Connect with us

গাইবান্ধা

গাইবান্ধায় ৬ দফা দাবিতে হেযবুত তওহীদের সংবাদ সম্মেলন

Published

on


গাইবান্ধা প্রতিনিধি:
সীমাহীন অপপ্রচার, হত্যার হুমকি, হামলার উস্কানি ও ফতোয়া দিয়ে দাঙ্গা সৃষ্টির ষড়যন্ত্রকারীদের অবিলম্বে গ্রেপ্তারের ৬ দফা দাবিতে সংবাদ সম্মেলন করেছে গাইবান্ধা জেলা হেযবুত তওহীদ।
৫ আগষ্ট সোমবার বেলা ১১ টায় গাইবান্ধা পাবলিক লাইব্রেরী হলরুমে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলনে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রতি আহŸান জানিয়ে অবিলম্বে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বেআইনি উস্কানিদাতাদের গ্রেপ্তারের দাবিতে লিখিত বক্তব্যের মাধ্যমে ৬ দফা দাবি পাঠ করেন জেলা হেযবুত তওহীদের সভাপতি মোঃ জাহিদ হাসান মুকুল । এ সময় উপস্থিত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর তিনি।
গাইবান্ধা জেলা সভাপতি জাহিদ হাসান বলেন, ১৯৯৫ সালে করটিয়ার দাউদ মহলে হেযবুত তওহীদ প্রতিষ্ঠা থেকেই এ আন্দোলনের বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত রয়েছে সেই শ্রেণিটি যারা ইসলামকে তাদের রুটি-রুজির মাধ্যম বানিয়ে নিয়েছে এবং যারা অপরাজনীতিতে ধর্মীয় সেন্টিমেন্টকে ব্যবহার করে এ পর্যন্ত বিভিন্ন জাতিবিনাশী কর্মকা- ঘটিয়েছে। এ শ্রেণিটি জনগণের কাছে হাজারো বিভ্রান্তিম‚লক অসত্য তথ্য, গুজব, বানোয়াট বক্তব্য প্রচার করে হেযবুত তওহীদের মতো মহান একটি আন্দোলনকে প্রশ্নবিদ্ধ করার জন্য চেষ্টা করে এসেছে। শুধু তাই নয়, ধর্মান্ধ জনগোষ্ঠীকে লেলিয়ে দিয়েছে, হত্যা করতে প্ররোচনা দিয়েছে। এ পর্যন্ত তারা আমাদের চারজনকে নির্মমভাবে পিটিয়ে ধারালো অস্ত্র দিয়ে হত্যা করেছে। বহুজনকে আহত করেছে, বহু বাড়িঘর ভস্মীভ‚ত করেছে, লুটপাট ভাঙচুর চালিয়েছে, বহু সদস্যকে বাড়িঘর থেকে উচ্ছেদ করে দিয়েছে। স¤প্রতি এই শ্রেণিটি আরও ব্যাপক পরিসরে দেশজুড়ে সীমাহীন অপপ্রচার, হত্যার হুমকি, হামলার উস্কানি ও ফতোয়া দিয়ে দাঙ্গা সৃষ্টির ষড়যন্ত্রে গভীরভাবে লিপ্ত হয়েছে।’
৬ দফা দাবি সমুহঃ ১.গ্রামে গঞ্জে ওডভাজ মাহফিল করে ও মসজিদের খুতবায় হেযবুত তওহীদের বিরুদ্ধে অপপ্রচার, হুমকি প্রদানকারী ফতোডভবাজদের গ্রেফতার করে দ্রæত আইনের আওতাড আনতে হবে।
২.সোস্যাল মিডিয়াতে হেযবুত তওহীদ সদস্যদের জীবননাশসহ বিভিন্ন ধরনের ক্ষয় ক্ষতি সাধনের হুমকি দিচ্ছে তাদেরকে গ্রেফতার করে দ্রæত আইসিটি আইনের আওতায় আনতে হবে।
৩. দেশ ও জাতির স্বার্থে ধর্মব্যবসা, সা¤প্রদায়িকতা, ধর্মান্ধতা, জঙ্গিবাদ, ধর্ম নিয়ে অপরাজনীতি, মাদক ইত্যাদির বিরুদ্ধে দেশব্যাপী হেযবুত তওহীদের প্রচারকার্যে কোন ধর্মব্যবসায়ী গোষ্ঠী বা অন্য কোন ষড়যন্ত্রকারী যেন বাধা প্রদান করতে না পারে সে ব্যাপারে প্রশাসনের প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করতে হবে।
৪. হেযবুত তওহীদের মাননীয় এমাম ও সদস্যদেরকে প্রাণনাশের এমনকি আত্মঘাতী হামলাও হুমকি দেওয়া হচ্ছে তাতে আমরা আশঙ্কা করছি আমরা যেকোন জায়গায়, যেকোন স্থানে আক্রান্ত হতে পারি । এমতাবস্থায় আমাদেরকে জান মালের নিরাপত্তা দেওয়ার দাবি জানাচ্ছি।
৫. ধর্মান্ধতা সা¤প্রদায়িকতা মুক্ত একটি সমাজ বিনির্মাণে আমরা নিঃস্বার্থভাবে কোন রাজনৈতিক অভিসন্ধিহীন যে আদর্শিক লড়াই চালিয়ে যাচ্ছি তার গুরুত্ব অনুধাবন করে আমাদের বক্তব্য জনগণের সামনে তুলে ধরার জন্য গণমাধ্যম কর্মীদেরকে অনুরোধ জানাচ্ছি।
৬.অবিলম্বে সকল ওয়াজ মাহফিলে, মসজিদের খোতবায়, ধর্মীয় সমাবেশে হেযবুত তাওহীদের বিরুদ্ধে মিথ্যাচার ও উস্কানি বন্ধ করার জন্য সংশ্লিষ্ট ব্যাক্তি বা প্রতিষ্ঠানকে নির্দেশ প্রদান করতে হবে।”
এসময় উপস্থিত ছিলেন দৈনিক জনসংকেতের সম্পাদক ও মুক্ত খবরের জেলা প্রতিনিধি দীপক কুমার পাল, প্রেস ক্লাব গাইবান্ধার সভাপতি ও দৈনিক আমার সংবাদের জেলা প্রতিনিধি মোঃ হাবিবুর রহমান, মাছরাঙ্গা টেলিভিশনের জেলা প্রতিনিধি সিদ্দিক আলম দয়াল, ডিবিসি নিউজের জেলা প্রতিনিধি মোঃ রিকতু প্রসাদ, একুশে টেলিভিশনের জেলা প্রতিনিধি আফরোজা বেগম লুনা, এসটিভি বাংলার জেলা প্রতিনিধি মোঃ শাহজাহান সিরাজ, জয়যাত্রা টিভির জেলা প্রতিনিধি মোঃ আমিরুল ইসলাম কবির, দৈনিক গাইবান্ধার মুখের ভারপ্রাপ্ত সম্পাদক মোঃ রাহুল ইসলাম রুবেল, দৈনিক করতোয়ার গাইবান্ধা প্রতিনিধি মোঃ সৈয়দ নুরুল আলম জাহাঙ্গীর, দৈনিক আজকের জনগণের জেলা প্রতিনিধি মোঃ তোফায়েল হোসেন জাকির, দৈনিক মাধ‚করের ফুলছড়ি উপজেলা প্রতিনিধি মোঃ আমিনুল হক, দৈনিক ভোরের কাগজের ফুলছড়ি উপজেলা প্রতিনিধি মোঃ শাহ আলম যাদু সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।