Connecting You with the Truth

আ.লীগের সম্মেলন জাতিকে নতুন পথ দেখাবে -হাছান মাহমুদ

hmআওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, আওয়ামী লীগের সম্মেলন মানেই জাতির জন্য একটি মাইলফলক। আগামী সম্মেলনও জাতির জন্য একটি মাইলফলক হিসেবে থাকবে এবং জাতিকে একটি নতুন পথ দেখাবে। তাই আমি মনে করি বিএনপিসহ অন্যান্য সকল রাজনৈতিক দলকে আওয়ামী লীগের সম্মেলন থেকে শিক্ষা নেয়া উচিত।

মঙ্গলবার বিকেলে ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আসন্ন সম্মেলন উপলক্ষে প্রচার ও প্রকাশনা উপপরিষদের সাভা শেষে তিনি এসব কথা জানান।

হাছান মাহমুদ বলেন, আওয়ামী লীগ এদেশের জনগণের দল, জনগণকে সাথে নিয়ে পথ চলে, জনগণকে সাথে নিয়ে রাষ্ট্র ক্ষমতায় যায়। জনগণ যদি না চায় তবে আওয়ামী লীগ রাষ্ট্র ক্ষমতায় যায় না। কিন্তু অনেক সময় আওয়ামী লীগকে ষড়যন্ত্র করে রাষ্ট্র ক্ষমতা থেকে ফিরিয়ে দেয়ার চেষ্টা করা হয়েছে এবং ষড়যন্ত্রের মাধ্যমে আওয়ামী লীগকে নির্বাচনে পরাজিত করা হয়েছে।

বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগের এ নেতা বলেন, বিএনপি বাংলাদেশের মানুষের জন্য কঠিন সময় সৃষ্টি করেছিল। সরকার পতনের নামে তারা জীবন্ত মানুষকে পুড়িয়ে হত্যা করেছিল। যেটি সমসাময়িক বিশ্বে কোথাও রাজনীতির নামে হয়নি।

তিনি আরো বলেন, বিএনপি হলো বিষধর সাপ। বিষধর সাপ যখন বিপদ দেখে তখন গর্তের মধ্যে লুকিয়ে পড়ে। আবার যখন অবস্থা অনুকূল মনে করে তখন আবার ছোবল দেয়। বিএনপিও ঠিক এরকম। আমরা আশা করবো বিএনপি সেই পথ পরিহার করে আওয়ামী লীগকে অনুসরণ করবে।

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের সম্মেলনের অনুমতি পাওয়া প্রসঙ্গে বলেন, আওয়ামী লীগ সরকারের অনুমতির বাহিরে কোথাও সভা সমাবেশ করে না। আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনের স্থান হিসেবে আমরা গণপূর্ত মন্ত্রনালয়ের কাছ থেকে বরাদ্দ পেয়েছি। সম্প্রতি গণপূর্ত মন্ত্রনালয়ে আবেদনের প্রেক্ষিতে আওয়ামী লীগ রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সম্মেলনের অনুমতি পায়।

এসময় তিনি সম্মেলন উপলক্ষে তৈরি সম্মেলনের স্লোগান সম্বলিত চটের ব্যাগ ও ক্যাপ সাংবাদিকদের সামনে উপস্থাপন করেন।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক অসীম কুমার উকিল, আওয়ামী লীগ উপ কমিটির সহ সম্পাদক মারুফা আক্তার পপি, দেলোয়ার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

Comments
Loading...