Connecting You with the Truth

স্কুলছাত্র মোরছালিন হত্যাকারীদের ফাঁসির দাবিতে ডিসিকে স্মারকলিপি

নারায়ণগঞ্জ প্রতিনিধি:
কেন্দ্রীয় ওলামা লীগ নেতার পুত্র স্কুলছাত্র দেলোয়ার হোসেন মোরছালিন হত্যাকারীদের গ্রেপ্তার ও ফাঁসির দাবিতে নারায়ণগঞ্জ জেলা প্রশাসককে স্মারকলিপি প্রদান করেছে মহানগর ও সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগ নেতৃবৃন্দ। এর আগে আদালত প্রাঙ্গণে মানববন্ধন অনুষ্ঠিত হয়। সোমবার সকাল ১১টার দিকে এ কর্মসূচি পালিত হয়। স্মারকলিপি প্রদান শেষে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. খোকন সাহা জানান, স্কুলছাত্র মোরছালিন হত্যাকারীদের অনতিবিলম্বে গ্রেপ্তার করে তাদের ফাঁসির কাষ্ঠে ঝুলাতে হবে। তিনি আরও জানান, জেলা প্রশাসক আনিসুর রহমান মিঞাকে তাদের আশ্বস্ত করেছেন-এ হত্যায় অভিযুক্তদের দ্রুত গ্রেপ্তার করা হবে। এ প্রেক্ষিতে তারা পরবর্তী আন্দোলন ঘোষণা করবে বলে জানান। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগ নেতা ও জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট আনিসুর রহমান দিপু, আওয়ামী ওলামা লীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি ইলিয়াস বিন হেলালী, সাংগঠনিক সম্পাদক ও নিহতের পিতা আমির হোসাইন ভান্ডারি, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কালীপদ মল্লিক, সিদ্ধিরগঞ্জ থানা যুবলীগের আহ্বায়ক মতিউর রহমান মতি, ৭নং ওয়ার্ড কাউন্সিলর আলা হোসেন আলা, শিমরাইল ইউনিয়ন যুবলীগ নেতা নজরুল ইসলাম, সিদ্ধিরগঞ্জ থানা আঞ্চলিক শ্রমিকলীগ সভাপতি সামাদ বেপারী প্রমুখ।
স্মারকলিপিতে উল্লেখ করা হয়েছে, সিদ্ধিরগঞ্জ থানাধীন আটি ওয়াপদা কলোনি এলাকার নাসিক ৪নং ওয়ার্ড এলাকার বাসিন্দা এরিবস ইন্টারন্যাশনাল স্কুলের অষ্টম শ্রেণির ছাত্র দেলোয়ার হোসেন মোরছালিনকে গত ২৫ আগস্ট বিএনপির দলীয় সাবেক এমপি গিয়াসউদ্দিন, তার তিন ছেলে ফয়সাল, সাদরিল ও সানবির, গিয়াসউদ্দিনের সহযোগী আকরাম হোসেন, সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মনিরুল ইসলাম রবির ছেলে পিতুল, মিঠু, স্বপন, পাভেল, শাকিল, ওমর, স্বাধীন ও ইমরানসহ অন্যান্যরা হত্যা করে। পরে তারা লাশটি হিরাঝিলস্থ গিয়াসউদ্দিন মডেল স্কুল এন্ড কলেজের বাউন্ডারি ভেতরের পুকুরে ফেলে দেয়।
এ হত্যাকাণ্ডের প্রতিবাদে ইতোমধ্যে এলাকাবাসী বিক্ষোভ, মানববন্ধন, অবস্থান ধর্মঘট, থানা ঘেরাও কর্মসূচি পালন করে। এছাড়া এলাকাবাসী তাদের কিশোর স্কুল ও কলেজগামী সন্তানদের নিয়ে আতংকে দিনযাপন করছে। এ হত্যাকান্ডের ঘটনায় এলাকার জনগণের মাঝে তীব্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে এবং নিরাপত্তাহীনতায় ভুগছে। তাই এলাকাবাসী এই হত্যা মামলার আসামিদের গ্রেপ্তার করে দ্রুত বিচার আইনের আওতায় এনে প্রয়োজনীয় শাস্তি প্রদানের ব্যবস্থা গ্রহণের দাবি করা হয়েছে। তা না হলে এলাকাবাসী কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে বলে স্মারকলিপিতে উল্লেখ করা হয়।

Comments
Loading...