Connect with us

Highlights

হেযবুত তওহীদের রংপুর বিভাগীয় প্রতিনিধি সম্মেলন ২০১৯ অনুষ্ঠিত

Avatar photo

Published

on


রংপুর ব্যুরো:
দিনব্যাপী নানা আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হলো হেযবুত তওহীদ রংপুর বিভাগীয় প্রতিনিধি সম্মেলন ২০১৯।

রংপুর বিভাগের সকল পর্যায়ের প্রতিনিধিদের নিয়ে কেন্দ্রীয় প্রতিনিধি সম্মেলনের কর্মপরিকল্পনা বাস্তবায়ন করার লক্ষে এ প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার বেলা ১১টায় নীলফামারী জেলার সৈয়দপুর জিআরপি পুলিশ ক্লাব হলরুমে অনুষ্ঠিত প্রতিনিধি সম্মেলনে রংপুর বিভাগের প্রতিটি জেলা উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

হেযবুত তওহীদ রংপুর বিভাগীয় সমন্বয়কারী আব্দুর রাকিবের সভাপতিত্ব অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হেযবুত তওহীদ কেন্দ্রীয় কমিটির যুগ্ন সাধারন সম্পাদক মোঃ শফিকুল আলম উখবাহ্ ।

প্রতিনিধিদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে জলঢাকা উপজেলা হেযবুত তওহীদের সভাপতি মাঃ আতিকুল ইসলামের পবিত্র কুরআন তিলাওয়াতের মধ্য দিয়ে সম্মেলনের কার্যক্রম শুরু হয়।

আলোচনার শুরুতেই হেযবুত তওহীদের মাননীয় এমাম জনাব হোসাইন মোহাম্মদ সেলিম টেলি কনফারেন্সের মাধ্যমে উপস্থিত প্রতিনিধিদের উদ্দেশ্যে দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি জনাব শফিকুল আলম উখবাহ তাঁর বক্তব্যে হেযবুত তওহীদের চলমান নিঃস্বার্থ কার্যক্রম সন্ত্রাস, জঙ্গিবাদ, ধর্মব্যবসা, মাদক ও সাম্প্রদায়িকতাসহ যাবতীয় অন্যায়ের বিরুদ্ধে দেশ ও জাতিকে সচেতন করার মতো মহৎ কাজকে আরো বেগবান করার লক্ষে সকল প্রতিনিধিকে এগিয়ে আসার আহ্বান জানান এবং ২০১৯ সালের কর্মপরিকল্পনা ‘বাস্তবায়ন করার লক্ষে প্রতিনিধিদেরকে প্রয়োজনীয় দিক-নির্দেশনা প্রদান করেন ।

রংপুর বিভাগীয় সাহিত্য বিষয়ক সম্পাদক মোয়াজ্জেমা লিমার সঞ্চালনায় সম্মেলনে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত থেকে হেযবুত তওহীদের নীতি-আদর্শ ও চলমান কার্যক্রম তুলে ধরে বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির শিক্ষা ও প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক রাকিব আল হাসান ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আশেক মাহমুদ, দৈনিক বজ্রশক্তি ও জেটিভি নিউজের বিভাগীয় ব্যুরো প্রধান আমিরুল ইসলাম, হেযবুত তওহীদ রংপুর বিভাগীয় মহিলা বিষয়ক সম্পাদক উম্মে হানী ইসলাম, রংপুর বিভাগীয় আইটি বিষয়ক সম্পাদক মোঃ আলিফ নুর, বিভাগীয় ক্রীড়া সম্পাদক মোঃ রবিউল ইসলাম, নীলফামারী জেলা শাখার সভাপতি নুর আলম সরকার, সাধারণ সম্পাদক ইসরাইল আলিমসহ অন্যান্য নেতৃবৃন্দ।
উস্থিত বক্তারা, দেশব্যাপী চলমান যে অন্যায় অশান্তি ও ধর্মব্যবসায়ীদের কায়েম করা তান্ডব লীলা থেকে মানব জাতিকে রক্ষা করতে ধর্মের প্রকৃত শিক্ষার বিকল্প নেই বলে মন্তব্য করেন।
ধর্মের প্রকৃত শিক্ষা মানব জাতির সামনে তুলে ধরা বর্তমান সময়ের দাবি আর এই মহৎ কাজটি করে যাচ্ছে হেযবুত তওহীদ। হেযবুত তওহীদের নানামুখী জনসচেতনতামূলক চলমান কার্যক্রমকে দেশ ও জাতির স্বার্থে আরো বেগবান করার লক্ষ্যে উপস্থিত কর্মীবৃন্দকে আহবান করেন।
এসময় বিভাগের সকল জেলা সভাপতি ও নারী নেত্রীগণ শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন ।
উল্লেখ্য, গত (১২মার্চ) রাজধানী ঢাকায় কেন্দ্রীয় প্রতিনিধি সম্মেলনে হেযবুত তওহীদের মাননীয় এমাম জনাব হোসাইন মোহাম্মদ সেলিম এর প্রদত্ত ভিডিও বক্তব্যেটি প্রজেক্টরের মাধ্যমে উপস্থিত প্রতিনিধিদের মাঝে প্রদর্শন করা হয়।

অতিথিবৃন্দের সাথে জেলা ভিত্তিক সকল পর্যায়ের সম্পাদকদের ফটো সেশনের মধ্য দিয়েই সম্মেলনের কার্যক্রম শেষ হয়।

Highlights

তথ্য সংগ্রহ করতে গিয়ে সন্ত্রাসী হামলার শিকার সাংবাদিক নয়ন

Avatar photo

Published

on

স্টাফ রিপোর্টার:
আশুলিয়ায় নারীকে শ্লীলতাহানীর ঘটনায় শালিস দরবারে গিয়ে সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন সাংবাদিক দাউদুল ইসলাম নয়ন। এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ করা হয়েছে। শুক্রবার বেলা সোয়া ১২টার দিকে আশুলিয়ার ইউনিক বাসস্ট্যান্ড এলাকায় এ হামলার ঘটনা ঘটে।

সাংবাদিক দাউদুল ইসলাম নয়ন দৈনিক দেশেরপত্রের স্টাফ রিপোর্টার ও আশুলিয়া সাংবাদিক সমন্বয় ক্লাবের স্থায়ী নির্বাহী সদস্য।

এজাহার সূত্রে জানা যায়, শুক্রবার বেলা ১২টার দিকে জাকির হোসেন নামে এক ব্যক্তি ফোন করে ইউনিক খন্দকার মসজিদ সংলগ্ন গোপালগঞ্জ ফার্নিচারের সামনে এক শালিশ দরবার হচ্ছে বলে জানান। গোলযোগ হবার সম্ভাবনার কথা জানিয়ে তিনি সাংবাদিক নয়নকে ঘটনাস্থলে আসার জন্য অনুরোধ করেন। কাছাকাছি অবস্থানে াকায় সোয়া ১২টার মধ্যে ঘটনাস্থলে উপস্থিত হন সাংবাদিক নয়ন। উপস্থিত কর্তাব্যক্তিবর্গের সাে কথা বলে ঘটনার ব্যাপারে তথ্য সংগ্রহকালে গোপালগঞ্জ ফার্নিচারের স্বত্ত্বাধিকারী আ. মান্নানের ছেলে মানিক একদল সন্ত্রাসী নিয়ে হাজির হয়ে দরবারে অতর্কিত হামলা চালায়। নয়ন তাদের নিবৃত করতে গিয়েও ব্যর্থ হন। এক পর্যায়ে সন্ত্রাসী দলের মো. সুজনসহ অন্যান্য সন্ত্রাসীরা সাংবাদিক নয়নের উপর হামলা চালায়। এরপর প্রাণনাশের হুমকি দিয়ে স্থান ত্যাগ করতে বলে।

আহত সাংবাদিক দাউদুল হক নয়ন বলেন, পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে আমি সন্ত্রাসী হামলার শিকার হয়েছি। আমাকে প্রাণনাশের হুমকি দেয়া হয়েছে। আমি থানায় লিখিত অভিযোগ করেছি। আমি এর সুষ্ঠু বিচার দাবি করছি।

এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন আশুলিয়া সাংবাদিক সমন্বয় ক্লাবের সভাপতি সাইফুল ইসলাম হেলাল শেখ ও আশুলিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম খান লিটনসহ আশুলিয়ায় কর্মরত সাংবাদিকবৃন্দ। তারা এই ঘটনার সাথে জড়িত সন্ত্রাসীদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানান।

আশুলিয়া থানার তদন্ত কর্মকর্তা এসআই মফিজুল ইসলাম বলেন, লিখিত অভিযোগ পেয়েছি। মামলা প্রক্রিয়াধীন। তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।

Continue Reading

Highlights

আশুলিয়ায় হেযবুত তওহীদের কর্মীদের উপর সন্ত্রাসী হামলা: নারীসহ আহত ১৩, গুরুতর ২

Avatar photo

Published

on

ঢাকার আশুলিয়ায় গণসংযোগ কর্মসূচিতে হেযবুত তওহীদের সদস্যদের উপর হামলা চালিয়েছে একদল সন্ত্রাসী। এতে আহত হয়েছে অন্তত ১৩ জন, আহতদের মধ্যে দুই জনের অবস্থা গুরুতর। শুক্রবার সকালে আশুলিয়ার ইউনিক বাসস্ট্যান্ড এলাকায় এ হামলার ঘটনা ঘটে।

আহতরা হলেন, হেযবুত তওহীদ সদস্য আবুল হোসেন, কামাল হোসেন, সুমি আক্তার, লিয়ন ইসলাম, নিজাম মন্ডল, মানিক, জাহিদুল ইসলাম, জাকির হোসেন, সোহরাব হোসেন, নোমান, তরিকুল ইসলাম, বাদশা। আহতদের মধ্যে আবুল হোসেন ও কামাল হোসেনকে প্রথমে আশুলিয়া নারী শিশু হাসপাতালে নিয়ে গেলে অবস্থা গুরুতর দেখে চিকিৎসকগণ তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

হামলায় আহত ও স্থানীয় সূত্রে জানা যায়, জঙ্গিবাদ, সন্ত্রাস ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শুক্রবার সকালে আশুলিয়ায় গণসংযোগ করছিলেন হেযবুত তওহীদের স্থানীয় কিছু কর্মী। এসময় একদল সন্ত্রাসী প্রকৃতির লোক তাদেরকে বাধা প্রদান করে এবং নারীদেরকে মারধর ও হেনস্তা করে। খবর পেয়ে সংগঠনটির স্থানীয় দায়িত্বশীল ব্যক্তিরা ছুটে এলে বিষয়টি মীমাংসার জন্য অনুরোধ করে স্থানীয় ব্যবসায়ীসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ। মীমাংসার বিষয়ে আলোচনা চলাকালে হামলাকারীরা সংগঠিত হয়ে লাঠিসোটা নিয়ে অতর্কিত হামলা চালায়। দ্বিতীয় দফা হামলায় হেযবুত তওহীদের অন্তত ১০ কর্মী আহত হোন যাদের মধ্যে দুই জনের অবস্থা আশঙ্কাজনক। তারা হচ্ছেন আবুল হোসেন ও কামাল হোসেন। গুরুতর আহত অবস্থায় তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বাকিদেরকে সাভার মডেল হাসপাতালে চিকিৎসা প্রদান করা হচ্ছে।

স্থানীয় গোপালগঞ্জ ফার্নিচারের স্বত্ত্বাধিকারী আব্দুল মান্নান ও তার ছেলে মানিকের নেতৃত্বে এই হামলার ঘটনা ঘটে বলে জানিয়েছেন ভুক্তভোগীরা। অভিযুক্ত আব্দুল মান্নান উগ্র-ধর্মীয় সংগঠনের সাথে জড়িত বলে জানা গেছে।

এদিকে এ ঘটনার পরপরই বিক্ষোভ মিছিল করেছেন, হেযবুত তওহীদের স্থানীয় নেতাকর্মীরা। তারা এ ঘটনার তীব্র প্রতিবাদ এবং সন্ত্রাসীদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানান। বিষয়টি নিয়ে এলাকায় উত্তেজনাকর পরিস্থিতি বিরাজ করছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে সূত্রে জানা গেছে।

 

Continue Reading

Highlights

দুর্নীতিগ্রস্ত দেশের তালিকায় বাংলাদেশ ১২তম অবস্থানে

Avatar photo

Published

on

বাংলাদেশে দুর্নীতি বেড়েছে। বিশ্বের সবচেয়ে দুর্নীতিগ্রস্ত দেশের তালিকায় বাংলাদেশের অবস্থান ১২তম। আগের বছর ছিল ১৩তম। মানে এক ধাপ অবনমন হয়েছে। দুর্নীতির ধারণা সূচক ২০২২ -এ এ তথ্য উঠে এসেছে।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) রাজধানীর ধানমন্ডিতে টিআইবি কার্যালয়ে এ প্রতিবেদন তুলে ধরেন প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান।

জার্মানির বার্লিনভিত্তিক আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী সংস্থা ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল (টিআই)-এর প্রতিবেদনে বিশ্বের ১৮০টি দেশের মধ্যে সবচেয়ে দুর্নীতিগ্রস্ত দেশের তালিকায় বাংলাদেশের অবস্থান ১২তম বলে উল্লেখ করা হয়েছে। গত বছরের তুলনায় দুর্নীতি ধারণাসূচকে বাংলাদেশের স্কোর ও অবস্থানে এক ধাপ অবনমন হয়েছে।

সংবাদ সম্মেলনে ইফতেখারুজ্জামান বলেন, ২০২২ সালের এ সূচক অনুযায়ী ১০০ এর স্কেলে বাংলাদেশে দুর্নীতির স্কোর ২৫, যা এর আগের বছর ২০১৪ ও ২০১৫ সালের অনুরূপ। যা গত বছরের তুলনায় ১ পয়েন্ট অবনমন। তালিকার নিম্নক্রম অনুযায়ী বাংলাদেশের সঙ্গে যৌথভাবে ১২তম অবস্থানে রয়েছে গিনি ও ইরান।

Continue Reading