesherpatro.com

পুনিত রাজকুমারের মৃত্যু, কন্নড় ইন্ডাট্রিতে শোকের ছাঁয়া

নিউজ ডেস্ক:
ভারতের দক্ষিণের রাজ্য কর্ণাটকের চলচ্চিত্র জগতের সুপারস্টার পুনিত রাজকুমার হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। ৪৬ বছর বয়সী কন্নড় ভাষার এই চিত্রনায়ক শুক্রবার বিকেলে বেঙ্গালুরুর একটি হাসপাতালে মারা যান ভারতীয় গণমাধ্যমগুলোর খবরে বলা হয়েছে।

এনডিটিভি জানিয়েছে, ব্যয়ামাগারে শরীরচর্চার সময় পুনিতের হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হলে থাকে ‘অচেতন’ অবস্থায় বিক্রম হাসপাতালে নেওয়া হয়। পরে তাকে আইসিউতেও নেওয়া হয়।

তার মৃত্যুতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কর্ণাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাইয়া, প্রাক্তন মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া, কুমারাস্বামী, প্রাক্তন প্রধানমন্ত্রী এইচডি দেবেগৌড়াসহ রাজনৈতিক নেতৃবৃন্দ ও ভারতীয় চলচ্চিত্র জগতের তারকারা পুনিত রাজকুমারের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন।

কর্ণাটকের মুখ্যমন্ত্রী এক টু্ইট বার্তায় শোক জানিয়ে বলেন, কন্নড়িদের জনপ্রিয় অভিনেতা ‘আপ্পু’র কন্নড় ভাষা ও কর্ণাটক রাজ্যের জন্য অপুরণীয় ক্ষতি।

পুনিত স্ত্রী অশ্বিনী রেবনাথ ও দুই সন্তান রেখে গেছেন ।

তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যের প্রতি সমবেদনা জানিয়ে নরেন্দ্র মোদী টুইটে বলেন, “ভাগ্যের নির্মম ফের সৃষ্টিশীল ও মেধাবী অভিনেতা পুনিত রাজকুমারকে আমাদের কাছ থেকে ছিনিয়ে নিয়েছে। এটা চলে যাওয়ার মতো কোনো বয়স নয়। কাজ ও ব্যক্তিত্বের জন্য ভবিষ্যৎ প্রজন্ম তাকে ভালোবাসার সঙ্গে স্মরণ করবে।”

চিকিৎসকদের উদ্ধৃত করে বার্তা সংস্থা এএনআই বলছে, সকালে হাসপাতালে ভর্তির সময় পুনিতের অবস্থা গুরুতর ছিল। তাকে অচেতন অবস্থায় আনা হয়েছিল। তারা বাঁচাতে সর্বোচ্চ চিকিৎসা করেছেন।

পুনিতের মৃত্যুর পর হাসপাতালের ভক্তদের ভিড় ও পুলিশের উপস্থিতি দেখা গেছে। রাজধানী বেঙ্গালুরুতে দোকান বন্ধ করার ও যানজটের খবরও পাওয়া গেছে।

কিংবদন্তী অভিনেতা রাজকুমারের ছেলে পুনিত ভক্তদের কাছে ‘আপ্পু’ হিসেবে খ্যাত। ২০০২ সালে তার অভিনীত একটি চলচ্চিত্রের জন্য নামভূমিকা ছিল এটি। পুনিতের ভাই শিভা রাজকুমারও অভিনেতা হিসেবে ব্যাপক জনপ্রিয়।

মাত্র ছয় মাস বয়সে ১৯৭৬ সালে প্রেমাদা কানিকে ও আরতিতে শিশু অভিনেতা হিসেবে লোহিত নামে জন্ম নেওয়া পুনিতের চলচ্চিত্রের ক্যারিয়ার শুরু।

আপ্পু ছাড়াও মৌর্য, আরাসু, রাম ও আনজানি পুত্রসহ ২৯টি চলচ্চিত্রে তিনি নাম ভূমিকায় অভিনয় করেছেন। সঙ্গীতের পাশাপাশি নাচে দক্ষতার জন্যও তিনি সমাদৃত ছিলেন।

গেম শো ‘কৌন বনেগা ক্রোড়পতির’ কন্নড় ভার্সন ‘কন্নড় কোটিয়াধিপতির’ উপস্থাপক হিসেবে ২০১২ সালে টেলিভিশনে অভিষেক হয় পুনিতের।

Leave A Reply

Your email address will not be published.