Connect with us

Highlights

হেযবুত তওহীদের রংপুর বিভাগীয় প্রতিনিধি সম্মেলন ২০১৯ অনুষ্ঠিত

Published

on


রংপুর ব্যুরো:
দিনব্যাপী নানা আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হলো হেযবুত তওহীদ রংপুর বিভাগীয় প্রতিনিধি সম্মেলন ২০১৯।

রংপুর বিভাগের সকল পর্যায়ের প্রতিনিধিদের নিয়ে কেন্দ্রীয় প্রতিনিধি সম্মেলনের কর্মপরিকল্পনা বাস্তবায়ন করার লক্ষে এ প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার বেলা ১১টায় নীলফামারী জেলার সৈয়দপুর জিআরপি পুলিশ ক্লাব হলরুমে অনুষ্ঠিত প্রতিনিধি সম্মেলনে রংপুর বিভাগের প্রতিটি জেলা উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

হেযবুত তওহীদ রংপুর বিভাগীয় সমন্বয়কারী আব্দুর রাকিবের সভাপতিত্ব অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হেযবুত তওহীদ কেন্দ্রীয় কমিটির যুগ্ন সাধারন সম্পাদক মোঃ শফিকুল আলম উখবাহ্ ।

প্রতিনিধিদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে জলঢাকা উপজেলা হেযবুত তওহীদের সভাপতি মাঃ আতিকুল ইসলামের পবিত্র কুরআন তিলাওয়াতের মধ্য দিয়ে সম্মেলনের কার্যক্রম শুরু হয়।

আলোচনার শুরুতেই হেযবুত তওহীদের মাননীয় এমাম জনাব হোসাইন মোহাম্মদ সেলিম টেলি কনফারেন্সের মাধ্যমে উপস্থিত প্রতিনিধিদের উদ্দেশ্যে দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি জনাব শফিকুল আলম উখবাহ তাঁর বক্তব্যে হেযবুত তওহীদের চলমান নিঃস্বার্থ কার্যক্রম সন্ত্রাস, জঙ্গিবাদ, ধর্মব্যবসা, মাদক ও সাম্প্রদায়িকতাসহ যাবতীয় অন্যায়ের বিরুদ্ধে দেশ ও জাতিকে সচেতন করার মতো মহৎ কাজকে আরো বেগবান করার লক্ষে সকল প্রতিনিধিকে এগিয়ে আসার আহ্বান জানান এবং ২০১৯ সালের কর্মপরিকল্পনা ‘বাস্তবায়ন করার লক্ষে প্রতিনিধিদেরকে প্রয়োজনীয় দিক-নির্দেশনা প্রদান করেন ।

রংপুর বিভাগীয় সাহিত্য বিষয়ক সম্পাদক মোয়াজ্জেমা লিমার সঞ্চালনায় সম্মেলনে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত থেকে হেযবুত তওহীদের নীতি-আদর্শ ও চলমান কার্যক্রম তুলে ধরে বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির শিক্ষা ও প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক রাকিব আল হাসান ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আশেক মাহমুদ, দৈনিক বজ্রশক্তি ও জেটিভি নিউজের বিভাগীয় ব্যুরো প্রধান আমিরুল ইসলাম, হেযবুত তওহীদ রংপুর বিভাগীয় মহিলা বিষয়ক সম্পাদক উম্মে হানী ইসলাম, রংপুর বিভাগীয় আইটি বিষয়ক সম্পাদক মোঃ আলিফ নুর, বিভাগীয় ক্রীড়া সম্পাদক মোঃ রবিউল ইসলাম, নীলফামারী জেলা শাখার সভাপতি নুর আলম সরকার, সাধারণ সম্পাদক ইসরাইল আলিমসহ অন্যান্য নেতৃবৃন্দ।
উস্থিত বক্তারা, দেশব্যাপী চলমান যে অন্যায় অশান্তি ও ধর্মব্যবসায়ীদের কায়েম করা তান্ডব লীলা থেকে মানব জাতিকে রক্ষা করতে ধর্মের প্রকৃত শিক্ষার বিকল্প নেই বলে মন্তব্য করেন।
ধর্মের প্রকৃত শিক্ষা মানব জাতির সামনে তুলে ধরা বর্তমান সময়ের দাবি আর এই মহৎ কাজটি করে যাচ্ছে হেযবুত তওহীদ। হেযবুত তওহীদের নানামুখী জনসচেতনতামূলক চলমান কার্যক্রমকে দেশ ও জাতির স্বার্থে আরো বেগবান করার লক্ষ্যে উপস্থিত কর্মীবৃন্দকে আহবান করেন।
এসময় বিভাগের সকল জেলা সভাপতি ও নারী নেত্রীগণ শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন ।
উল্লেখ্য, গত (১২মার্চ) রাজধানী ঢাকায় কেন্দ্রীয় প্রতিনিধি সম্মেলনে হেযবুত তওহীদের মাননীয় এমাম জনাব হোসাইন মোহাম্মদ সেলিম এর প্রদত্ত ভিডিও বক্তব্যেটি প্রজেক্টরের মাধ্যমে উপস্থিত প্রতিনিধিদের মাঝে প্রদর্শন করা হয়।

অতিথিবৃন্দের সাথে জেলা ভিত্তিক সকল পর্যায়ের সম্পাদকদের ফটো সেশনের মধ্য দিয়েই সম্মেলনের কার্যক্রম শেষ হয়।