Connecting You with the Truth

আজ ফাঁসি কার্যকর হচ্ছে না মীর কাসেমের

mir-kasem

ডেস্ক রিপোর্ট: একাত্তরের মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ড পাওয়া জামায়াত নেতা মীর কাসেম আলীর ফাঁসি আজ কার্যকর হচ্ছে না। কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২-এর জেল সুপার প্রশান্ত কুমার বনিক টেলিফোনে এ তথ্য জানিয়েছেন।
তিনি জানান, মীর কাসেম আলী যে রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চাইবেন না তা তিনি আজ (শুক্রবার) পরিষ্কার করেছেন। এ কারণে হয়তো অনেকে মনে করছেন আজই ফাঁসি কার্যকর করা হবে।
জেল সুপার জানান, আজ ফাঁসি কার্যকরের কোনো প্রস্তুতি কারা কর্তৃপক্ষের নেই। কখন ফাঁসি কার্যকর করা যেতে পারে তা জানতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা চাওয়া হয়েছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ীই সময়-ক্ষণ ঠিক করা হবে।
প্রশান্ত কুমার বনিক জানান, মানবতাবিরোধী অন্য আসামিদের মৃত্যুদণ্ড যেভাবে কার্যকর করা হয়েছে ওই প্রক্রিয়ায় মীর কাসেম আলীর ফাঁসি কার্যকর করা হবে।
তিনি জানান, ফাঁসি কার্যকরের আগ মুহূর্তে মীর কাসেম আলীর স্বজনরা তার সঙ্গে আরও একবার দেখা করার সুযোগ পাবে। এজন্যে কারা কর্তৃপক্ষ তাদের ডেকে পাঠাবে। তবে আজ তাদের ডাকার কোনো সম্ভাবনা নেই।
জেলার নাসির আহমদ জানান, মীর কাসেম আলীকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২-এর ৪০ নম্বর কনডেম সেলে রাখা হয়েছে। তিনি সুস্থ আছেন। কারাগারের চিকিৎসকরা তার স্বাস্থ্য পরীক্ষা করেছেন। তাকে স্বাভাবিক খাবার দেয়া হয়েছে।

Comments
Loading...